‘‘সম্ভবত’’: রবিবার মোদির সঙ্গে মঞ্চে থেকে কোনও ঘোষণার ইঙ্গিত ট্রাম্পের

Howdy, Modi: বুধবার ক্যালিফোর্নিয়া থেকে ওয়াশিংটনে ফেরার সময় ডোনাল্ড ট্রাম্প জানান, ‘‘সম্ভবত। আমার সঙ্গে প্রধানমন্ত্রী মোদির সম্পর্ক খুব ভাল।’’

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘‘সম্ভবত’’: রবিবার মোদির সঙ্গে মঞ্চে থেকে কোনও ঘোষণার ইঙ্গিত ট্রাম্পের

এই প্রথম মোদি ও ট্রাম্পকে একসঙ্গে কোনও মঞ্চে দেখা যাবে। (ফাইল)


ওয়াশিংটন: 

মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) ইঙ্গিত দিলেন আগামী রবিবার হাউস্টনে ‘হাউডি, মোদি' ইভেন্টে ( "Howdy, Modi!" event) তিনি কোনও ঘোষণা করতে চলেছেন। ওইদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সঙ্গে ৫০,০০০ ভারতীয়র সামনে একই মঞ্চে দেখা যাবে তাঁকে। সোমবারই হোয়াইট হাউসের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে মার্কিন রাষ্ট্রপতি ২২ সেপ্টেম্বরের ওই ইভেন্টে উপস্থিত থাকবেন। দুই দেশের বিশেষ বন্ধনকে প্রকাশ করতে তিনি ওইদিন মঞ্চে থাকবেন। এই প্রথম মোদি ও ট্রাম্পকে একসঙ্গে কোনও মঞ্চে দেখা যাবে। গত তিন মাসে এটা হতে চলেছে দু'জনের তৃতীয় সাক্ষাৎ। এর আগে জুনে জাপানের জি-২০ ও গত মাসে ফ্রান্সে জি-৭ শীর্ষ সম্মেলনে তাঁদের সাক্ষাৎ হয়েছিল।

"নয়া কাশ্মীর, নতুন স্বর্গ”, মহারাষ্ট্রে জনসভায় বললেন প্রধানমন্ত্রী

বুধবার ক্যালিফোর্নিয়া থেকে ওয়াশিংটনে ফেরার সময় ডোনাল্ড ট্রাম্প জানান, ‘‘সম্ভবত। আমার সঙ্গে প্রধানমন্ত্রী মোদির সম্পর্ক খুব ভাল।'' তবে কী ধরনের ঘোষণা তিনি করবেন তা নিয়ে বিস্তারিত কিছু জানাননি মার্কিন রাষ্ট্রপতি। রবিবার মোদির সঙ্গে মঞ্চে থাকার সময় কোনও ঘোষণা তিনি করবেন কি না, এপ্রসঙ্গে ওই কথা বলেন ট্রাম্প।

১ অক্টোবর কলকাতায় নাগরিক সম্মেলনে ভাষণ দিতে আসছেন অমিত শাহ

সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, দুই দেশ চেষ্টা করছে হাউস্টনের সভার আগে বাণিজ্য চুক্তির বিষয়টি পাকা করে ফেলতে।

এর আগে ট্রাম্প জানিয়েছিলেন মার্কিন পণ্যে যে টারিফ চাপিয়ে দিচ্ছে ভারত তা আর গ্রহণীয় নয়। জুন মাসেই ভারতের বাণিজ্যে বিশেষ সুবিধাভোগী দেশের তকমা বাতিল করে দেয় আমেরিকা।

ভারত ২৮টি মার্কিন পণ্যের উপরে ৫ জুন থেকে টারিফ চাপিয়ে দিলে আমেরিকা ওই পদক্ষেপ করে।

হাউস্টনের ইভেন্টের পরে মোদি ও ট্রাম্প ওহিওতে এক ইভেন্টে যোগ দেবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন তাঁরা।

প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মোদি আগামী ২১ থেকে ২৭ সেপ্টেম্বর আমেরিকায় থাকবেন। সেখানে তিনি ‘হাউডি, মোদি' ইভেন্টে যোগ দেওয়া ছাড়া ‘ইউনাইটেড নেশনস জেনারেল অ্যাসেম্বলি'-র বার্ষিক অধিবেশনেও যোগ দেবেন। দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর এটাই তাঁর প্রথম মার্কিন সফর।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................