“শবরীমালায় মেয়েদের ঢুকতে দেওয়া ঠিক?” রাহুল গান্ধীকে প্রশ্ন মন্দিরের পুরোহিতের

চিলকুর বালাজি মন্দিরের প্রধান পুরোহিত সিএস রঙ্গরাজন শবরীমালা মন্দিরে মহিলাদের ঢুকতে দেওয়া নিয়ে কংগ্রেস প্রধানের মতামত জানতে চেয়েছেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
“শবরীমালায় মেয়েদের ঢুকতে দেওয়া ঠিক?” রাহুল গান্ধীকে প্রশ্ন মন্দিরের পুরোহিতের

কেরলার ওয়ানাড় থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress president Rahul Gandhi) দ্বিতীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন


হায়দরাবাদ: 

শবরীমালা মন্দির যে আসন্ন নির্বাচনে বড় ইস্যু হতে চলেছে সে কথা সকলেই জানতেন। ফের ওই ইস্যু নিয়ে প্রশ্ন তুলে বিতর্ককে সামনে এনে দিলেন এক পুরোহিত। কেরলার ওয়ানাড় থেকে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী (Congress president Rahul Gandhi) দ্বিতীয় আসনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। তাই এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে হায়দরাবাদের জনপ্রিয় চিলকুর বালাজি মন্দিরের (Chilkur Balaji temple in Hyderabad ) প্রধান পুরোহিত সিএস রঙ্গরাজন (head priest CS Rangarajan) শবরীমালা মন্দিরে (Sabarimala temple) সব বয়সের মহিলাদের ঢুকতে দেওয়া নিয়ে সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে সে বিষয়ে কংগ্রেস প্রধানের মতামত জানতে চেয়েছেন।

 বিজেপি নয়, কংগ্রেসেরই ভুয়ো পেজ বেশি, ৭০০ জাল প্রোফাইল ডিলিট করল ফেসবুক

প্রধান পুরোহিত রঙ্গরাজন বলেন, “আমরা দক্ষিণ ভারতে রাহুল গান্ধীকে স্বাগত জানাবো কারণ তিনি কেরলার ওয়ানাড় থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। হিন্দু ধর্মীয় সম্প্রদায়ের পক্ষ থেকে আমাদের তাঁর কাছে কয়েকটি প্রশ্ন রয়েছে, কারণ তিনি মন্দির ব্যবস্থায় অনেক আগ্রহ দেখিয়েছেন। শবরীমালা মন্দির নিয়ে সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। আপনি কি ওই রায়কে সমর্থন করেন নাকি আপনার ভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে?”

পুরোহিত আরও বলেন, “পোল্লাচিতে মেয়েদের যৌন হেনস্থার বিষয় নিয়ে, ডিএমকে নেতা ভিরামনি (DMK leader Viramani) এমন মন্তব্য করেছেন যা হিন্দুদের ভাবাবেগে আঘাত করে। আপনি তামিলনাড়ুতে ডিএমকে দলের সঙ্গে হাত মিলিয়েছেন, আপনি কি তাঁকে সমর্থন করেন নাকি আপনি ওই বিবৃতির জন্য তাঁকে ক্ষমা চাওয়াতে পারবেন?” 

নির্বাচনের আগে ছেলেকে সেলফি তুলতে বলে কেন ‘হয়রান' করলেন স্মৃতি ইরানী?

১০ থেকে ৫০ বছর বয়সী মহিলাদের অর্থাৎ পিরিয়ড হয় এমন বয়সের মহিলাদের ওই মন্দিরে প্রবেশ নিষিদ্ধকরণের বিষয়টি তুলে দেয় দেশের শীর্ষ আদালত। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পরে শবরীমালা মন্দির ও পার্শ্ববর্তী এলাকায় গত বছরের অক্টোবর মাস থেকে বিক্ষোভ চলছিল।

গত বছরের ২৮ সেপ্টেম্বর শীর্ষ আদালত সব বয়সের নারীদের মন্দিরে প্রবেশের অনুমতি দেয়। কিন্তু তা সত্ত্বেও মন্দিরে ঋতুমতী নারীদের ঢুকতে নিষেধাজ্ঞা জারিই রেখেছিল মন্দির কর্তৃপক্ষ। আদালতের আদেশের প্রায় চার মাস পর, ৫০ বছরের কম বয়সী দুই নারী প্রার্থনা জানাতে আইয়াপ্পা মন্দির প্রবেশ করেন।

দুই মহিলা, বিন্দু আম্মিনী ও কনকা দুর্গা মন্দিরে প্রবেশের পর মন্দির বিশুদ্ধকরণ প্রক্রিয়া শুরু হয়। পুরো বিষয়টকে কেন্দ্র করে ব্যাপক বিক্ষোভ দেখা যায় মন্দিরে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................