"হাওয়ায় উড়ছে সবকিছু", 'ফণী' নিয়ে টুইট করলেন সম্বিত পাত্র

Cylone Fani: এর আগে তিনি বলেছিলেন, "আমরা পুরীর বাসিন্দাদের জন্য সবকিছু করার চেষ্টা করছি। আমাদের একটাই লক্ষ্য, যাতে তাঁরা ভালো থাকেন"।

 Share
EMAIL
PRINT
COMMENTS

এই ঘুর্ণিঝড়ের হাত থেকে তাঁদের রক্ষা করার জন্য জগন্নাথ দেবের কাছে প্রার্থনা করেন সম্বিত পাত্র


পুরী: 

সাইক্লোন ফণী'র হাত থেকে পুরীর জগন্নাথ মন্দিরকে রক্ষা করার কাজে সকলকে পাশে থাকার অনুরোধ জানিয়ে শুক্রবার টুইট করলেন ওড়িশার বিজেপি নেতা সম্বিত পাত্র। প্রসঙ্গত, ঘন্টায় ১৭৫ কিলোমিটার বেগে পুরীতে আজ হানা দিল সাইক্লোন 'ফণী'। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে পুরী লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী হলেন সম্বিত পাত্র। এর আগে তিনি বলেছিলেন, "আমরা পুরীর বাসিন্দাদের জন্য সবকিছু করার চেষ্টা করছি। আমাদের একটাই লক্ষ্য, যাতে তাঁরা ভালো থাকেন"। শুক্রবার প্রথমবার 'ফণী' আছড়ে পড়ার পরই তিনি টুইট করেন, সাইক্লোন 'ফণী' আছড়ে পড়ল। হাওয়ার গতিবেগ ভয়াবহ। প্রবল বৃষ্টিপাত হচ্ছে। ১৯৯৯ সালের সুপার সাইক্লোনের কথা মনে পড়ছে আমার। আমি হাতজোড় করে জগন্নাথ দেবের কাছে প্রার্থনা করছি, এই বিপর্যয়ের সঙ্গে লড়াই করার শক্তি দিন আমাদের"।

অন্যদিকে, বিকেলের মধ্যেই রাজ্যে প্রবেশ করছে ঘূর্ণিঝড় ফণী।  দুপুরে আবহাওয়া দপ্তর জানায় এখন ঘূর্ণিঝড়ের অবস্থান দীঘা থেকে ২২৭ কিলোমিটার এবং কলকাতা থেকে ৩৭০ কিলোমিটার দূরে। আর তাই আবহাওয়া দপ্তরের কর্তারা মনে  করছেন বিকেলের পরই রাজ্যে ঢুকে পড়বে এই ভয়াবহ ঘূর্ণিঝড়। এখন সেটির শক্তি কমেছে কিছুটা। ঘূর্ণিঝড়টি এখন সিভিয়র  সাইক্লোনে পরিণত হয়েছে।

রাজ্যে প্রবেশ করার পর মেদিনীপুর হয় সেটি ধীরে ধীরে বাংলাদেশের দিকে এগোতে থাকবে বলে মনে করা হচ্ছে। বিকেলের  দিকে প্রবেশ করলেও ফণীর দাপট বেশি রাতের দিকে পড়তে চলেছে। রাতের দিকে বা কাল ভোরের দিকে তা আরও বাড়তে পারে।

ইতিমধ্যেই রাজ্য প্রশাসনের তরফে সমস্ত রকম ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি নিজে সমস্ত নির্বাচনী জনসভা বাতিল করেছেন। তৃণমূলও রাজনৈতিক কর্মসূচি বন্ধ রেখেছে। মমতা বলেন, ‘ আমি গোটা পরিস্থিতির উপর নজর রাখছি। আমাদের দলের সমস্ত রাজনৈতিক কর্মসূচি বাতিল  করে দেওয়া হয়েছে। আগামী ৪৮ ঘণ্টা কোনও রাজনৈতিক  কর্মসূচি আমরা পালন করব না।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................