This Article is From Feb 02, 2020

"জঙ্গিদের বিরিয়ানি নয়, গুলি" দিল্লি নির্বাচনের প্রচারে মন্তব্য Yogi Adityanath-এর

তাঁর অভিযোগ, "শাহিনবাগের প্রতিবাদীদের বিরিয়ানি খাওয়াচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল।"

শনিবার করবালনগর চকের এক জনসভায় বক্তৃতা দেন যোগী আদিত্যনাথ।

হাইলাইটস

  • "আমরা জঙ্গিদের বিরিয়ানি না, গুলি খাওয়াচ্ছি"
  • দিল্লি ভোটের প্রচারে এসে দাবি করলেন যোগী আদিত্যনাথ
  • কেজরিওয়াল শাহিন বাগের প্রতিবাদীদের বিরিয়ানি খাওয়াচ্ছে, অভিযোগ তাঁর
নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা ভোটের এক সপ্তাহ আগে সে রাজ্যে নির্বাচনী প্রচার করলেন যোগী আদিত্যনাথ (Yogi Adityanath )। শনিবার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী প্রথমবার দিল্লির ভোটে (Delhi election) বিজেপির হয়ে প্রচার করেছেন। সেই প্রচার কর্মসূচি থেকে তিনি সিএএ-বিরোধীদের তীব্র কটাক্ষ করেন। সমালোচনার সুরে বিদ্ধ করে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal)। তাঁর অভিযোগ, "শাহিনবাগের প্রতিবাদীদের বিরিয়ানি খাওয়াচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল।" দিল্লির শাহিনবাগে প্রায় একমাস ধরে চলছে ধর্না। এলাকার মুসলিম মহিলারা অবিলম্বে সিএএ (CAA) বিলোপের দাবিতে ধর্নায় বসেছেন। সেই প্রতিবাদ কর্মসূচিকে শনিবার তীব্র আক্রমণ করেন আদিত্যনাথ (UP CM)।   দিল্লি সরকারের প্রশাসনিক অক্ষমতার প্রসঙ্গও তুলে ধরতে গিয়ে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, "বিআইএস সমিক্ষা বলছে দিল্লি সরকার জনগণকে শুদ্ধ পানীয় জল সরবরাহ করতে পারেনি। দিল্লিবাসি দূষিত জল পান করছে। আর এদিকে মুখ্যমন্ত্রী শাহিনবাগের প্রতিবাদীদের বিরিয়ানি খাওয়াচ্ছেন। সে রাজ্যের সর্বত্র যেখানে সিএএ-বিরোধী সভা, সেখানেই চলছে বিরিয়ানি উৎসব।" নরেন্দ্র মোদির প্রশংসা করতে গিয়ে ওই মুখ্যমন্ত্রী বলেছেন, প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদি নির্বাচিত হয়ে আসার পর থেকেই আমরা জঙ্গিদের বিরিয়ানি না, গুলি খাওয়াচ্ছি।

শনিবার যোগী আদিত্যনাথ দিল্লিতে চারটি নির্বাচনীসভা করেছেন। প্রত্যেক সভা থেকেই তিনি বিরোধী কংগ্রেস এবং আম আদমি পার্টিকে তুলোধোনা করেছেন। তাঁর অভিযোগ, "আগে সেনাবাহিনীর দিকে পাথর ছুঁড়লে টাকা পাওয়া যেত। উপত্যকা থেকে ৩৭০ ধারা উঠে যাওয়ার পর সেই কৌশল বন্ধ হয়ে গেছে। তবে সেই পাথরবাজদের সমর্থন করতেন কংগ্রেস এবং অরবিন্দ কেজরিওয়াল। এখন সেনাবাহিনী জঙ্গিদের নরকে পাঠাচ্ছে গুলি মেরে। কংগ্রেস আর কেজরিয়াল ওদের বিরিয়ানি খাওয়াতে পারে কিন্তু আমরা বুলেট খাওয়াচ্ছি।" পিটিয়াই সূত্রে যোগী আদিত্যনাথকে উদ্ধৃত করে এমন দাবি করা হয়েছে। 

এদিন দিল্লির মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে যোগী আদিত্যনাথ বলেছেন, পরিশুদ্ধ পানীয় জল, ঝকঝকে রাস্তা, ঘরে ঘরে বিদ্যুৎ কেজরিওয়াল চায় না। উনি চান শাহিনবাগ। আপনারাই এবার ঠিক করুন কোনটা চান? আগামী 8 ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা ভোট। আর ১১ ফেব্রুয়ারি ফল ঘোষণা। গত নির্বাচনে বিজেপি এই রাজ্যে মাত্র ৩টি আশন পেয়েছিল। ৬৭টি আসন পেয়ে সরকার গড়েছিল আম আদমি পার্টি। প্রায় ১৫ বছর সে রাজ্য শাসন করেও, খালি হাতে ফিরতে হয়েছিল কংগ্রেসকে। 

(PTI থেকে সংগৃহীত)