This Article is From Jun 20, 2020

"অবসাদ আর মন খারাপ এক নয়! ডিপ্রেসন একটা রোগ", টুইট দীপিকা পাড়ুকোনের

২০১৫ সালে দীপিকা লাইভ লাভ লাফ ফাউন্ডেশন চালু করেন। সে বছরেই একাধিক সংবাদমাধমে তাঁর অবসাদগ্রস্ত জীবনের মুহূর্ত বড়বড় করে ছাপা হয়েছিল

এই ছবি পোস্ট করেন দীপিকা পাড়ুকোন। (সৌজন্য deepikapadukone)

হাইলাইটস

  • অবসাদ আর ভন খারাপ এক নয়: দীপিকা পাড়ুকোন
  • ক্যান্সার, ডায়বেটিসের মতো অবসাদ একটা রোগ: দীপিকা পাড়ুকোন
  • ২০১৫ সালে নিজের অবসাদ জীবনের প্রকাশ্যে এনেছিলেন দীপিকা পাড়ুকোন
মুম্বই:

একটা সময় ছিল দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) আর অবসাদ সমার্থক ছিল। সেই পরিস্থিতি ২০১৫ সালে নিজেই প্রকাশ্যে এনেছিলেন এই প্রযোজক-অভিনেত্রী। নিজের জীবন থেকে শিক্ষা নিয়ে চালু করেছেন মানসিক স্বাস্থ্য ফাউন্ডেশন। এবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর (Suicide of Sushant Singh) পর অবসাদগ্রস্তদের পাশে দাঁড়াতে রিপিট আফটার মি'র অনলাইন প্রচার শুরু করেছেন দীপিকা। মানসিক ভাবে বিপর্যস্তরা এই প্রচার কর্মসূচির মাধ্যমে দীপিকার সঙ্গে সরাসরি টুইটার বা ইনস্টাইন কথা বলতে পারছেন। সেই প্রচার কর্মসূচির অংশ হিসেবে শনিবার একটা খোলা টুইট লিখলেন দীপিকা। যার সারাংশ: আপনি অবসাদ একেবারে দূর করতে পারবেন না।

পড়ুন দীপিকার টুইট:

 শুক্রবার দীপিকা টুইট করেন: অবসাদ আর মন খারাপ এক নয়। অবসাদ একটা রোগ। যেমন ক্যান্সার, ডায়বেটিস। তাই আমি অবসাদে আছি আর আমার মন খারাপ, দুটো এক নয়। 

সুশান্ত সিং রাজপুতের আত্মহত্যার দিনেও একইভাবে মানসিক স্বাস্থ্য প্রসঙ্গে সরব হয়েছিলেন দীপিকা। দেখুন সেই পোস্ট:

. #youarenotalone

A post shared by Deepika Padukone (@deepikapadukone) on

২০১৫ সালে দীপিকা লাইভ লাভ লাফ ফাউন্ডেশন চালু করেন। সে বছরেই একাধিক সংবাদমাধমে তাঁর অবসাদগ্রস্ত জীবনের মুহূর্ত বড়বড় করে ছাপা হয়েছিল। চলতি বছর মানসিক স্বাস্থ্যের ওপর কাজ করার জন্য ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম তাঁকে পুরস্কৃতও করেছে। 

.