রোগী মৃত্যু ঘিরে ধুন্ধুমার এসএসকেএম, নিগৃহীত চিকিৎসক

রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত সরকারি হাসপাতাল এসএসকেএম (SSKM)। সোমবার সকালে বছর ৩০-এর এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় হাসপাতালে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রোগী মৃত্যু ঘিরে ধুন্ধুমার এসএসকেএম, নিগৃহীত চিকিৎসক

ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage) খতিয়ে দেখছে পুলিশ। (প্রতীকি ছবি)


কলকাতা: 

রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত সরকারি হাসপাতাল  এসএসকেএম (SSKM)। সোমবার সকালে বছর ৩০-এর এক ব্যক্তির মৃত্যুকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়ায় হাসপাতালে। চিকিৎসায় গাফিলতির অভিযোগ এনে চিকিৎসকের (Doctor ) ওপর চড়াও হন রোগীর আত্মীয়রা। এক চিকিৎসককে (Doctor ) মারধরের অভিযোগ ওঠে। হাসপাতালেও রোগীর পরিবার ভাঙচুর চালায়। আহত হন বেশ কয়েকজন নার্স। ঘটনায় মৃতের ভাইকে গ্রেফতার করা হয়েছে। এক পুলিশ কর্মী জানান, "ওরা প্রথমে হাসপাতালের কর্মীদের ধমকাচ্ছিল। প্রতিবাদ করলে হাতাহাতি শুরু করে মৃতের পরিবার"। ঘটনার পরই পুলিশ থানা থেকে পৌঁছায় এসএসকেএম-এ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। ঘটনার সিসিটিভি ফুটেজ (CCTV Footage) খতিয়ে দেখছে পুলিশ।

জানা গিয়েছে,  ১৫ জুলাই গুরুতর অসুস্থ হয়ে এসএসকেএমে (SSKM) ভর্তি হন খিদিরপুরের বাসিন্দা। ডায়ালিসিস চলছিল তাঁর। শারীরিক পরিস্থিতির অবনতি হচ্ছিল বলে হাসপাতাল সূত্রে জানা যায়। এরপর সোমবার ভোরে হাসপাতালেই মারা যান ওই ব্যক্তি। আর এরপই দায়িত্বে থাকা চিকিৎসকের ওপর চড়াও হন রোগীর ভাই। চিকিৎসকদের তরফে এসএসকেএম ফাঁড়িতে এফআইআর দায়ের করা হয়।

মাস দুয়েক আগেই রোগীর পরিবারের হাতে আক্রান্ত হন এনআরএসের জুনিয়র ডাক্তাররা। প্রতিবাদে কর্মবিরতি পালন করতে থাকেন তারা। অচল হয়ে পরে সরকারি চিকিৎসা পরিষেবা। পরে সরকারি হাসপাতালের চিকিৎসকদের উপযুক্ত নিরাপত্তার আশ্বাস দেন মুখ্যমন্ত্রী। তারপর উঠে যায় কর্মবিরতী। হাসপাতালে পুলিশি নিরাপত্তা বৃদ্ধি থেকে একাধিক পদক্ষেপ করা হয়। তারপরও এদিন রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তপ্ত হল সরকারি হাসপাতাল  সুপার স্পেশালিটি হাসপাতাল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................