শাহিনবাগ নিয়ে অমিত শাহকে কটাক্ষ আপ প্রার্থীর

Delhi Election Results 2020: নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভে গুলি চালানো নিয়ে ঘৃণার মন্তব্যের পাল্টা দেওয়ার সুযোগ হাতছাড়া করেননি আমানাতুল্লা খান

Delhi Election Results 2020: ওখলা কেন্দ্রের আপের প্রার্থী আমানাতুল্লা খান .

নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনে (Delhi Election Result) বিজেপি প্রার্থী ব্রহ্ম সিং কে ৭০,০০০ এর বেশি ভোটের ব্যবধানে পিছনে ফেলে এগিয়ে আম আদমি পার্টি (Aam Aadmi Party) প্রার্থী আমানাতুল্লা খান (Amanatullah Khan) । ভোটের ফলাফল আসা শুরু করতেই এবং তাঁর আসনে এগিয়ে থাকার খবর আসতেই তিনি বললেন, “ওখলার মানুষ বিদ্যুৎ-এর শক দিয়েছে”, সম্প্রতি অমিত শাহের দিল্লিবাসীকে দেওয়া পরামর্শ তুলে ধরে এই মন্তব্য করেন আপ প্রার্থী। নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভে গুলি চালানো নিয়ে ঘৃণার মন্তব্যের পাল্টা দেওয়ার সুযোগ হাতছাড়া করেননি আপের আমানাতুল্লা খান। ওখলা বিধানসভা কেন্দের মধ্যেই রয়েছে শাহিনবাগ (Shaheen Bagh), জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়, যেখানে নাগরিকত্ব সংশোধন আইনের বিরুদ্ধে ব্যপক প্রতিবাদ চলছে।

 সম্প্রতি একটি সভায় বিজেপি সভাপতি অমিত শাহ বলেন,  “এমনই রাগে বোতাম টিপুন যাতে, শাহিনবাগে শক অনুভুত হয়।

অন্যান্যের মতোও, এই মন্তব্যের পরেই বিজেপির বিরুদ্ধে মেরুকরণের অভিযোগ তোলে আপ।

যোগী আদিত্যনাথ থেকে শুরু করে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর, “বিশ্বাসঘাতক” ও “জঙ্গি”দের গুলি করার ‘নিদান' দিয়েছিলেন। অনুরাগ  ঠাকুরের একটি সভায়, গুলি করার স্লোগান ওঠে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী এবং বিজেপির তারকা প্রচারক যোগী আদিত্যনাথও গুলি চালানোর ‘নিদান' দেন।

৩০ জনুয়ারি, জামিয়া বিশ্ববিদ্যালয়ে নিরস্ত্র বিক্ষোভকারীদের ওপর গুলি চালায় ১৭ বছরের এক কিশোর, সেখানে সেই ঘটনা দেখেন প্রায় এক ডজন পুলিশকর্মী। দুদিন পরেই, শাহিনবাগে “জয় শ্রীরাম” স্লোগান দিয়ে গুলি চালায় বছর পঁচিশের এক যুবত। নিজেকে আপের সদস্য বলে দাবি করে সে।

সকালে এগিয়ে ছিলেন ওখলার বিজেপি প্রার্থী, পরে এগিয়ে যান আপ প্রার্থী। দুপুরের দিকে, তিনি ট্যুইট করেন, “১৩ রাউন্ড গণনায় ৭২,০০০ ভোটে এগিয়ে”।

রবিবার দিল্লিতে ভোটগ্রহণ হয়, এবারেও আপের ব্যপক জয় হতে চলেছে। ৫৫ আসনে পদ্ম ফোটানোয় আশাবাদী বিজেপি এগিয়ে ১০টির বেশি আসনে। ৫৫টির বেশি আসনে এগিয়ে আপ।