ভোর রাতে মুখোমুখি দুই ট্রেন! বাংলাদেশে মর্মান্তিক দুর্ঘটনার বলি ১৫, বাড়ছে আহতের সংখ্যা

আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ শ্যামল কান্তি দাস জানান, ঘটনাস্থলেই ১২ জন মারা যান, এবং আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়ার পরে তিনজন মারা যান।

ভোর রাতে মুখোমুখি দুই ট্রেন! বাংলাদেশে মর্মান্তিক দুর্ঘটনার বলি ১৫, বাড়ছে আহতের সংখ্যা

লোকো মাস্টাররা সিগনাল না মানার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে

ঢাকা:

মঙ্গলবার ভোর রাতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় প্রাণ গেল ১৫ জনের, আহত বহু! পূর্ব-মধ্য বাংলাদেশের ব্রাহ্মণবেড়িয়া জেলায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে কমপক্ষে ১৫ জন যাওয়ার এবং ৫০ জনের আহত হওয়ার খবর মিলেছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই প্রশাসনের আশঙ্কা। মঙ্গলবার ভোর সাড়ে তিনটে নাগাদ মর্মান্তিক এই দুর্ঘটনাটি ঘটে। সিলেট থেকে চট্টগ্রাম যাচ্ছিল উদয়ন এক্সপ্রেস এবং তুর্ণা নিশিতা ট্রেনটি ঢাকার উদ্দেশে যাচ্ছিল। মন্ডোভাগ রেল স্টেশনের (Mondolbhag station) কাছে মুখোমুখি ধাক্কা লাগে এই দুইটি ট্রেনের। ব্রাহ্মণবেড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানকে জানিয়েছেন লোকো মাস্টাররা সিগনাল না মানার ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। 

আরও পড়ুনঃ দাড়িতে অকাল বসন্ত! বাংলাদেশে হু হু করে বাড়ছে গেরুয়া দাড়ির জনপ্রিয়তা; কিন্তু কেন?

এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার তদন্তের জন্য তিনটি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে, জানিয়েছেন রেলপথ মন্ত্রকের সচিব মোফাজ্জল হোসেন। ডেইলি স্টার জানিয়েছে যে, দুটি ট্রেনের মধ্যে একটি ছিল উদয়ন এক্সপ্রেস। উদয়ন এক্সপ্রেস আখাউড়া রেলওয়ে জংশনে রেললাইন পরিবর্তন করছিল। সেই সময়েই দু'টি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি বলেই সূত্রের খবর।

আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ শ্যামল কান্তি দাস জানান, ঘটনাস্থলেই ১২ জন মারা যান, এবং আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়ার পরে তিনজন মারা যান। তিনি বলেন, “উদ্ধার অভিযান চলছে। ক্ষতিগ্রস্থ কোচের নিচে এখনও অনেক মানুষ আটকা পড়ে রয়েছেন বলে আশঙ্কা। ফলত আরও বাড়তে পারে মৃতের সংখ্যা।

আরও পড়ুনঃ মোহরকুঞ্জে শুরু হচ্ছে নবম বাংলাদেশ বইমেলা

দুর্ঘটনার পর থেকেই ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-নোয়াখালি এবং চট্টগ্রাম-সিলেটের মধ্যে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। আখাউড়া এবং লাকসাম রেলওয়ে জংশন থেকে দুটি রিলিফ ট্রেন পাঠানো হয়েছে। ট্রেন দু'টি উদ্ধার ও ত্রাণ কার্যের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে বলেই জানিয়েছে ডেইলি স্টার।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News