কলকাতায় স্পাইসজেট টেকনিশিয়ানের মৃত্যুর তদন্তে এবার বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর

বুধবার কলকাতা বিমানবন্দরে রক্ষণাবেক্ষণের সময় বিমানের হাইড্রোলিক দরজার মাঝে মাথা আটকে মারা যান স্পাইসজেটের ওই প্রযুক্তিবিদ,তাঁর মৃত্যুর তদন্তে এভিয়েশন ওয়াচডগ

 Share
EMAIL
PRINT
COMMENTS
কলকাতায় স্পাইসজেট টেকনিশিয়ানের মৃত্যুর তদন্তে এবার বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর

স্পাইসজেটের বিমানে রক্ষণাবেক্ষণের সময় দুর্ঘটনায় মৃত্যু হয় সংস্থাটির প্রযুক্তিবিদের


নয়া দিল্লি: 

কলকাতা বিমানবন্দরে একটি বিমানের রক্ষণাবেক্ষণের কাজ করার সময় দুর্ভাগ্যজনক মৃত্যু হয় স্পাইসজেটের এক প্রযুক্তিবিদের (SpiceJet Technician)। এবার ওই কর্মীর মৃত্যুতে ডিজিসিএকে তদন্ত পরিচালনার ভার দিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। ওই মৃত্যুর (SpiceJet Accident) তদন্ত করার জন্যে যা যা পদক্ষেপ করার প্রয়োজন তা দেখার জন্যে ডিজিসিএকে নির্দেশ দেয় মন্ত্রক। গত বুধবার বিমানবন্দরে রক্ষণাবেক্ষণের সময় একটি বিমানের মূল ল্যান্ডিং গিয়ারের হাইড্রোলিক দরজার মাঝে মাথা আটকে মারা যান স্পাইসজেটের (SpiceJet) ওই প্রযুক্তিবিদ।দুর্ঘটনার পর বিমানবন্দর থানায় অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করা হয়।পাশাপাশি ঘটনার বিস্তারিত তদন্ত শুরু করে ডিরেক্টর জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন বা ডিজিসিএ (DGCA)।

ফের গাফিলতির অভিযোগ! রোগীর কাটা যাওয়া আঙুল হারিয়ে ফেলল কলকাতার হাসপাতাল

কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক থেকে একটি বিবৃতিতে জানানো হয়, "আমরা কলকাতা বিমানবন্দরে রক্ষণাবেক্ষণের কাজ চালানোর সময় স্পাইসজেটের প্রযুক্তিবিদের মৃত্যুর ঘটনায় গভীরভাবে শোকাহত। ডিজিসিএ এ বিষয়ে বিস্তারিত তদন্ত পরিচালনা করবে এবং যথাযথ ব্যবস্থা নেবে।"

স্পাইসজেট বিমান সংস্থার পক্ষ থেকে জানানো হয় যে “অসাবধানতাবশত” বিমানের হাইড্রোলিক দরজাটি বন্ধ হয়ে গেলে তাতে আটকা পড়েন ২২ বছরের রোহিত পাণ্ডে। দুর্ঘটনার পর ওই প্রযুক্তিবিদকে বম্বারডায়ার Q400 বিমানটির ল্যান্ডিং গিয়ার ডোর ভেঙে উদ্ধার করা হলেও ততক্ষণে তাঁর মৃত্যু হয় বলে জানায় বিমানসংস্থাটি।বিমানবন্দরের আধিকারিকদের মতে ওই দুর্ঘটনাটি ঘটে রাত ১টা ৪৫ মিনিটে।

বদলে যাবে দার্জিলিং বিশ্ববিদ্যালয়ের নাম? নাম বদল করতে বিল পাস বিধানসভায়

গত ১০ জুলাই রোহিত পাণ্ডে Q400 বিমানটির ডানদিকের ল্যান্ডিং গিয়ার হুইলের দেওয়ালের রক্ষণাবেক্ষণ করার সময়েই ওই দুর্ঘটনা ঘটে। বিমানটি রাখা ছিল কলকাতা বিমানবন্দরের থার্টিটু নাম্বার বে-তে।

স্পাইসজেট কর্তৃপক্ষ জানায় “আসাবধানতবশত বিমানের মূল ল্যান্ডিং গিয়ারের হাইড্রোলিক দরজাটি বন্ধ হয়ে গেলে হাইড্রোলিক দরজার খাপের মধ্যে আটকে যান ওই কর্মী”।

সূত্র মারফৎ জানা গেছে, মঙ্গলবার স্পাইসজেটের বম্বারডায়ার Q400 বিমানটিতে কলকাতা থেকে শিলচর যাওয়ার সময় কিছু কারিগরী সমস্যা দেখা দেয়,তখনই তা রক্ষণাবেক্ষণের জন্যে বিমানটিতে কাজ করতে যান রোহিত পাণ্ডে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................