This Article is From Mar 06, 2019

সাহস থাকলে আমার নামে মামলা করুন, মোদীর উদ্দেশ্যে তোপ দিগ্বিজয় সিং

কাশ্মীরের পুলওয়ামার(Pulwama Terror Attack) জঙ্গি হামলাকে দুর্ঘটনা অভিহিত করে  সমালোচিত হয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দিগ্বিজয় সিং।

সাহস  থাকলে আমার নামে মামলা করুন, মোদীর উদ্দেশ্যে তোপ দিগ্বিজয় সিং

মন্তব্যের জন্য দিগ্বিজয় সিংকে কড়া আক্রমণ করেন প্রধানমন্ত্রী মোদীও।

হাইলাইটস

  • সাহশ থাকলে আমার নামে মামলা করুন, মোদীর উদ্দেশে তোপ দ্বিগবিজয় সিংয়ের
  • ইটের জন্য তাঁকে পাকিস্তানের সমর্থক বলা হয়েছে দাবি প্রাক্তন মুখ্যমন্ত্রী
  • মধ্যপ্রদেশের নেতার সমালোচনায় সরব প্রধানমন্ত্রী মোদী ও তাঁর দল
নিউ দিল্লি:

কাশ্মীরের পুলওয়ামার(Pulwama Terror Attack) জঙ্গি হামলাকে দুর্ঘটনা অভিহিত করে  সমালোচিত হয়েছেন মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিং(Digvijay Sing)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)  থেকে  শুরু করে  অন্য কেন্দ্রীয় মন্ত্রীরা তাঁর সমালোচনা করেছেন। এবার পাল্টা দিলেন দিগ্বিজয়। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে  তিনি বলেন, "সাহস থাকলে আমার বিরুদ্ধে  মামলা করুন। যে টুইটের জন্য আমার এত সমালোচনা হচ্ছে  আমি সেটা দিল্লি থেকে করেছি। আপনি দিল্লি থেকেই কেন্দ্রীয় সরকার চালান।  সাহস থাকলে দয়া  করে আমার বিরুদ্ধে  মামলা করুন"। এর পাশাপাশি দিগ্বিজয় দাবি করেন, তাঁর  টুইটের জন্য তাঁকে পাকিস্তানের সমর্থক থেকে শুরু করে দেশদ্রোহী পর্যন্ত  বলা হচ্ছে।

সতর্কতা মূলক পদক্ষেপ হিসেবে মাসুদের ভাইকে আটক করল পাকিস্তান প্রশাসন

টুইটে মঙ্গলবার মধ্যপ্রদেশের দশ বছরের মুখ্যমন্ত্রী বলেন, বিদেশি সংবাদ মাধ্যম পুলওয়ামা নিয়ে  প্রশ্ন  তুলছে। সরকারের ভূমিকা নিয়েই প্রশ্ন  উঠে যাচ্ছে। জঙ্গি  হামলাকে দুর্ঘটনা বলেও অভিহিত করেন তিনি। সমালোচনার মাঝে আবার টুইট করেন তিনি। সেখানে তিনি লেখেন, "পুলওয়ামার ঘটনা(Pulwama Attack)  অবশ্যই জঙ্গি হানা। যাঁরা আমার সমালোচনা করছেন তারা মূল প্রশ্ন এড়িয়ে যাচ্ছেন"।  টুইটটির পরপরই তাঁকে পাল্টা আক্রমণ করে টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী  ভি কে সিংহ(VK Sing)। তিনি বলেন, "একটি জঙ্গি হানাকে 'দুর্ঘটনা' বলে দেওয়াটা আমদের দেশের রাজনীতির লক্ষ্য হতে পারে না। আপনি কি রাজীব গান্ধী হত্যার ঘটনাটিকে দুর্ঘটনা বলবেন, দিগ্বিজয়জী? এই ধরনের অবিবেচকের মত মন্তব্য করে আমাদের দেশ ও দেশের সেনাবাহিনীকে দয়া করে ছোট করবেন না"। 

স্ট্রাইকের সময় এফ ১৬ বিমান ব্যবহার করেছিল পাকিস্তান, আমেরিকাকে জানালেন অজিত দোভাল

প্রতিক্রিয়া জানান কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর(Prakash Javrekar)। তিনি বলেন, "কংগ্রেসের হয়েছেটা কী? মানুষ যা ভাবছে, ওরা ঠিক তার উল্টো কথা বলছে। কোনও দেশেই সেনাবাহিনীর ওপর অবিশ্বাস প্রদর্শন করা হয় না"।

আমরা দেশের সশস্ত্র বাহিনীর পক্ষে কিন্তু মোদীর বিপক্ষে, প্রধানমন্ত্রীকে খোঁচা মমতার

দিগ্বিজয়কে কড়া আক্রমণ করেন মোদীও। তিনি বলেন, ‘ একটা  দল দশকের পর দশক ধরে  দেশকে শাসন করেছে আর এখন তারা সশস্ত্র বাহিনীর যোগ্যতা নিয়ে প্রশ্ন  তুলছে। মধ্যপ্রদেশের একজন নেতা  পুলওয়ামার জঙ্গি হানাকে দুর্ঘটনা বলে  ব্যাখ্যা করেছেন। এটা থেকে  ওদের মানসিকতা কেমন সেটা বোঝা যায়।'