দেখেছেন, বাচ্চাদের সঙ্গে কেমন সাপ লুকোচুরি খেলছে!

অস্ট্রেলিয়ার সাপুড়ে ভিক্টোরিয়া (Snake Catcher Victoria Australia) বলছেন, শুধু শিশু নয়, বড়দেরও কিছু বলে না সাপ।

দেখেছেন, বাচ্চাদের সঙ্গে কেমন সাপ লুকোচুরি খেলছে!

A snake is just inches away from the two children in this photograph.

নির্ঘাৎ ভাবছেন, কী ভাগ্য! সাপ না ছোবল মেরে খেলছে বাচ্চাদের সঙ্গে! মা মনসার কৃপা ছাড়া এমন হয় না! অস্ট্রেলিয়ার সাপুড়ে ভিক্টোরিয়া (Snake Catcher Victoria Australia)  কিন্তু বলছেন, শুধু শিশু নয়, বড়দেরও কিছু বলে না সাপ। যতক্ষণ না তাদের কেউ ক্ষতি করছে। নিজের কথার সত্যতা প্রমাণ দিতে মিট্টা মিট্টা ( Mitta Mitta river) নদীর ধারে জঙ্গলের পথ দিয়ে দৌড়ে যাওয়া দুটি বাচ্চার ছবি শেয়ার করেছেন ফেসবুকে। ছবিতে দেখা গেছে বাচ্চারা যে পথ দিয়ে দৌড়ে যাচ্ছিল সে পথেই ছিল একটি বিষধর সাপ। সাপটি মাথা তুলে তাদের দেখেও। কিন্তু বাচ্চা দুটি খেয়াল করেনি। ফলে, তারা তাদের মনে চলে যায়। সাপটি তার মনে।

একটুর জন্য ডুবতে ডুবতে রক্ষা পেল একরত্তি....! কীভাবে?

ছবিতে আরও দেখা গেছে বনের পথে শুয়ে ছিল সাপটি। দূর থেকে তাকে দেখে মনে হয়েছিল, গাছের ডাল। বাচ্চা দুটি যখন দৌড়োতে দৌড়োতে কাছে এসে পড়ে তখন সেও ডানদিকে তাদের মাথা তুলে দেখে। অর্থাৎ, সাপ দেখতে পায় এবং তাকে সরাসরি কিছু না করলে সেও কাউকে কিছুই বলে না।

ছবিতে সাপ দেখতে পাচ্ছে আপনারা?

দেখুন সাপটি কেমন মাথা তুলে ডানদিকে দেখছে।

ইতিমধ্যেই ছবিটি তিন হাজার লাইক পেয়েছে। সঙ্গে প্রচুর কমেন্ট। ভিক্টোরিয়া জানিয়েছেন, সাপটি ইস্টার্ন ব্রাউন প্রজাতির। এবং এই ধরনের সাপ বিশ্বের মারাত্মক বিষধর সাপেদের মধ্যে দ্বিতীয়।
 

Click for more trending news


More News