নিসর্গ দুর্যোগ! মুম্বই এয়ারপোর্টে অবতরণের সময় চাকা পিছলে গেল মার্কিন কার্গো বিমানের

জানা গিয়েছে, এমডি-১১ ফেডেক্স পণ্যবাহী বিমানটি মার্কিন পণ্য পরিষেবার সঙ্গে যুক্ত। নিসর্গের দাপটের মধ্যেই বেঙ্গালুরু থেকে মুম্বই অবতরণ করেছিল এই বিমান

ঘূর্ণিঝড় নিসর্গ: ফেডেক্স এমডি-১১ বিমানটি দুর্যোগ সঙ্গী করেই মুম্বই বিমানবন্দরে অবতরণ করেছিল।

হাইলাইটস

  • দুর্যোগ সঙ্গী করে মুম্বই বিমান বন্দরে অবতরণ
  • চাকা পিছলে গেল মার্কিন পণ্যবাহী বিমানের
  • বেঙ্গালুরু থেকে মুম্বই অবতরণ করে সেই বিমান
মুম্বই:

দুর্যোগের (Cyclone Nisarga) মধ্যে মুম্বই বিমানবন্দরে অবতরণ করতে গিয়ে চাকা ফসকালো পণ্যবাহী বিমান (US cargo Flight)! জানা গিয়েছে, ভিজে রানওয়েতে অবতরণের সময় পিছলে যায় ল্যান্ডিং গিয়ার। ফলে, রানওয়েতে ছড়িয়ে থাকা জল ছিটকে অনেক মিটার এগিয়ে গিয়ে থমকে যায় সেই বিমান। এই ঘটনায় পাইলটের কৃতিত্বকে কুর্নিশ জানিয়েছে বিমানবন্দরের এটিসি। উপস্থিত বুদ্ধি ব্যবহার না করলে প্রাণহানি ঘটতে পারত। এমনটাই জানিয়েছে মুম্বই এটিসি। জানা গিয়েছে, এমডি-১১ ফেডেক্স পণ্যবাহী বিমানটি মার্কিন পণ্য পরিষেবার সঙ্গে যুক্ত। নিসর্গের দাপটের মধ্যেই বেঙ্গালুরু থেকে মুম্বই অবতরণ করেছিল এই বিমান। এদিকে, দুর্ঘটনার কবলে পড়া ওই বিমানকে সরানোর জন্য সন্ধ্যা ৬টা পর্যন্ত বন্ধ রাখা হয়েছিল উড়ান।

একবছর আগে নিহত! তাও দিব্য করতেন ফেসবুক; পঞ্জাবের তরুণী হত্যায় ধৃত প্রেমিক

এদিকে, গত এক শতাব্দীর মধ্যেও এমন ভয়ঙ্কর ঘূর্ণিঝড় হানা দেয়নি মহারাষ্ট্রে, ঠিক যেমন প্রবল শক্তি নিয়ে মুম্বইয়ের উপকূলে আছড়ে পড়তে চলেছিল "নিসর্গ"। দেশের আবহাওয়া দফতর জানিয়েছে, প্রবল তীব্র এই ঘূর্ণিঝড়টি মহারাষ্ট্র ও গুজরাটকে লক্ষ্য করেই মূলত ধেয়ে এসেছে। বুধবার বিকেলেরই সেটি আছড়ে পড়ে মুম্বইয়ের কাছে আলিবাগের উপকূলবর্তী এলাকায়। এমনিতেই আরব সাগরে ঘূর্ণিঝড়ের পরিস্থিতি খুব কম তৈরি হয়। সেখানে বঙ্গোপসাগরে বছরে গড়ে ৫-৬টি ঘূর্ণিঝড়ের সৃষ্টি হয়। অন্য দিকে আরব সাগরে একটি বা দু'টি ঘূর্ণিঝড় তৈরি হলেও তা অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ার সম্ভাবনা থাকে খুবই কম। কিন্তু এবার সেই সম্ভাবনাকেই সত্যি করে ইতিমধ্যেই অতি প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে "নিসর্গ"।

একে করোনা ভাইরাসের আক্রমণে নাজেহাল মহারাষ্ট্র। শুধুমাত্র মুম্বইয়েই এখনও পর্যন্ত ৪১,০০০ এরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন ওই মারণ রোগে।