রাজঘাটে গিয়ে কেন বেলচা ধরলেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং মেলানিয়া? দেখুন ভিডিও

Donald Trump India Visit: গাছ লাগানোর পরে ডোনাল্ড ট্রাম্পকে মহাত্মা গান্ধির একটি প্রতিমা উপহার হিসেবে দেওয়া হয়

রাজঘাটে গিয়ে কেন বেলচা ধরলেন প্রেসিডেন্ট ট্রাম্প এবং মেলানিয়া? দেখুন ভিডিও

ট্রাম্প তাঁর স্ত্রী মেলানিয়ার সঙ্গে রাজঘাট চত্বরে গাছ লাগান

নয়াদিল্লি:

আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প এবং তাঁর স্ত্রী মেলানিয়া, মঙ্গলবার জাতির জনক মহাত্মা গান্ধির সমাধিস্থল রাজঘাটে গিয়েছিলেন। সেখানে সমাধিতে পুষ্প অর্পণ করেন তাঁরা। রাষ্ট্রপতি ভবনে আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়াকে ভারতীয় রীতিনীতি অনুযায়ী সাদর অভ্যর্থনা জানানো হয়। এরপর ট্রাম্প এবং মেলানিয়া জাতির জনক মহাত্মা গান্ধির সমাধিস্থল, রাজঘাটে যান এবং সেখানে বাপুর সমাধিতে পুষ্পাঞ্জলি দেন। ট্রাম্প তাঁর স্ত্রী মেলানিয়ার সঙ্গে রাজঘাট চত্বরে গাছও লাগান।. 

দেখুন Video:

গাছ লাগানোর পরে ডোনাল্ড ট্রাম্পকে  মহাত্মা গান্ধির একটি প্রতিমা উপহার হিসেবে দেওয়া হয়। রাজঘাটে রাষ্ট্রপতি ট্রাম্পের সঙ্গে কেন্দ্রীয় মন্ত্রী হরদীপ সিং পুরি ছিলেন । এর পরে প্রধানমন্ত্রী মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করতে হায়দরাবাদ হাউসে পৌঁছন তিনি। উল্লেখ্য আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আজ গুরুত্বপূর্ণ বৈঠক হয়। যে বৈঠকের পর যৌথ সাংবাদিক বৈঠক করেন দুজনে।

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাষ্ট্রপতি ভবনে ট্রাম্প এবং তার স্ত্রী মেলানিয়াকে অভ্যর্থনা জানান। এরপরে ট্রাম্প রাষ্ট্রপতি ভবনের প্রাঙ্গণে ভারতের তিন বাহিনীর প্রদর্শনী প্রত্যক্ষ করেন।

রাষ্ট্রপতি ভবনে আয়োজিত অনুষ্ঠানে ট্রাম্পের কন্যা ইভাঙ্কা তাঁর জামাই জেরার্ড কুশনের এবং আমেরিকার আধিকারিকরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, স্বাস্থ্য এবং পরিবারকল্যাণমন্ত্রী হর্ষবর্ধন এবং অন্যান্য নেতা ও আধিকারিকরা উপস্থিত ছিলেন।

Listen to the latest songs, only on JioSaavn.com