প্রথমবার ভোট দিলেন রাইহান বঢরা! তুললেন গণপরিবহণে পড়ুয়াদের ভর্তুকি দাবি

দিল্লি বিধানসভা ভোটে (Delhi Assembly Poll 2020) ভোটাধিকার প্রয়োগ করলেন প্রিয়াঙ্কা গান্ধি বঢরার ছেলে রাইহান রাজীব বঢরা (Raihan Vadra)

এদিন বাবা রবার্ট বঢরা আর প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে ভোট দিতে আসেন রাইহান বঢরা।

হাইলাইটস

  • শুক্রবার লোধি এস্টেটের বুথে ভোট দিলেন প্রিয়াঙ্কা-পুত্র রাইহান বঢরা
  • ছিলেন বাবা রবার্ট বঢরা এবং মা প্রিয়াঙ্কা গান্ধিও
  • প্রথমবার ভোট দিয়ে ভালো লাগছে, জানালেন রাইহান
নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা ভোটে (Delhi Assembly Poll 2020) ভোটাধিকার প্রয়োগ করলেন প্রিয়াঙ্কা গান্ধি বঢরার ছেলে রাইহান রাজীব বঢরা (Raihan Vadra)। প্রথমবার (1st Time Voter) দেশের নাগরিক হিসেবে ভোটাধিকার প্রয়োগ করলেন তিনি। জানা গেছে, গত সাধারণ নির্বাচনে ভোটার তালিকায় তাঁর নাম থাকলেও, অনুপস্থিতির কারণে সেবার তিনি ভোট দিতে পারেননি। তবে দিল্লি বিধানসভার ভোটে শনিবার সকালে বাবা রবার্ট বঢরা ও মা প্রিয়াঙ্কা গান্ধির (Priyanka Vadra Gandhi) সঙ্গে লোধি এস্টেটের (Lodhi Estate) বুথের বাইরে তাঁকে দেখা গিয়েছে। গণতান্ত্রিক প্রক্রিয়ার অংশ হতে পেরে বেশ ভালো লাগছে, এদিন উপস্থিত সংবাদমাধ্যমকে জানান তিনি। রাইহান (Priyanka's Son) বলেন, "গত সাধারণ নির্বাচনে ভোটার তালিকায় নাম থাকলেও পরীক্ষার জন্য দেশের বাইরে ছিলাম। তাই ভোট দিতে পারিনি। প্রত্যেকের উচিত নিজের ভোটাধিকার প্রয়োগ করা।" ছেলে প্রথমবার ভোট দিল, মা হিসেবে অনুভূতি কেমন? সংবাদমাধ্যমের তরফে এ প্রশ্ন করা হয়েছিল প্রিয়াঙ্কা গান্ধিকে। কিন্তু সেই প্রশ্ন ছেলের দিকে ঘুরিয়ে দিয়ে তাঁকে বলার সুযোগ করে দেন প্রিয়াঙ্কা গান্ধি। 

প্রথমবার ভোট দিয়ে বেরিয়ে লোধি এস্টেটের ১১৭  ও ১১৮ নম্বর বুথের বাইরে দেখা যায় রাইহান রাজীব বঢরাকে।

dg10ohho

এদিন তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কীসের স্বার্থে ভোট দিলে? প্রিয়াঙ্কা পুত্রের জবাব, "আমি যে শহরে ছোট থেকে বড় হয়েছি সে শহরকে বিশ্বের মধ্যে সেরা শহর হিসেব দেখতে চাই। মানুষের উন্নয়নের কাজ বাড়াতেই আমি ভোট দিলাম।" এদিন গণপরিবহণে যাত্রী স্বাছন্দ্য প্রসঙ্গেও মুখ খোলেন। রাইহান বঢরা বলেন, "সকলের গণপরিবহণ ব্যবহারের সুযোগ থাকা উচিত। বিশেষ করে আমার মতো পড়ুয়াদের জন্য গণপরিবহণে যাতায়াতে ভর্তুকির ব্যবস্থা করুক সরকার।" এদিন দিল্লির  মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিঅয়ালের ছেলে পুলকিত কেজরিওয়াল এবার প্রথম ভোট দিয়েছেন। তুমি কি বাবাকেই দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী দেখতে চাও? সাংবাদিকদের এ প্রশ্নের প্রেক্ষিতে কেজরিওয়াল পুত্রের সতর্ক জবাব, "সেটা দিল্লির মানুষই ঠিক করুক।"

Listen to the latest songs, only on JioSaavn.com