Arvind Kejriwal to NDTV: "অমিত শাহ শাহিনবাগকে ইস্যু করেই দিল্লির নির্বাচন লড়তে চান, এর সমাধান চান না"

Delhi Assembly Elections 2020: দিল্লি মুখ্যমন্ত্রী বলেন, যদি পুলিশের উপর নিয়ন্ত্রণ থাকতো, তবে "আমরা ২ ঘণ্টার মধ্যে ওই এলাকা সাফ করে দিতাম"

Arvind Kejriwal to NDTV:

NDTV-র সঙ্গে একান্ত সাক্ষাৎকারে দিল্লির Shaheen Bagh ইস্যু নিয়েও মুখ খোলেন অরবিন্দ কেজরিওয়াল

হাইলাইটস

  • শাহিনবাগকেই ভোটের পাশা করতে চাইছে বিজেপি, মনে করেন অরবিন্দ কেজরিওয়াল
  • ইচ্ছাকৃতভাবেই শাহিনবাগের আন্দোলনকারীদের উচ্ছেদ করা হচ্ছে না, অভিযোগ তাঁর
  • "পুলিশের নিয়ন্ত্রণ হাতে থাকলে ২ ঘণ্টাতেই সাফ হতো শাহিনবাগ", বলেন তিনি
নয়া দিল্লি:

"অমিত শাহ (Amit Shah) শাহিনবাগকে ইস্যু করেই দিল্লির নির্বাচন লড়তে চান, এর সমাধান করতে চান না", NDTV-কে একান্ত সাক্ষাৎকারে এমনটাই জানালেন অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তাঁর মতে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি সরকার চাইলেই শাহিনবাগের বিক্ষোভ বন্ধ করতে পারতো, কিন্তু ইচ্ছাকৃতভাবেই তা করেনি তাঁরা, অভিযোগ দিল্লি মুখ্যমন্ত্রীর। আসলে ক্ষমতাসীন বিজেপি ইস্যুটির সমাধান করতে চায় না, সাফ জানান আপ প্রধান। "অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী, তিনি অসম্ভব শক্তিশালী, আপনি কী মনে করেন, তিনি যদি ভাবতেন যে তিনি শাহিনবাগের বিক্ষোভকারীদের তুলে দিয়ে ওই জায়গাটিকে মুক্ত করবেন তা করতে পারতেন না? তা নয়। আসলে তিনি শাহিনবাগকে (Shaheen Bagh) ইস্যু করে দিল্লির নির্বাচন লড়তে চান। কেননা বিজেপির কাছে আর কোনও ইস্যু নেই", সাক্ষাৎকারে একথাও বলেন দিল্লির মুখ্যমন্ত্রী।

আগামী শনিবার অর্থাৎ ৮ ফেব্রুয়ারি দিল্লিতে বিধানসভা নির্বাচন (Delhi Assembly Elections 2020) হতে চলেছে। ওই নির্বাচনে সে রাজ্যের মসনদ দখল করতে উঠেপড়ে প্রচার করছেন বিজেপির নেতা-মন্ত্রীরা।

সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতায় গত প্রায় দু'মাস ধরে দিল্লির শাহিনবাগে অবস্থান বিক্ষোভে বসেছেন একদল মানুষ। ওই বিক্ষোভের জেরে অবরুদ্ধ হয়ে পড়েছে রাজধানীর বেশ কিছু রাস্তাঘাট, প্রতিদিনের যানজটে পড়ে ভোগান্তি পোহাচ্ছেন দিল্লিবাসী। এই প্রসঙ্গে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বলেন, যদি পুলিশের উপর নিয়ন্ত্রণ থাকতো, তবে "আমরা ২ ঘণ্টার মধ্যে ওই এলাকা সাফ করে দিতাম"।

"Shaheen Bagh-এর আসল রূপ": প্রতিবাদী এবং অরবিন্দ কেজরিওয়ালকে দুষলেন কেন্দ্রীয় মন্ত্রী

দিল্লি মুখ্যমন্ত্রী আরও বলেন: "বিজেপি আর কিছু নিয়ে কথা বলবে না কারণ তাঁদের কথা বলার মতো আর কিছু নেই। শুধু শাহিনবাগ, শাহিনবাগ, শাহিনবাগ, হিন্দু-মুসলিম, হিন্দু-মুসলিম, হিন্দু-মুসলিম এবং পাকিস্তান, পাকিস্তান ...। "

সম্প্রতি অরবিন্দ কেজরিওয়ালকে এক বিজেপি নেতা "সন্ত্রাসবাদী" বলে উল্লেখ করেছিলেন, সেই বিষয়টি নিয়েও প্রতিক্রিয়া দেন দিল্লি মুখ্যমন্ত্রী। বিষয়টি নিয়ে রীতিমতো মজা করে তিনি পাল্টা জিজ্ঞাসা করেন, "আমি ঠিক কোন দিক থেকে সন্ত্রাসবাদীর মতো দেখতে?"

Delhi Assembly Elections 2020: তাসের টেক্কা হবে "শাহিনবাগ", পরিকল্পনায় বিজেপি?

"আমি কীভাবে একজন সন্ত্রাসবাদী হই? কীভাবে ওঁরা আমাকে একজন সন্ত্রাসবাদী বলে উল্লেখ করতে পারেন? দিল্লির জনগণের সেবা করার জন্য আমি আমার জীবন উৎসর্গ করেছি। আমি তাঁদের পরিবারের বড় ছেলে হিসাবে কাজ করেছি। ওঁরা যাতে নিখরচায় জল, বিনামূল্যে বিদ্যুৎ পান সেই লক্ষ্যে আমি কাজ করেছি। যাতে তাঁরা ভাল স্কুল এবং হাসপাতালের সুযোগসুবিধা পান তার জন্যে কাজ করেছি, এখন আমার বিষয়ে কী সিদ্ধান্ত নেবেন সেটা ঠিক করবেন দিল্লির মানুষ"।