This Article is From Mar 24, 2019

পুরুষের বেশে মহিলা ছিনতাইবাজ, সিসিটিভি ফুটেজ দেখে ধরল পুলিশ

‘‘আশপাশের এলাকা থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখা যায় যে বাইক আরোহীর চেহারার মধ্যে একটা মেয়েলি ভাব রয়েছে’’— বলেন ডিসিপি।

পুরুষের বেশে মহিলা ছিনতাইবাজ, সিসিটিভি ফুটেজ দেখে ধরল পুলিশ

হাইলাইটস

  • বাইকে চেপে পুরুষের বেশে ছিনতাই করত রমনজিৎ কৌর
  • ৮ মার্চ তিপ্পান্ন বছরের এক মহিলার পার্স ছিনতাই করে সে
  • সিসিটিভি ফুটেজ দেখে পুলিশ তাকে গ্রেফতার করেছে
নিউ দিল্লি:

এক মহিলার পার্স চুরি করে তাকে তাকে টেনেহিঁচড়ে নিয়ে গিয়ে ফেলে দেওয়ার অভিযোগে শনিবার দিল্লির জনকপুরি এলাকা থেকে ৩৩ বছরের এক তরুণী ও তার সহযোগীকে গ্রেফতার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, তাদের চোখে ধুলো দেওয়ার জন্য ওই তরুণী পুরুষের মতো পোশাক পড়ে দুষ্কর্ম করতেন। অভিযুক্তের নাম রমনজিৎ কৌর। সে নাংলোই এলাকার বাসিন্দা তার সহযোগী রামনিক সিং (২৪) নিহাল বিহারের বাসিন্দা। পুলিশ জানিয়েছে এরা দুজনেই সম্ভবত বান্টি বাবলি গ্যাংয়েরই সদস্য। অভিযুক্তদের কাছ থেকে একটি বাইক একটি স্কুটার এবং ছিনতাই হওয়া পার্সটি উদ্ধার করা হয়েছে।

‘বন্দুকবাজের হানা'র আতঙ্কে ছোটাছুটি, ডিজনিল্যান্ডে পদপিষ্ট বহু

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (পশ্চিম) মনিকা ভরদ্বাজ বলেন, ‘‘৮ মার্চ তিপ্পান্ন বছর বয়সী এক মহিলা আন্তর্জাতিক নারী দিবসের একটি অনুষ্ঠান উপলক্ষে জনকপুরি গিয়েছিলেন। সেখানে এ ব্লক-এর কাছে দাঁড়িয়ে তিনি ফোনে কথা বলছিলেন। এমন সময়ে বাইকে চেপে অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি তার পার্সটিতে টান মারে। ওই মহিলাটি পার্সটি খুব জোরে চেপে ধরে থাকায় একবারের চেষ্টায় দুষ্কৃতীরা ছিনতাই করতে পারেনি। তখন ছিনতাইকারীরা মহিলাকে মাটিতে ফেলে টেনেহিঁচড়ে সেটি ছিনতাই করে নিয়ে পালিয়ে যায়।''

তদন্তে পুলিশ সিসিটিভি ফুটেজের উপরে ভরসা করেছিল। ‘‘আশপাশের এলাকা থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে দেখা যায় যে বাইক আরোহীর চেহারার মধ্যে একটা মেয়েলি ভাব রয়েছে''— বলেন ডিসিপি।

পাকিস্তানে দুই হিন্দু তরুণীকে অপহরণের অভিযোগ, রিপোর্ট চাইলেন সুষমা

এরপরে পুলিশ আগে ছিনতাইয়ে অভিযুক্ত ছিল এমন মহিলাদের খোঁজ শুরু করে। পুলিশ গোপন সূত্রে খবর পায় অভিযুক্ত দু'জন জনকপুরি এলাকায় অক্সফোর্ড স্কুলের কাছে বুধবার একজনের সঙ্গে দেখা করতে আসবে। তখনই ফাঁদ পেতে দুই অভিযুক্তকে ধরা হয়।

জেরায় তারা জানিয়েছে, রমনজিৎ আগেই তেজেন্দর সিং নামে একজনকে বিয়ে করেছিলো। সে আপাতত খুনের অভিযোগে জেলে বন্দি রয়েছে।

তারপরেই রমনজিতের আলাপ হয় জগজিৎ সিং নামে একজনের সঙ্গে। দুজনে মিলে ছিনতাইয়ের নানা নতুন পদ্ধতি অবলম্বন করে ছিনতাই শুরু করে। তখন থেকেই পুরুষের বেশ ধরার চিন্তাভাবনা তার মাথায় আসে। ২০১৪ সালে প্রথম রমনজিৎকে একবার গ্রেফতার করা হয়েছিল। জামিনে ছাড়া পাওয়ার পর সে আবার রামনিককে সঙ্গে নিয়ে একই অপরাধের পথে হাঁটা শুরু করে।

.