ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের পাশে থাকার বার্তা দিলেন মোদী

প্রধানমন্ত্রী বলেন, গোটা দেশ এই তিন রাজ্যের মানুষের সঙ্গে আছে। কেন্দ্রীয় সরকার তিনটি রাজ্যের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের পাশে  থাকার বার্তা দিলেন মোদী

এর আগে বৃহস্পতিবার দুপুরে আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী।


কারাউলি, রাজস্থান: 

হাইলাইটস

  1. ওড়িশা, অন্ধ্রপ্রদেশ এবং পশ্চিমবঙ্গের পাশে থাকার বার্তা দিলেন মোদী
  2. ফণীর প্রভাব পড়েছে ইতিমধ্যেই কয়েকজনের মৃত্যুর খবর এসে পৌঁছেছে
  3. রাজস্থানের সভা থেকে পাশে থাকার বার্তা দেন মোদী

দুর্যোগের সময় পাশে থাকার বার্তা দিলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi) । ওড়িশা (Orissa) ও অন্ধ্রপ্রদেশ (Andhra Pradesh) এবং পশ্চিমবঙ্গের (West Bengal) ঘূর্ণিঝড় ফণীর (Cyclone Fani) প্রভাব পড়েছে ইতিমধ্যেই কয়েকজনের মৃত্যুর খবর এসে পৌঁছেছে। রাজস্থানের সভা থেকে এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন,  ‘গোটা দেশ এই তিন রাজ্যের মানুষের সঙ্গে আছে। কেন্দ্রীয় সরকার তিনটি রাজ্যের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রাখছে। ন্যাশনাল ডিজাস্টার রিলিফ ফোর্স, ভারতীয় উপকূল রক্ষী বাহিনী, সেনা, নৌ সেনা এবং বায়ুসেনা সবাই এই তিনটি রাজ্যে বিভিন্ন দায়িত্ব পালন করছে। বিপর্যয় ক্ষতিগ্রস্ত হয়েছেন এমন মানুষদের আমি বলছি আপনার নিশ্চিত থাকুন সরকার সবরকম ভাবে আপনাদের পাশে আছে।

কী হচ্ছে ওড়িশায়? এই মুহূর্তের অবস্থা জেনে নিন এই হেল্পলাইন গুলি থেকে

এর আগে বৃহস্পতিবার দুপুরে আধিকারিকদের নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক করেন প্রধানমন্ত্রী। সেখানেও তিন  রাজ্যের পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। পাশাপাশি দুর্যোগ যাতে দ্রুত মোকাবিলা করা যায় তার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এরপর আজ রাজস্থানের সভা থেকে ফের একবার পাশে থাকার বার্তা দিলেন তিনি।

এদিকে লোকসভা নির্বাচন প্রচারে আরও একবার এরাজ্যে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রীর। ঠিক ছিল ৫ তারিখ তিনি মেদিনীপুরের তমলুকে জনসভায় বক্তব্য রাখবেন। একই দিনে ঝাড়খণ্ডের চাইবাসায় জনসভা করার কথা তাঁর। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে সভাটি একদিন পিছিয়ে দেওয়া হয়েছে বলে খবর। এখন ঠিক হয়েছে তারিখ সভা হবে ৬ তারিখ।

ঘূর্ণিঝড় ফণীর ছোবলে বিপর্যস্ত পুরী, ভুবনেশ্বরে টেলিযোগাযোগ ব্যবস্থা ব্যহত

পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও নির্বাচনী প্রচার আপাতত বন্ধ রেখেছেন। তিনি জানিয়েছেন, আগামী ৪৮ ঘন্টা তিনি  কোনওরকম রাজনৈতিক প্রচার করবে না। তাঁর দলও সমস্তরকম প্রচার থেকে নিজেদের সরিয়ে নিয়েছে। মুখ্যমন্ত্রী নিজে খড়গপুরে আছেন। সেখান থেকেই গোটা রাজ্যের পরিস্থিতি নজর রাখছেন। সংবাদ মাধ্যমে তাঁর অনুরোধ, আতঙ্কিত না হয়ে সতর্ক থাকুন। রাজ্য প্রশাসন আপনাদের পাশে রয়েছে। সমস্ত রকম পরিস্থিতির মোকাবিলা করতে ব্যবস্থা নিয়ে রাখা হয়েছে। তিনি বলেন, ‘যারা কাঁচা বাড়িতে থাকেন তাঁরা অবিলম্বে রাজ্য সরকারের যে সমস্ত সাইক্লোন সেল্টার আছে সেখানে চলে আসুন বা অন্য কোনও নিরাপদ জায়গায় চলে যান।'



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................