Nirbhaya Case: মুকেশ সিংয়ের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট, অক্ষয়ের কিউরিটিভ পিটিশনে এখনও মেলেনি রায়

Nirbhaya Gang-Rape Case: মুকেশ সিং, পবন গুপ্তা, বিনয় শর্মা, এবং অক্ষয় সিং-কে ফাঁসির সাজা শুনিয়েছে আদালত, ১ ফেব্রুয়ারি তাদের ফাঁসি হওয়ার কথা

Nirbhaya Case: মুকেশ সিংয়ের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট, অক্ষয়ের কিউরিটিভ পিটিশনে এখনও মেলেনি রায়

Supreme Court: মঙ্গলবারই শীর্ষ আদালতের তিন বিচারপতির বেঞ্চে অক্ষয়ের আবেদনের শুনানি শুরু হয়

হাইলাইটস

  • নির্ভয়া মামলার অন্যতম আসামি মুকেশ সিংয়ের আবেদন খারিজ করল সুপ্রিম কোর্ট
  • এদিকে কিউরিটিভ পিটিশন দায়ের করেছে আরেক আসামি অক্ষয় কুমার সিং-ও
  • নির্ভয়া মামলার তৃতীয় আসামি হিসাবে সুপ্রিম কোর্টে ওই আবেদন করে সে
নয়া দিল্লি:

ফাঁসি থেকে বাঁচতে আর কোনও বিকল্প বাকি থাকল না নির্ভয়া কাণ্ডের অন্যতম অপরাধী মুকেশ কুমার সিংয়ের হাতে। কেননা বুধবার তাঁর সাজা পুনর্বিবেচনায় আবেদন খারিজ করে দিল দেশের সর্বোচ্চ আদালত। দেশের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মুকেশের প্রাণভিক্ষার আবেদন খারিজ করে দিলে সেই প্রত্যাখ্যানকে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টে একটি আবেদন করে সে। কিন্তু তার সেই আবেদনে আমল দেয়নি শীর্ষ আদালত। ঘাড়ে নি়ঃশ্বাস ফেলছে মৃত্যু পরোয়ানা, তখনও মৃত্যুদণ্ডের থেকে বাঁচার চেষ্টা করছে দিল্লির নির্ভয়া কাণ্ডের (Nirbhaya Gang-Rape Case) ফাঁসির সাজাপ্রাপ্তরা। ফাঁসির সাজা থেকে বাঁচতে মঙ্গলবারই সুপ্রিম কোর্টে কিউরিটিভ পিটিশন দায়ের করে নির্ভয়া মামলার (Nirbhaya Case) তৃতীয় আসামি অক্ষয় কুমার সিং। এখনও পর্যন্ত তার আবেদনে রায়দান করেনি আদালত। এর আগে দেশের সর্বোচ্চ আদালতে কিউরিটিভ পিটিশন দায়ের করেছিল মুকেশ কুমার সিং এবং পবন কুমার গুপ্তাও। যদিও ওই দুই আসামির আবেদন খারিজ করে দেয় আদালত (Supreme Court)।

মঙ্গলবারই অক্ষয় সিংয়ের করা কিউরিটিভি পিটিশনের শুনানি হয় বিচারপতি আর বানুমাথির নেতৃত্বাধীন শীর্ষ আদালতের তিন বিচারপতির বেঞ্চে। ওই বেঞ্চে রয়েছেন বিচারপতি এ এস বোপান্না ও বিচারপতি অশোক ভূষণও। আজ (বুধবার) সকাল দশটায় এই আবেনের বিষয়ে রায় ঘোষণা করবে আদালত।

জেলের মধ্যে যৌন নিগ্রহের শিকার নির্ভয়া কাণ্ডের আসামি, অভিযোগ আইনজীবীর

২০১২ সালের ১৬ ডিসেম্বর রাতে ২৩ বছরের এক তরুণী তাঁর বন্ধুর সঙ্গে একটি সিনেমা দেখতে গিয়েছিলেন দক্ষিণ দিল্লিতে। ফেরার পথে তাঁরা বাসের জন্য দাঁড়িয়েছিলেন। এই সময় একটি ফাঁকা বেসরকারি বাসে তাঁদের তুলে নেওয়া হয়। বাসে ছিল ছ'জন ব্যক্তি। এরপর তারা ওই তরুণীকে ধর্ষণ ও লোহার রড দিয়ে নির্যাতন করে কয়েক ঘণ্টা ধরে। তারপর তাঁকে রাস্তায় ছুঁড়ে ফেলে দেয়। তাঁর সঙ্গীও আহত হন। ২৯ ডিসেম্বর মৃত্যু হয় ওই তরুণীর। গোটা দেশ রাগে, ক্ষোভে গর্জে উঠেছিল এমন অমানুষিক বর্বরতার বিরুদ্ধে। 

নির্ভয়া কাণ্ডের অপরাধীদের ফাঁসির জন্য জহ্লাদ পবনকে চাইল তিহার জেল: পুলিশ

নির্ভয়া মামলার বিচার শেষে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে মুকেশ সিং, বিনয় শর্মা, অক্ষয় সিং আর পবন গুপ্তা- এই ৪ অপরাধীকে আগামী ১ ফেব্রুয়ারি ভোর ৬টায় ফাঁসি দেওয়া হবে দিল্লির তিহার জেলে। নির্ভয়া-কাণ্ডে ৬ জন জড়িত থাকলেও, তাদের মধ্যে অন্যতম রাম সিংয়ের দেহ তিহার জেলে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয়। ষষ্ঠ অভিযুক্ত নাবালক হওয়ায় ২০১৬ সালে, তাকে কিশোর সংশোধনাগার থেকে মুক্তি দেওয়া হয়। বাকি ৪ জনকেই ফাঁসিতে ঝোলানোর মৃত্যু পরোয়ানাতে স্বাক্ষর করেন বিচারক। এদিকে জানুয়ারির ১৭ তারিখ মুকেশ সিংয়ের প্রাণভিক্ষা খারিজ করে দেন রাষ্ট্রপতি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News