This Article is From Feb 05, 2020

দিল্লি নির্বাচনের প্রচারেও আবারও নিষিদ্ধ বিজেপি সাংসদ প্রবেশ বার্মা

Delhi election 2020: নির্বাচন কমিশন জানিয়েছে, “নির্বাচন কমিশন মনে করে, শ্রী প্রবেশ সাহেব সিং, শ্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে নোংরা বদনাম করেছেন”

দিল্লি নির্বাচনের প্রচারেও আবারও নিষিদ্ধ বিজেপি সাংসদ প্রবেশ বার্মা

Delhi election 2020: আবারও প্রচারে নিষিদ্ধ প্রবেশ বার্মা

নয়াদিল্লি:

বিজেপি সাংসদ প্রবেশ বার্মাকে (Parvesh Verma) বুধবার থেকে দিল্লি নির্বাচনের (Delhi election) প্রচারে ২৪ ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন, অরবিন্দ কেজরিওয়ালকে “জঙ্গি' বলার কারণে এই সিদ্ধান্ত বলে জানিয়েছে নির্বাচন কমিশন। বুধবার একটি বিবৃতিতে নির্বাচন কমিশন জানিয়েছে, “নির্বাচন কমিশন, শ্রী প্রবেশ সিং সাহিবের মন্তব্যে দিল্লির মুখ্যমন্ত্রী শ্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে নোংরা বদনাম হিসেবে দেখছে, যা আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করে…”। এর আগে প্রবেশ বার্মা মন্তব্য করেন যারা নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রতিবাদে শাহিনবাগে রাস্তায় নেমে এসেছে, “আপনাদের বাড়িতে ঢুকে বোন এবং মেয়েদের ধর্ষণ করবে”, সেই মন্তব্যের পর তাঁকে প্রথমবার নিষিদ্ধ করা হয়।

দুমাস ধরে মহিলাদের নেতৃত্বে প্রতিবাদ, বিক্ষোভ চলছে শাহিনবাগে।

অরবিন্দ কেজরিওয়ালকে ‘জঙ্গি'বলে আক্রমণ, বিজেপি নেতার বিরুদ্ধে অভিযোগ আপ-এর

মঙ্গলবার, অরবিন্দ কেজরিওয়ালকে জঙ্গি বলা নিয়ে ব্যখা দেন প্রবেশ বার্মা। বিজেপি নেতা NDTV কে বলেন, “যদি দিল্লির মুখ্যমন্ত্রী প্রধানমন্ত্রীকে দেশদ্রোহী বলেন, তাহলে তাঁকে জঙ্গি বলা যায়। শাহিনবাগের যে বিক্ষোভকারীরা পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিচ্ছে, দিল্লির মুখ্যমন্ত্রী যদি তাঁদের পাশে দাঁড়ান, তাহলে একজন জঙ্গি বলা যায়। শত্রুর এলাকায় ভারতীয় সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে যদি দিল্লির মুখ্যমন্ত্রী সন্দেহ প্রকাশ করেন, তাহলে তাঁকে একজন জঙ্গি বলা যায়”।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলি জানতে ক্লিক করুন: 

বিজেপি নেতা দাবি করেন, যে, তাঁর ওপর নিষেধাজ্ঞা জারি করতে পারে “শুধুমাত্র দিল্লির বাসিন্দারা”। তিনি বলেন, “আমার ওপর জারি করা নিষেধাজ্ঞা সঠিক কিনা, তা ঠিক করবেন দিল্লির বাসিন্দারা। ৮ ফেব্রুয়ারি সেই সিদ্ধান্ত নেবেন দিল্লির মানুষ”।

ঘৃণ্য মন্তব্যের জন্য ৩০ জানুয়ারি, কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুরের ওপর ৯৬ ঘন্টার জন্য নিষেধাজ্ঞা জারি করে নির্বাচন কমিশন।

.