দার্জিলিং-এর বিজেপি সাংসদের গাড়িতে হামলা কালিম্পং-এ

সূত্র মারফৎ জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং দুজন আধিকারিকদের সঙ্গে কালিম্পং যাচ্ছিলেন রাজু ভিস্ত

দার্জিলিং-এর বিজেপি সাংসদের গাড়িতে হামলা কালিম্পং-এ

উত্তরবঙ্গেই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই সময় এমন ঘটনা।

দার্জিলিং:

দার্জিলিং-এর বিজেপি সাংসদ রাজু ভিস্তকে (MP of Darjeeling Raju Bista) কালো পতাকা দেখানো এবং তাঁর গাড়িতে হামলার অভিযোগ উঠল তৃণমূল কর্মী (TMC) এবং গোর্খা জনমুক্তি মোর্চার (GJM) বিনয় তামাং গোষ্ঠীর লোকজনদের বিরুদ্ধে। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল কংগ্রেস এবং বিনয় তামাং গোষ্ঠী, পাশাপাশি একে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে মন্তব্য করেছে তারা। ঘটনাস্থলে পুলিশবাহিনী পৌঁছে ভিড় খালি করে দেয়। জেলা সফরে, উত্তরবঙ্গেই রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সেই সময় এমন ঘটনা। শিলিগুড়িতে প্রশাসনিক বৈঠক শেষ করে কালিম্পং (Kalimpong) যাওয়ার কথা মুখ্যমন্ত্রী।

লোকসভায় প্রার্থী হতে চান রোশন, রাজ্যের মত জানতে চাইল শীর্ষ আদালত

সূত্র মারফৎ জানা গিয়েছে, মঙ্গলবার বিকেলে ব্যক্তিগত নিরাপত্তারক্ষী এবং দুজন আধিকারিকদের সঙ্গে কালিম্পং যাচ্ছিলেন রাজু ভিস্ত। টেলিফোনে পিটিআইকে বিজেপি সাংসদ বলেন, “একটি প্রাথমিক বিদ্যালয়ের উদ্বোধনে যখন আমি কালিম্পং এর সিনজি এলাকায় পৌঁছাই, সেই সম. বিনয় তামাং-এর শখানেক সমর্থক আমার গাড়ি ঘিরে ধরে, এবং আমার পাশাপাশি বিজেপি সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। তারা কালো পতাকা দেখায়, এবং আমার গাড়িতে আঘাত করে। হঠাৎ তারা গাড়িতে পাথর ছুঁড়তে শুরু করে। যখন আমি তাদের শান্ত করার চেষ্টা করি, তখন আমার নিরাপত্তারক্ষীদের দিকে পাথর ছুঁড়তে থাকে তারা”।  

বিশাল পুলিশবাহিনী ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনায় তদন্তও শুরু করেছে তারা। গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় তামাং গোষ্ঠীর এক নেতা সুরজ জানান, ঘটনায় তাঁদের দলের কোনও কর্মীর যোগ নেই। তিনি বলেন, “যেহেতু নির্বাচিত হওয়ার পর থেকে, গত ৬ মাসে পাহাড়ের জন্য তিনি কিছুই করেননি, সেজন্য স্থানীয়রা তাঁর ওপর ক্ষুব্ধ হতে পারে। তবে ঘটনায় আমাদের কোনও কর্মী যুক্ত নন”।

আজকের গুরুত্বপূর্ণ খবরগুলিতে নজর রাখতে ক্লিক করুন: 

ঘটনায় তাঁদের কোনও নেতারও যুক্ত থাকার অভিযোগ উড়িয়ে দিয়েছেন তৃণমূলনেতা গৌতম দেব। পরে এদিন সন্ধ্যায় রাজু ভিস্ত একটি বিবৃতিতে বলেন, তৃণমূলের রাজনীতিকে প্রত্যাকান করেছে মানুষ। তিনি বলেন, “এখন আমাদের জনগণের প্রতিনিধিদের ওপর হিংসার কার্যকলাপ শুরু করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের গুণ্ডারা”।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News