"গোয়েন্দা ব্যর্থতা মানে স্বরাষ্ট্র মন্ত্রকের ব্যর্থতা," দিল্লি হিংসায় সরব রজনীকান্ত

দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসা কেন্দ্রের গোয়েন্দা ব্যর্থতা। বুধবার এমন অভিযোগে সরব হলেন রজনীকান্ত।

শক্ত হাতে হিংসা দমন করতে হত, বুধবার বলেছেন রজনীকান্ত। (ফাইল ছবি)

হাইলাইটস

  • দিল্লি হিংসায় সরব হলেন রজনিকান্ত
  • "এটা গোয়েন্দা ব্যর্থতা"
  • "গোয়েন্দা ব্যর্থতা মানে ব্যর্থ স্বরাষ্ট্র মন্ত্রক," সরব রজনিকান্ত
চেন্নাই:

দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসা কেন্দ্রের গোয়েন্দা ব্যর্থতা (Intelligence Failure)। বুধবার এমন অভিযোগে সরব হলেন রজনীকান্ত (Rajnikanth)। রবিবার থেকে ছড়িয়ে পড়া সেই হিংসায় (Delhi Violence) এখন পর্যন্ত ২৭ জনের মৃত্যুর খবর মিলেছে। জখম দুই শতাধিক। মৃতদের মধ্যে দিল্লি পুলিশের হেড কনস্টেবল রতন লাল এবং আইবি আধিকারিক অঙ্কিত শর্মাও আছেন। এই পরিস্থিতির মধ্যে বুধবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে তামিল এই সুপারস্টার বলেছেন, অবশ্যই এটা গোয়েন্দা ব্যর্থতা। প্রথম থেকেই এই ধরণের হিংসা-প্রতিবাদ শক্ত হাতে দমন করতে হতো। কেন্দ্রীয় গোয়েন্দারা সেই কাজে ব্যর্থ। আমি কেন্দ্রের সরকারের ভুমিকার তীব্র নিন্দা করছি। "গোয়েন্দা ব্যর্থতা মানে স্বরাষ্ট্র মন্ত্রকের দায়বদ্ধতা।" বুধবার এমনটাই বলেন তিনি। 

"বিদ্বেষ ছড়ানোর নেপথ্যে যারা, তাঁদের বিরুদ্ধে এফআইআর," দিল্লি হিংসায় নির্দেশ হাইকোর্টের

এদিন সংশোধিত নাগরিকত্ত্ব আইন প্রসঙ্গে মুখ খুলে তামিল সুপারস্টার বলেছেন, "সিএএ-তে কেউ ক্ষতিগ্রস্থ হলে সবার আগে আমি তাঁর পাশে গিয়ে দাঁড়াব। কিন্তু কেউ কেউ এটা প্রচার করার চেষ্টা করছেন আমি বিজেপির মুখপত্রের মতো কথা বলছি। এটা শুনে আমি খুব মর্মাহত। আমি শুধু সত্যিটাই বলেছি"। তবে এই আইন বিলোপের কোনও সম্ভাবনা নেই, এদিন এই দাবিও করেছেন রজনিকান্ত। এদিকে এদিন দিল্লি হিংসা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেছে কংগ্রেস। 

দিল্লিতে বাড়ছে মৃত্যু, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা অমিত শাহের

এদিন দিল্লি হিংসার দায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেওয়া উচিত। বুধবার এ ভাষাতেই আক্রমণ করলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি। উত্তরপূর্ব দিল্লিতে ছড়িয়ে পড়া হিংসায় এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২১। আহত শতাধিক। এই পরিস্থিতিতে কংগ্রেসের  সদর দফতর আকবর রোডে সাংবাদিক বৈঠক করে কংগ্রেস ওয়ার্কিং কমিটি। সভানেত্রী সনিয়া গান্ধি ছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, একে অ্যান্টনি, গুলাম নবি আজাদ-সহ অন্য নেতৃত্ব। সেই বৈঠকেই এদিন সংবাদ মাধ্যমের সামনে দিল্লি হিংসা নিয়ে সরব হয়েছিলেন কংগ্রেস সভানেত্রী। তিনি প্রশ্ন তোলেন, "স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কোথায়? গত একসপ্তাহ ধরে উনি কী করছেন? চলতি সপ্তাহেই বা উনি কোথায় ছিলেন? স্বরাষ্ট্রমন্ত্রী যখন দেখলেন পরিস্থিতি হাতের বাইরে, তখন আধা-সামরিক বাহিনী কেন ডাকলেন না?"

Listen to the latest songs, only on JioSaavn.com