"তাহির হুসেনের ফোন রেকর্ড..." অঙ্কিত শর্মার মৃত্যু নিয়ে বললেন কপিল মিশ্র

গোয়েন্দা আধিকারিক অঙ্কিত শর্মার মৃত্যুর জন্য ঘুরিয়ে অরবিন্দ কেজরিওয়ালকে কাঠগড়ায় তুললেন কপিল মিশ্র। এই সেই কপিল মিশ্র, রবিবার যার উস্কানিমূলক মন্তব্যের পরই হিংসা ছড়ায় উত্তরপূর্ব দিল্লিতে।

দিল্লিতে হিংসার নেপথ্যে বিজেপি নেতা কপিল মিশ্রর উস্কানিমূলক মন্তব্যকে কাঠগড়ায় তোলা হয়েছে।

নয়া দিল্লি:

গোয়েন্দা আধিকারিক অঙ্কিত শর্মার (IB Staff Ankit Sharma) মৃত্যুর জন্য ঘুরিয়ে অরবিন্দ কেজরিওয়ালকে কাঠগড়ায় তুললেন কপিল মিশ্র (Kapil Mishra)। এই সেই কপিল মিশ্র, রবিবার যার উস্কানিমূলক মন্তব্যের পরই হিংসা (Delhi Violence) ছড়ায় উত্তরপূর্ব দিল্লিতে। বিরোধী শিবিরের এমনটাই অভিযোগ। বৃহস্পতিবার সেই বিজেপি নেতা অঙ্কিত শর্মা হত্যাকাণ্ডে আপ নেতা তাহির হুসেনের (Tahir Hussain) ফোন কল সামনে আনার দাবি জানালেন। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এমনটাই খবর। প্রকাশ্যে আসা একটা ভিডিও ঘিরে জোড় দাবি উঠেছে অঙ্কিত শর্মা হত্যায় ইন্ধন আছে তাহির হুসেনের। সেই ভিডিও প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে কপিল মিশ্র বলেন, "হিংসার সময় কপিল শর্মার ফোন রেকর্ড প্রকাশ্যে আনা হোক। তাহলেই অঙ্কিত শর্মার খুনে আপ সাংসদ সঞ্জয় সিং ও অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejariwal) ভূমিকা সামনে চলে আসবে।" তিনি দবি করেছেন, ঘাতক তাহির হুসেন। মুখোশধারী আততায়ীদের সঙ্গে তাঁকে ঘুরতে দেখা গিয়েছে। ঘটনার সময় অনবরত কেজরিওয়াল ও সঞ্জয় সিংয়ের সঙ্গে কথা বলছিলেন হুসেন।

"হিংসায় মদতে আপের কেউ জড়িত থাকলে দ্বিগুণ শাস্তি পাবেন," তাহির হুসেন প্রসঙ্গে মন্তব্য কেজরিওয়ালের

নিজের স্বপক্ষে যুক্তি দিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের কপিল মিশ্র বলেন, "যারা দেশভাগের চক্রান্ত করছে বা ছাদে পেট্রোল বোমা নিয়ে ঘুরছে, তাঁদের কেউ কোনও প্রশ্ন করছে না। আর ৩৫ লক্ষ মানুষের কথা ভেবে যে রাস্তা খুলে দেওয়ার অনুরধ করছে, তাঁকে সন্ত্রাসবাদী বলা হচ্ছে।"

487f7k1দিল্লি পুলিশ দাবি করেছে, পরিস্থিতি নিয়ন্ত্রণে। তবে মৃতের সংখ্যা বেড়েছে। 

আপ নেতা তাহির হুসেনের বিরুদ্ধে দিল্লি হিংসায় মদত দেওয়ার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সরব হলেন দলের আহ্বায়ক তথে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল । তিনি দাবি করেছেন, হিংসায় মদত দিয়েছেন, এমন কাউকেই রেয়াত করা উচিত না। আইবি আধিকারিক অঙ্কিত শর্মার খুনে মদত আছে আপ নেতা তাহির হুসেনের। নিহতের পরিবারের তরফে এমন দাবি বুধবার তোলা হয়েছে। সেই অভিযোগের জবাবে চাইতে এদিন অরবিন্দ কেজরিওয়ালকে তাহির হুসেন প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল। নাম না করে সেই নেতার বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলেছেন, হিংসায় মদতে যদি আমার মন্ত্রিসভার কেউ জড়িত থাকেন, তাহলে তাঁকে শাস্তি দেওয়া হবে। দলের কেউ জড়িত থাকলে দ্বিগুণ শাস্তি দেওয়া হবে। তিনি বলেন, "ব্যক্তিগত ভাবে আমি বিশ্বাস করি জাতীয় নিরাপত্তা ও হিংসা ছড়ানোর স্বার্থে এই ধরনের ঘটনা রেয়াত করা উচিত না। সকাল থেকেই বিষয়টা আমার নজরে এসেছে। এই বিষয়গুলো নিয়ে রাজনীতি করা উচিত না।"

v74h8dlসংশোধিত নাগরিকত্ব আইন ঘিরে সংঘর্ষ পঞ্চম দিনে পড়ল (ফাইল)

দিল্লিতে হিংসা ছড়িয়ে পড়ার কারণেই অশান্তি ছড়িয়ে পড়েছে বলে বিভিন্ন মহল থেকে অভিযোগ করা হয়েছে, ঘৃণা বা বিদ্বেষমূলক মন্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারকে একমাসের সময় দিল দিল্লি হাইকোর্ট। নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে দিল্লিতে সংঘর্ষে এখনও পর্যন্ত ৩৫ জনের মৃত্যু হয়েছে, আহতের সংখ্যা ২০০-এর বেশি। বুধবার দিল্লি হাইকোর্টের বিচারপতি এস মুরলিধরের নেতৃত্বাধীন বেঞ্চ ক্ষুব্ধ হয়ে দিল্লি পুলিশকে (Delhi Police) বলে, বিদ্বেষমূলক মন্তব্যের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার ক্ষেত্রে কোনও দেরি হওয়া উচিত নয়, “পরিস্থিতি খুব গুরুত্ব দিয়ে বিবেচনা” করার জন্য দিল্লি পুলিশকে নির্দেশ দেয় দিল্লি হাইকোর্টের বেঞ্চ।

বিজেপি নেতা কপিল মিশ্র, অনুরাগ ঠাকুর, অভয় বার্মা এবং পরবেশ বার্মার বিদ্বেষমূলক মন্তব্যের ভিডিও চালিয়ে দেখেন হাইকোর্টের দুই বিচারপতি, এবং কেন তাঁদের বিরুদ্ধে এফআইআর দায়ের হবে না, তা নিয়েও প্রশ্ন তোলেন বিচারপতিরা।

Listen to the latest songs, only on JioSaavn.com