ফণীর খবর নিতে রাজ্যপালকে ফোন মোদীর, কাল যাচ্ছেন ওড়িশায়

ঘূর্ণিঝড় ফণীতে রাজ্যের কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ফণীর খবর নিতে রাজ্যপালকে ফোন মোদীর, কাল যাচ্ছেন ওড়িশায়

ঘূর্ণিঝড় ফণী দিন দুয়েক আগেই ভারতীয় ভূখণ্ডে আছড়ে পড়েছে।


কলকাতা: 

হাইলাইটস

  1. রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
  2. কাল ওড়িশায় গিয়ে সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি
  3. ভয়াবহ ঘূর্ণিঝড় ফণী দিন দুয়েক আগেই ভারতীয় ভূখণ্ডে আছড়ে পড়েছে

ঘূর্ণিঝড় ফণীতে (Cyclone Fani) রাজ্যের কতটা ক্ষয়ক্ষতি হয়েছে তা জানতে রাজ্যপাল (Governor Of West Bengal ) কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi)। এই ঘটনায় যারপরনাই ক্ষুব্দ বাংলা শাসক শিবির। তারা মনে করছে এভাবে দেশের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে (Federal Structure) শ্রদ্ধা করেন না প্রধানমন্ত্রী। রাজ্যের পরিস্থিতি সম্পর্কে খোঁজ নিতে তাঁর মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার প্রয়োজন ছিল। তা না করে রাজ্যপালকেকে কেন ফোন করলেন সে প্রশ্নই তুলেছে তৃণমূল। এদিকে রাজ্যপালের সঙ্গে কথা বলার বিষয়টি শনিবার নিজেই টুইট করে জানান প্রধানমন্ত্রী। এরপরই তৃণমূলের তরফে প্রতিক্রিয়া দেওয়া  হয়। ওই টুইটেই প্রধানমন্ত্রী জানিয়েছেন আগামীকাল ওড়িশায় যাচ্ছেন। সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। গত চার দশকের অন্যতম ভয়াবহ ঘূর্ণিঝড় ফণী দিন দুয়েক আগেই ভারতীয় ভূখণ্ডে আছড়ে পড়েছে। ওড়িশার একাধিক জায়গায় প্রবল বেগে আঘাত হেনেছে এই ঘূর্ণিঝড়। তারপর তা বাংলায় প্রবেশ করে বাংলাদেশে চলে গিয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গে প্রবেশের পর তার শক্তি অনেকটাই কমে আসে। তাই এরাজ্যের  ক্ষয়ক্ষতির পরিমাণ ওড়িশার তুলনায় অনেকটাই কম। কিন্তু প্রাথমিকভাবে মনে  করা  হয়েছিল পরিস্থিতি যথেষ্ট ভয়াবহ  হবে। আর তাই   প্রশাসনিক প্রস্তুতি ছিল তুঙ্গে।

Cyclone Fani: ফণীর দাপটে পুরী যেন ভুতুড়ে শহর

ঘূর্ণিঝড়ের জন্য নির্বাচনী জনসভা থেকে শুরু করে অন্য সমস্ত কাজ বন্ধ করে মুখ্যমন্ত্রী নিজে খড়গপুরে গিয়ে পরিস্থিতির উপর নজর রাখছিলেন। এদিকে কলকাতার মেয়র ফিরহাদ হাকিমও শহরের এ প্রান্ত থেকে সে প্রান্ত দৌড়ে পরিস্থিতি উপর নজর রাখছিলেন। অন্যদিকে রাজ্যের যে সমস্ত এলাকার উপর দিয়ে ঘূর্ণিঝড় বয়ে গিয়েছে তার কয়েকটি জায়গায় পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজ্যপাল। দক্ষিণ চব্বিশ পরগনার কাকদ্বীপে গিয়ে শনিবার প্রশাসনের আধিকারিকদের সঙ্গে কথা বলেন। তাদের থেকে সাম্প্রতিক পরিস্থিতি সম্পর্কে খোঁজখবর নিয়েছেন কেশরী। এর পাশাপাশি মধুসূদনপুরে একটি সাইক্লোন সেন্টারেও গিয়েছিলেন রাজ্যের প্রশাসনিক প্রধান।

ওড়িশার পর বাংলাদেশে ফণীর ছোবল, শিশু সহ ১২ জনের প্রাণহানির খবর

 শেষমেশ পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় তেমন কোনও বিপদ ঘটাতে পারেনি। তবে কিছু জায়গায় সমস্যা হয়েছে সেগুলি মোকাবিলা করতে প্রস্তুতি নিচ্ছে প্রশাসন। এরই মাঝে রাজ্যপালকে প্রধানমন্ত্রীর ফোন ঘিরে পঞ্চম দফা ভোটের আগেই চড়ল রাজনীতির পারদ।      



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................