This Article is From Mar 05, 2019

নিহত সেনার মায়ের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন

পুত্র অজিত প্রধানের (Ajit Pradhan) অবদান এবং সন্ত্রাসবাদীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত অন্যান্য সৈনিকদের অবদান স্মরণে আয়োজিত ওই অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানেই হেমা কুমারীর পা ছুঁয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী।

নিহত সেনার মায়ের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন

প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন (Sitharaman) শহিদের মায়ের পা ছুঁয়ে শ্রদ্ধা জানান

দেহরাদুন:

সেনাদের স্মরণে দেহরাদুনে অনুষ্ঠিত একটি অনুষ্ঠানে নিয়ন্ত্রণ রেখায় কর্তব্যরত অবস্থায় শহিদ হওয়া একজন সেনার মায়ের পা স্পর্শ করে শ্রদ্ধা জানালেন প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন (Defence Minister Nirmala Sitharaman)। ওই সৈনিকের মা হেমা কুমারী উত্তরাখণ্ডের রাজধানীতে এসেছিলেন। সেখানে তাঁর পুত্র অজিত প্রধানের (Ajit Pradhan) অবদান এবং সন্ত্রাসবাদীদের সঙ্গে সংঘর্ষে লিপ্ত অন্যান্য সৈনিকদের অবদান স্মরণে আয়োজিত ওই অনুষ্ঠানে যোগ দেন তিনি। সেখানেই হেমা কুমারীর পা ছুঁয়ে শ্রদ্ধা জানান মন্ত্রী। এই পুরো ঘটনাটি ভিডিও করা হয়েছে এবং মুসৌরির বিজেপি বিধায়ক গণেশ জোশী টুইটারে তা শেয়ারও করেন (Ganesh Joshi, BJP MLA, Mussoorie)। 

ফিরে আসুক ঘন্টার সঙ্গে আজানের সুর, পুলওয়ামাতে মন্দির সংস্কারে হাত মেলালেন কাশ্মীরি মুসলিমরা

সিআরপিএফ সেনা পিন্টু কুমার সিংয়ের দেহ যখন দেশের বাড়িতে ফিরে আসে তখন পাটনা বিমানবন্দরে তাঁর দেহ নিয়ে আসার জন্য কেন কোনও নেতা উপস্থিত না থাকায় বিহারের ন্যাশনাল ডেমোক্র্যাটিক অ্যালিয়ান্সের কড়া সমালোচনা করেন ওই শহিদের পরিবার। শুক্রবার জম্মু ও কাশ্মীরের কুপওয়ারাতে সন্ত্রাসবিরোধী অভিযান চলাকালে প্রাণ হারান পিন্টু কুমার সিং।

তবে, বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এবং তাঁর মন্ত্রিসভার কয়েকজন সদস্য ওই একই দিনে বিমানবন্দরে যান এবং ওই শহরের গান্ধী ময়দানে অনুষ্ঠিত সঙ্কলপ সমাবেশে যোগদানের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে স্বাগত জানান। এই বক্তব্যের বিরোধিতায় নীতিশ কুমার ও প্রধানমন্ত্রীকে বিরোধী দলীয় নেতার আক্রমণের পর জনতা দল (ইউনাইটেড) নেতা প্রশান্ত কিশোর তাঁর দলের পক্ষ থেকে ক্ষমা চেয়েছিলেন। 

ভারত-পাক অশান্তির মধ্যে পাকিস্তানি কনের সঙ্গে বিয়ে স্থগিত করলেন ভারতীয় পাত্র

উত্তর প্রদেশের প্রয়াগরাজে কুম্ভমেলা চলাকালীন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পাঁচজন সাফাই কর্মীর পা ধুইয়ে দেন। তিনি জানিয়েছিলেন, সমাজের ভালোর জন্য যারা কাজ করেন সেইসব কর্মযোগীদের, বা সাধুদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশের জন্যই এই কাজ করেছিলেন তিনি। তবে বিরোধীদলীয় নেতারা দাবি করেছেন যে প্রধানমন্ত্রী এই কাজ একেবারেই লোক দেখাতেই করেছেন। অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুও প্রশ্ন তোলেন, “এই সাফাই কর্মীরা এখানে চার বছর ধরে কাজ করছে, কিন্তু কই মোদি তো কখনোই তাঁদের পা ধুইয়ে দেননি।"

.