This Article is From Mar 23, 2020

Coronavirus: করোনা মোকাবিলায় কেজরিওয়াল সরকারের পাশে গৌতম গম্ভীর, দিলেন অনুদানের আশ্বাস

করোনা ভাইরাসের সংক্রমণ রোখার জন্য সরকারের নির্দেশিকা যাঁরা লঙ্ঘন করছেন, তাঁদের হুঁশিয়ারি দিয়েছেন বিজেপি সাংসদ গৌতম গম্ভীর।

Coronavirus: করোনা মোকাবিলায় কেজরিওয়াল সরকারের পাশে গৌতম গম্ভীর, দিলেন অনুদানের আশ্বাস

দিল্লি সরকারে ৫০ লক্ষ টাকা অনুদান দেওয়ার ঘোষণা করলেন গৌতম গম্ভীর।

হাইলাইটস

  • সাংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা অনুদানের ঘোষণা করলেন গৌতম গম্ভীর
  • করোনা মোকাবিলায় এই টাকা তিনি দেবেন
  • দিল্লি সরকার করোনার মোকাবিলায় ৫০ কোটি টাকার অনুদানের ঘোষণা করেছে
নয়াদিল্লি:

ক্রিকেট থেকে রাজনীতিতে আসা গৌতম গম্ভীর (Gautam Gambhir) সোমবার দিল্লি সরকারকে করোনার ভাইরাস (Coronavirus) সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে সাংসদ তহবিল থেকে ৫০ লক্ষ টাকা অনুদানের ঘোষণা করেছেন। দিল্লি সরকার করোনার মোকাবিলায় ৫০ কোটি টাকার অনুদানের ঘোষণা করেছে। মণীশ সিসোদিয়া সোমবার বিধানসভায় একথা জানান। করোনা মোকাবিলায় দিল্লির সরকারের সঙ্গে কেন্দ্রীয় সরকারের এখনও পর্যন্ত ভাল বোঝাপড়া দেখা গিয়েছে।

এদিন অনুদানের কথা ঘোষণা করার পাশাপাশি করোনা ভাইরাসের সংক্রমণ রোখার জন্য সরকারের নির্দেশিকা যাঁরা লঙ্ঘন করছেন, তাঁদের হুঁশিয়ারি দিয়ে বিজেপি সাংসদ গৌতম গম্ভীর বলেন, এই ধরনের মনোভাবাপন্ন মানুষরা হয় নিরাপদে থাকুন অথবা জেলে যান। তাঁরা এই দুইয়ের মধ্যে ইচ্ছেমতো বেছে নিতে পারেন বলে কটাক্ষ করেন গৌতম।

২০২০-২১ সালের দিল্লি বাজেট উপস্থাপনের সময় রাজ্যের অর্থমন্ত্রী তথা উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া বলেন, এই বাজেট এমন সময় পেশ করা হচ্ছে যখন গোটা পৃথিবী করোনার সঙ্গে মোকাবিলা করছে। এই রোগের মোকাবিলায় প্রয়োজনীয় অর্থ সরকার প্রদান করবে বলে জানান তিনি। এরপরই তিনি জানান বাজেটে করোনার সঙ্গে লড়াইয়ের জন্য ৫০ কোটি টাকা বরাদ্দ করা হচ্ছে।

করোনা ভাইরাসের সংক্রমণে ব্যাপক ক্ষতির মুখে দেশের বিভিন্ন ক্ষেত্র। এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকার শিগগিরি আর্থিক প্যাকেজ ঘোষণা করতে চলেছে বলে সূত্রানুসারে জানতে পেরেছে NDTV। চার দিন আগে, গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পরিস্থিতি সামাল দিতে অর্থমন্ত্রী নির্মলা সীতারামনের নেতৃত্বে স্পেশাল টাস্ক ফোর্স গঠন করার ঘোষণা করেন। জানিয়েছিলেন, ওই ফোর্স পুরো বিষয়টির উপরে নজর রাখবে এবং পরবর্তী পদক্ষেপের ব্যাপারে পরামর্শ দেবে। এরই মধ্যে অর্থমন্ত্রী জানিয়েছেন, করোনা মোকাবিলায় অনুদানের কথা। তিনি একে ‘কর্পোরেট সামাজিক দায়িত্ব' বলে উল্লেখ করেন।

.