প্রধানমন্ত্রী কি মন্ত্রিসভায় স্থান দিতে চেয়েছিলেন? কন্যা সুপ্রিয়া সুলের বিরুদ্ধ মত বাবা শরদ পাওয়ারের

Maharashtra: শরদ পাওয়ার বলেন, সুপ্রিয়া সুলেকে কৃষিমন্ত্রক দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী এমন জল্পনা "একেবারে ভুল খবর"

প্রধানমন্ত্রীর দেওয়া প্রস্তাব সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে Supriya Sule কখনও তা অস্বীকার করেননি (ফাইল চিত্র)

নয়া দিল্লি:

রাজনীতিতে যে কখন কী হয় তা বলা মুশকিল। কে যে কখন ভোল বদলাবে তা বোধহয় অতি বড় রাজনীতিবিদও বলতে পারেন না। সাম্প্রতিককালের এর সবচেয়ে বড় উদাহরণ মহারাষ্ট্র (Maharashtra)। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) তাঁকে মন্ত্রিসভায় স্থান দেওয়ার প্রস্তাব দিয়েছিলেন, এমন জল্পনার বিরুদ্ধে সেভাবে মুখ না খুলে একরকম বিষয়টিকে স্বীকৃতিই দিয়েছিলেন এনসিপি প্রধান শরদ পাওয়ারের কন্যা সুপ্রিয়া সুলে। কিন্তু কন্যার (Supriya Sule) সম্পর্কে রটা খবরটিকে পুরোপুরি মিথ্যা বলে দাবি করে সেই জল্পনার আগুনে জল ঢেলে দিলেন এনসিপি প্রধান (Sharad Pawar) নিজে। এনডিটিভিকে দেওয়ার একান্ত সাক্ষাৎকারে শরদ পাওয়ার বলেন, প্রধানমন্ত্রী কখনোই তাঁর কন্যাকে মন্ত্রী পদে বসার জন্যে প্রস্তাব দেননি, তবে হ্যাঁ, তিনি সংসদে সুপ্রিয়া সুলের সাংসদ হিসাবে নেওয়া ভূমিকার প্রশংসা করেছেন। 

"বিগত পাঁচ বছরে, বিজেপির কয়েকজন নেতা অনেকবারই এমন পরামর্শ দিয়েছেন যে ও (সুপ্রিয়া সুলে) একজন যোগ্য ব্যক্তি এবং তাঁর আমাদের (বিজেপি) সরকারের সঙ্গে যোগ দেওয়া উচিত,  তবে এগুলি সবই সাধারণ কথাবার্তা", বলেন শরদ পাওয়ার।

কন্যা সুপ্রিয়া সুলেকে মন্ত্রী পদ দিতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী: শরদ পাওয়ার

এবিপি মাঝাকে দেওয়া সাক্ষাৎকারে শরদ পাওয়ার বলেন যে তিনি প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কাজ করার প্রস্তাব প্রত্যাখ্যান করেন এবং প্রধানমন্ত্রী তাঁর কন্যাকে মন্ত্রিসভায় স্থান দিতে চেয়েছিলেন, এই সংক্রান্ত যে খবর রয়েছে তা পুরোপুরি মিথ্যা। ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান বলেন, সুপ্রিয়া সুলেকে কৃষিমন্ত্রক দেওয়ার কথা বলেছিলেন প্রধানমন্ত্রী এমন জল্পনা "একেবারে ভুল খবর"। "প্রধানমন্ত্রী কোনও পোর্টফোলিও সম্পর্কে কখনও এ কথা বলেননি। তিনি বলেন যে সংসদে সুপ্রিয়া ভাল কাজ করছেন", দাবি পাওয়ারের।

অথচ আশ্চর্যজনকভাবে প্রধানমন্ত্রীর দেওয়া প্রস্তাব সম্পর্কে প্রতিক্রিয়া জানতে চাইলে শরদ কন্যা সুপ্রিয়া সুলে কখনও তা অস্বীকার করেননি।

অজিত পাওয়ার-দেবেন্দ্র ফড়নবিশ আলোচনা জানতাম, এতদূর তা জানতাম না: শরদ পাওয়ার

সুপ্রিয়া সুলে এনডিটিভিকে বলেন, "আমি বৈঠকে ছিলাম না। প্রধানমন্ত্রীর সঙ্গে শরদ পাওয়ারের বৈঠকটি আসলে ছিল দুই প্রবীণ রাজনীতিবিদের মধ্যে। প্রধানমন্ত্রীর এই প্রস্তাব দিয়ে থাকলে এটা তাঁর মহানতা।মতাদর্শগত পার্থক্য থাকলেও মহারাষ্ট্রে ব্যক্তিগত সম্পর্ক অত্যন্ত গুরুত্ব পায়"।

"তবে আপনি যদি ঠিক মতো শুনে থাকেন তো দেখবেন যে শরদ পাওয়ার বলেছেন, 'আমি বিনীতভাবে ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছি", একথাও বলেন সুপ্রিয়া সুলে। তিনি যোগ করেন, "শ্রী পাওয়ার শুধু আমার বাবা নন, আমার বসও। আপনি জানেন যে বস সবসময়ই ঠিক কথা বলেন। আপনাকে সবসময় বসের নির্দেশ অনুসরণ করতে হবে।"

সংবাদসংস্থা এএনআই কিন্তু সরাসরি শরদ পাওয়ার কন্যা সুপ্রিয়া সুলের বিবৃতি তুলে ধরেছে, যেখানে তিনি বলেন, "প্রধানমন্ত্রী এই প্রস্তাব দেওয়ায় আমি কৃতজ্ঞ, কিন্তু এটা বাস্তবে রূপ পায়নি"।

দেশের অন্যান্য খবরে চোখে রাখুন, দেখুন ভিডিও:

More News