This Article is From Feb 04, 2020

এক্কেবারে জিভে জল আনা লখনৌর স্বাদ এই শহরে, কাবাব উৎসবে

শহরে এখন চলছে "দ্য গ্রেট  আউধি কাবাব ফেস্টিভাল।"

এক্কেবারে জিভে জল আনা লখনৌর স্বাদ এই শহরে, কাবাব উৎসবে

শহরে এখন চলছে "দ্য গ্রেট  আউধি কাবাব ফেস্টিভাল।"

হাইলাইটস

  • এক্কেবারে জিভে জল আনা লখনৌর স্বাদ এই শহরে
  • শহরে এখন চলছে দ্য গ্রেট আউধি কাবাব ফেস্টিভাল
  • আমিনাবাদ থেকে নিয়ে আসা হয়েছে শেফদের
কলকাতা:

মাছে ভাতে বাঙালির প্রিয় খাবারের তালিকায় যদি বিরিয়ানি জায়গা করে নিয়েছে, তাহলে অবশ্যই কাবাবও সেই তালিকায় রয়েছে। আর সেই কাবাব যদি হয় একেবারে আউধি, তাহলে তো কথাই নেই। শহরে এখন চলছে "দ্য গ্রেট  আউধি কাবাব ফেস্টিভাল।" ভোজন রসিক বাঙালি, যেতেই পারেন এখানে । তবে কাবাব বলতেই আমরা চিকেন ,মটনের রেসিপি কিংবা চিংড়ির রেসিপি বোঝাই, কিন্তু যারা নিরামিষাশী তাদের জন্যও ভরপুর উপভোগ করার সুযোগ থাকছে এখানে। উদ্যোক্তারা জানাচ্ছেন, লখনৌ এর স্বাদ শহরে সরাসরি ভোজনরসিকদের প্লেটে পৌঁছে দিতে আমিনাবাদ থেকে নিয়ে আসা হয়েছে  শেফদের। নবাবী খানা যারা পছন্দ করেন তারা বলেন, কাবাব চেখে না দেখলে জীবন বোধহয় বৃথাই। আর সেই আউধি কাবাবের নানান ডিস পাওয়া যাচ্ছে এই কাবাব উৎসবে।

যারা আমিষ খান তাদের জন্য গোস্ট নালি কাবাব, মুর্গ সুতলি কাবাব, গোস্ত বটি কাবাব,মূর্গ মালাই কাবাব এবং শিকারি তান্দুরি টিটাবের মতো আরও অনেক আমিষ কাবাব থাকছে এখানে। কিন্তু যারা নিরামিষাশী তারা একেবারে মন খারাপ করবেন না, কারণ উদ্যোক্তারা জানাচ্ছেন তাদের জন্যও ভরপুর পেট ভরার জিনিস রয়েছে এখানে। যেমন তান্দুরি আচারি ফুল, মাশরুম galauti, ভারওয়ান আলু তন্দুরির মত কিছু জনপ্রিয় আউধি নিরামিষ কাবাবের আয়োজন রয়েছে এখানে। তবে যারা মাছ আর সি ফুড খেতে ভালোবাসেন, তাদের জন্য এখানে নানান রকমের কাবাবের ডিশ রয়েছে। যেমন ক্র্যাব শামি কাবাব, সার্সন মাহি টিক্কা,লাসুনি ঝিঙ্গা,স্মোকড তন্দুরি রক লবস্টার। আর যারা ডিম খেতে ভালোবাসেন তাদের জন্য রয়েছে তন্দুরি আন্ডা।


উদ্যোক্তারা বলছেন লখনৌ এর স্বাদ এই শহরে আনতে লখনৌর 'তুন্দেওয়ালি গলিতে' যে কাবাব প্রেমীরা যান অনন্য স্বাদ পেতে। সেই স্বাদই এই শহরে পাওয়া যাবে। আউধ ১৫৯০(Oudh 1590) র দেশপ্রিয় পার্ক, বিবেকানন্দ পার্ক, সল্টলেক এবং যশোর রোডের আউটলেটে চলছে এই কাবাব উৎসব।

.