নির্ভয়া কাণ্ডের অন্যতম অপরাধী বিনয় শর্মার মাথায় চোট, চিনছে না মা’কেও, দাবি আইনজীবীর

Nirbhaya Case: বিনয়ের আইনজীবী দাবি করেন, বিনয় কাউকে চিনতে পারছে না। এমনকী নিজের মা’কেও না। তিনি আর্জি জানান, বিনয়কে মানসিক হাসপাতালে পাঠানো হোক। 

নির্ভয়া কাণ্ডের অন্যতম অপরাধী বিনয় শর্মার মাথায় চোট, চিনছে না মা’কেও, দাবি আইনজীবীর

Delhi Gang Rape Case: নির্ভয়া গণধর্ষণ কাণ্ডে ৪ আসামির মধ্যে অন্যতম বিনয় শর্মা (ফাইল চিত্র)

হাইলাইটস

  • তিহার জেলের মধ্যে মাথা ঠুকতে দেখা গেল বিনয় শর্মাকে
  • যদিও বড়সড় চোট পাননি তিনি
  • ৩ মার্চ ফাঁসি দেওয়া হবে নির্ভয়া কাণ্ডের ৪ আসামিকে
নয়া দিল্লি:

নির্ভয়া (Nirbhaya Case) গণধর্ষণ মামলার (Delhi Gang Rape Case) অন্যতম অপরাধী বিনয় শর্মা (Vinay Sharma) তিহার জেলের (Tihar Jail) ভিতরে দেওয়ালে মাথা ঠুকে আহত হল। মাথায় মারাত্মক আঘাত লাগার কারণে তার অবিলম্বে উচ্চ পর্যায়ের চিকিৎসার দাবি করা হয়েছে আদালতে। পাশাপাশি তার ডান হাত ভেঙে যাওয়া, মানসিক অসুস্থতা ও স্কিৎজোফ্রেনিয়ার দাবিও করা হয়েছে। এক জেল আধিকারিক জান‌িয়েছেন, ২৬ বছরের বিনয় শর্মা রবিবার বিকেলে তার মাথা দেওয়ালে ঠুকে নিজেকে অসুস্থ প্রতিপন্ন করতে চেয়েছিল। নিরাপত্তা কর্মীদের চোখ সেদিকে পড়ায় তারা গিয়ে বিনয়কে আটকায়। তবে তার খুব বেশি চোট লাগেনি বলে দাবি তাদের।

বিনয়ের আইনজীবী দাবি করেন, বিনয় কাউকে চিনতে পারছে না। এমনকী নিজের মা'কেও না। তিনি আর্জি জানান, বিনয়কে মানসিক হাসপাতালে পাঠানো হোক। 

রাষ্ট্রপতির কাছে ক্ষমাপ্রার্থনা সহ সব রকমের আইনি আবেদন খারিজ হয়ে গেছে তাদের, এই মুহূর্তে মৃত্যুর প্রহর গোনা ছাড়া তাদের কাছে আর কাজ নেই। দিল্লি গণধর্ষণ কাণ্ডে দোষী সাব্যস্ত ৪ জনেরই ফাঁসি হবে আগামী ৩ মার্চ, জানিয়ে দিয়েছে দিল্লির পাতিয়ালা হাউস কোর্ট। সোমবার তাদের জন্যে একটি নতুন মৃত্যুর পরোয়ানাও জারি করেছে আদালত। ঠিক এই সময় ফের একবার খবরের শিরোনামে এল নির্ভয়া কাণ্ডের অন্যতম আসামি বিনয় শর্মা। তিহার জেলের মধ্যে থাকাকালীন গত ১৬ ফেব্রুয়ারি দেওয়ালে মাথা ঠুকে নিজেকে গুরুতর রূপে আহত করার চেষ্টা করে সে, যদিও জেল কর্তৃপক্ষের তৎপরতায় আটকানো হয় তাঁকে । সংবাদসংস্থা এএনআই জানিয়েছে জেলের দেওয়ালে মাথা ঠোকায় অল্পবিস্তর আহত হলেও বিনয়ের চোট খুব একটা গুরুতর নয়।

Nirbhaya Case: প্রাণভিক্ষার রায়কে চ্যালেঞ্জ করে বিনয় শর্মার আর্জি খারিজ

দিল্লির পাতিয়ালা আদালত নির্ভয়া কাণ্ডের ৪ আসামির নামে নতুন করে জারি করা মৃত্যু পরোয়ানা অনুযায়ী তাঁদেরকে আগামী ৩ মার্চ ভোর ৬টায় ফাঁসি দেওয়া হবে। এর আগে দু'বার দোষীদের মৃত্যুর পরোয়ানা জারি করা হয়েছে। প্রথমে ফাঁসির তারিখ ঠিক হয় ২২ জানুয়ারি। ফাঁসির দ্বিতীয় তারিখ স্থির হয় ১ ফেব্রুয়ারি, যদিও দু'দিনের কোনও দিনই ফাঁসি কার্যকর করা সম্ভব হয়নি।

Nirbhaya Case: চার অপরাধীর ফাঁসি ৩ মার্চ ভোর ৬টায়

২০১৬ সালের ১২ ডিসেম্বর রাতে দিল্লির রাজপথে চলন্ত বাসে তুলে নির্ভয়াকে ধর্ষণ ও নৃশংস অত্যাচার করে খুনের ঘটনায় অভিযুক্ত ছিল মোট ৬ জন। তার মধ্যে বিচার চলাকালীনই রাম সিং নামে এক অভিযুক্ত তিহার জেলে আত্মহত্যা করেছিল। জুভেনাইল আইনে নাবালক অভিযুক্তকে তিন বছরের সাজা ঘোষণা হয়েছিল। সেই মেয়াদ শেষে ছাড়া পেয়ে গিয়েছে তখনকার সেই নাবালক।

৩ মার্চ ফাঁসির দিন ঘোষণার পর নির্ভয়ার মা আশা দেবী জানান, 'আমি যে খুব খুশি তা নই, কারণ এর আগেও মৃত্যু পরোয়ানা জারি করা হয়, এই নিয়ে এটি তৃতীয়বার। আমরা এ পর্যন্ত অনেক লড়াই করেছি, সুতরাং আমি সন্তুষ্ট যে অবশেষে মৃত্যুর পরোয়ানা জারি করা হয়েছে। আমি আশা করি ওদের (অপরাধীদের) ৩ মার্চ ফাঁসিতে ঝুলিয়ে দেওয়া হবে।''



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
Listen to the latest songs, only on JioSaavn.com