আপ নেতার বিরুদ্ধে হিংসায় মদতের অভিযোগ, কী বললেন অরবিন্দ কেজরিওয়াল

দিল্লি হিংসায় মদত দেওয়ার অভিযোগ রয়েছে এমন কাউকেই রেয়াত করা উচিত না। বৃহস্পতিবার সরব হলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লি হিংসায় মদতের অভিযোগ উঠেছে আপ নেতা তাহির হুসেনের বিরুদ্ধে। সেই অভিযোগের জবাব দিলেন অরবিন্দ কেজরিওয়াল।

হাইলাইটস

  • দিল্লি হিংসায় নাম জড়িয়েছে আপ নেতা তাহির হুসেনের
  • সেই অভিযোগের জবাবে এদিন সরব হলেন দিল্লির মুখ্যমন্ত্রী
  • তিনি বলেছেন, আমার দলের বা মন্ত্রিসভার কেউ হিংসায় মদত দিলে শাস্তি পাবেই
নয়া দিল্লি:

আপ নেতা তাহির হুসেনের (AAP Leader Tahir Hussain) বিরুদ্ধে দিল্লি হিংসায় (Delhi Violence) মদত দেওয়ার অভিযোগ উঠেছে। সেই অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার সরব হলেন দলের আহ্বায়ক তথে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejariwal)। তিনি দাবি করেছেন, হিংসায় মদত দিয়েছেন, এমন কাউকেই রেয়াত করা উচিত না। আইবি আধিকারিক অঙ্কিত শর্মার খুনে মদত আছে আপ নেতা তাহির হুসেনের। নিহতের পরিবারের তরফে এমন দাবি বুধবার তোলা হয়েছে। সেই অভিযোগের জবাবে চাইতে এদিন অরবিন্দ কেজরিওয়ালকে তাহির হুসেন প্রসঙ্গে প্রশ্ন করা হয়েছিল। নাম না করে সেই নেতার বিষয়ে দিল্লির মুখ্যমন্ত্রী (Delhi CM) বলেছেন, হিংসায় মদতে যদি আমার মন্ত্রিসভার কেউ জড়িত থাকেন, তাহলে তাঁকে শাস্তি দেওয়া হবে। দলের কেউ জড়িত থাকলে দ্বিগুণ শাস্তি দেওয়া হবে। তিনি বলেন, "ব্যক্তিগত ভাবে আমি বিশ্বাস করি জাতীয় নিরাপত্তা ও হিংসা ছড়ানোর স্বার্থে এই ধরনের ঘটনা রেয়াত করা উচিত না। সকাল থেকেই বিষয়টা আমার নজরে এসেছে। এই বিষয়গুলো নিয়ে রাজনীতি করা উচিত না।"

জঙ্গলে দেহ উদ্ধার নবজাতকের

খানিকটা উত্তেজিত হয়ে অরবিন্দ কেজরিওয়াল বলেছেন, আমাকে কেন এসব প্রশ্ন জিজ্ঞাসা করছেন? এটা জানতে কীভাবে আমরা ফৌজদারি আইন ব্যবস্থা পরিচালনা করব? আমাদের দিক থেকে কেউ অভিযুক্ত থাকলে, তাঁকে দ্বিগুণ সাজা দিন। জাতীয় স্বার্থ নিয়ে রাজনীতি করা বন্ধ করুন। দিল্লি হিংসায় মৃতের সংখ্যা বেড়ে ৩৪। তার মধ্যেই নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নস্যাৎ করেছেন আপ নেতা তাহির হুসেন। তিনি বলেছেন, ২৪ তারিখ থেকে আমি ঘর ছাড়া। পরিবার নিয়ে নিরাপদ আশ্রয়ে আছি। স্টেশন হেডের নির্দেশে আমি গিয়েছিলাম গাড়ি সরাতে। আর আমার স্ত্রী গিয়েছিলেন ঘর থেকে কিছু জিনিষ আনতে। 

Sikkim Lotteries: প্রকাশ পেল ‘ডিয়ার চেরিশড মর্নিং লটারি'-র ফলাফল

তবে, এনডিটিভির হাতে একটা ভিডিও এসেছে। যেই ভিডিওতে দেখা গিয়েছে সম্ভবত তাহির হুসেন এবং তাঁর কয়েকজন শাগরেদ একটা বাড়ির ছাদে ঘুরছেন। সেই শাগরেদদের মধ্যে একজনের বিরুদ্ধে আবার পাথর ছোঁড়ার অভিযোগ আছে। আর সেই ছাঁদ থেকে পেট্রোল বোমা ছোঁড়া হয়েছিল, তেমন অভিযোগও আছে। এমনকি, সেই ভিডিওতে যাকে তাহির হুসেন বলে দাবি করা হয়েছে, তাঁর হাতে লাঠিও দেখা গিয়েছে।   

Listen to the latest songs, only on JioSaavn.com