চিকিৎসকদের কর্মবিরতিতে মৃত্যু সদ্যোজাতের

একদিকে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদ। তার জেরে কর্মবিরতি পালন চিকিৎসকদের। অন্যদিকে, সেই কর্মবিরতির দরুণ পৃথিবীর আলো দেখার আগেই মৃত্যু হল এক সদ্যোজাতের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
চিকিৎসকদের কর্মবিরতিতে মৃত্যু সদ্যোজাতের

সন্তানশোকে বিহ্বল


কলকাতা: 

একদিকে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদ। তার জেরে কর্মবিরতি পালন চিকিৎসকদের। অন্যদিকে, সেই কর্মবিরতির দরুণ পৃথিবীর আলো দেখার আগেই মৃত্যু হল এক সদ্যোজাতের (Newborn dies)। উত্তর ২৪ পরগণার আগরপাড়ায় চিকিৎসকদের অনীহায় (lack of treatment) এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে বলে সূত্রের খবর। সদ্যোজাতের বাবা অভিজিত মল্লিকের অভিযোগ, চিকিৎসকের ধর্মঘটের জেরে সময়মতো সঠিক চিকিৎসা না পেয়ে মৃত্যু হয়েছে তাঁর সন্তানের। পুরো বিষয়টিকেই তিনি দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিয়েছেন। তাঁর আক্ষেপ, তাঁরই সন্তানই এই দুর্ভোগের শিকার হয়ে জন্মের দু-দিন পরেই কোল খালি করে চলে গেল।

 চিকিৎসকদের ধর্মঘট প্রসঙ্গে অপর্ণা সেনের আবেদন ‘মা' মমতার কাছে

শ্বাসজনিত সমস্যা নিয়েই ১১ জুন ভূমিষ্ঠ হয়েছিল অভিজিতবাবুর সন্তান। তাঁকে হাসপাতালের চিকিৎসকেরা বলেন, শিশু হাসপাতালে সন্তানকে ভর্তি করতে। ১২ জুন সারাদিন কলকাতায় ঘুরে কোনও হাসপাতালে জায়গা পাননি অভিজিত। ১০ জুন এনআরএসে চিকিৎসক নিগ্রহের জেরে কর্মবিরতিতে থাকা চিকিৎসকেরা দেখেননি তাঁর সন্তানকে। এরপরেই আজ সকালে বিনা চিকিৎসায় মৃত্যু হয় সদ্যোজাতের। দাবি, মৃত সন্তানের বাবা।  

তাঁর আরও অভিযোগ, সবটা স্বাস্থ্য মন্ত্রককে জানিয়েও কোনও সুরাহা হয়নি। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় কর্মবিরতি তুলে কাজে ফেরার অনুরোধ জানিয়েছেন রাজ্যের সমস্ত চিকিৎসকদের। তবে মুখ্যমন্ত্রীর এই নির্দেশ এখনও মেনে নেয়নি ডাক্তারেরা (doctors' protest)। বরং আরও বৃহত্তর আন্দোলনের পথে হাঁটার চিন্তাভাবনা করছেন রাজ্যের চিকিৎসকমহল।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................