36টি রাফালে যুদ্ধ বিমানের দাম 9  শতাংশ কম, রাফালে চুক্তি সম্পর্কে দাবি ডসল্টের সিইও’র

রাহুল গান্ধির অভিযোগ প্রসঙ্গে নীরবতা ভঙ্গ করল ফরাসি সংস্থা ডসল্ট। সহযোগী সংস্থা  হিসেবে রিলায়েন্সকে যে তারা নিজেরাই বেছে  নিয়েছে সে কথা জানাল ওই   ফরাসি সংস্থা।

 Share
EMAIL
PRINT
COMMENTS

পাশাপাশি বিরোধীদের আনা অন্য একটি অভিযোগও খারিজ  করেছেন সিইও।


হাইলাইটস

  1. রাহুল গান্ধির অভিযোগ প্রসঙ্গে নীরবতা ভঙ্গ করল ফরাসি সংস্থা দশল্ট
  2. জানাল রিলায়েন্স ছাড়া আরও তিরিশটি সংস্থা তাদের সঙ্গে কাজ করে
  3. রাফালে প্রসঙ্গে একাধিকবার সুর চড়িয়েছেন কংগ্রেস সভাপতি

রাফালে যুদ্ধ বিমান কেনা নিয়ে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির অভিযোগ প্রসঙ্গে নীরবতা ভঙ্গ করল ফরাসি সংস্থা ডসল্ট। সহযোগী সংস্থা  হিসেবে রিলায়েন্সকে যে তারা নিজেরাই বেছে  নিয়েছে সে কথা জানাল ওই   ফরাসি সংস্থা। আরও জানাল রিলায়েন্স ছাড়া  আরও তিরিশটি সংস্থা  তাদের সঙ্গে  কাজ করে। সংবাদ সংস্থা এএনআইকে দশল্টের সিইও এরিক ট্রাইপিয়ার এ কথা জানিয়েছেন। কংগ্রেস সভাপতির অভিযোগ মোদী সরকারের চাপেই অনিলের সংস্থাকে বেছে  নিয়েছে ডাসল্ট। তা কার্যত খারিজ করে সিইও বলেন  আমি মিথ্যা কথা বলি না।

han55rs

 পাশাপাশি বিরোধীদের আনা অন্য একটি অভিযোগও খারিজ  করেছেন সিইও। বিরোধীদের দাবি,  মোদী সরকার একটি সংস্থাকে সুবিধা করে  দেওয়ার জন্য রাফালে যুদ্ধ বিমান কেনার পরিমাণও কমিয়েছে। ইউপিএ আমলে ঠিক হয়েছিল একশোরও বেশি যুদ্ধবিমান কেনা  হবে। সেটা এনডিএ আমলে কমে হয়  36টি। কিন্তু সিইওর দাবি সরকারের সঙ্গে সরকারের  চুক্তি হওয়ায় যুদ্ধ বিমানের দাম 9  শতাংশ কমাতে হয়েছে। তাঁর আরও দাবি রিলায়েন্সের সংস্থায় যে  বিনিয়োগ হয়েছে সেটা সরাসরি তাদের কাছে যাচ্ছে না। ব্যাপারটা আসলে যৌথ উদ্যোগ। নিজের বক্তব্য ব্যাখ্যা  করতে গিয়ে ডাসল্ট কর্তার দাবি একই খাতে রিলায়েন্সও বিনিয়োগ করছে। কারণ তারাও  যুদ্ধ বিমান তৈরির রণকৌশল শিখতে চায়।

দিন কয়েক  আগে এই  যুদ্ধ বিমান কেনা সংক্রান্ত একটি নতুন  অনুসন্ধান মূলক রিপোর্টকে হাতিয়ার করে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। তিনি বলেন, আমি নিশ্চিত  রাফালে কেনা নিয়ে তদন্ত হলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী  রেহাই পাবেন না। এটি নিউজ পোর্টাল দ্য ওয়ারের প্রকাশিত  প্রবন্ধ ছিল। রিপোর্টে বলা হয়েছে ফ্রান্সের যে সংস্থা যুদ্ধ  বিমান বানাচ্ছে তারা  অনিল আম্বানির অন্য  একটি প্রকল্পে  গত বছর 40  মিলিয়ন ইউরো  বিনিয়োগ করেছে। আরও বলা এই  বিনিয়োগের ফলে রিলায়েন্স ইনফ্রাস্ট্রাকচার নামে ওই সংস্থার 284 কোটি টাকার মুনাফা হয়েছে। কংগ্রেস সভাপতি আরও বলেছিলেন, বিনিয়োগ সংক্রান্ত ব্যাপারে  মিথ্যা বলছেন ফরাসি সংস্থার সিইও।

(এএনআইয়ের দেওয়া  তথ্য  নিয়ে  )

 ডিসক্লাইমার :  অনিল আম্বানি রিলায়েন্স গ্রুপ এনডিটিভির নামে  রাফালে  সংক্রান্ত খবর করা  নিয়ে 10,000 কোটি টাকার মামলা করেছে।    

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................