Cyclone Fani Live Update: কাল ওড়িশায় যাবেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী

Cyclone Fani status: পূর্ব মেদিনীপুরের (East Midnapore) প্রায় ১৫০০০ জন মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়

 Share
EMAIL
PRINT
COMMENTS
Cyclone Fani Live Update: কাল ওড়িশায় যাবেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী

Cyclone Fani: পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) ২০০০০ জন মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ স্থানে

নিউ দিল্লি: 

শুক্রবার সকাল থেকে ওড়িশায় (Odisha)  তান্ডব চালানোর পরে পশ্চিমবঙ্গে (West Bengal) ঢুকে পড়েছে ফণী (Fani)। পশ্চিমবঙ্গে (West Bengal) ফণী (Fani) আছড়ে পড়াতে বহু গাছ সমূলে উৎপাটিত হয়েছে। পূর্বাভাস অনুসারে শনিবার রাত পর্যন্ত রাজ্যে চলবে ফণীর তান্ডব। এখনো পর্যন্ত কোনো রকম হতাহতের খবর পাওয়া যায়নি।  আজ সকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেছেন, “ঘূর্ণিঝড় ফণীর বিষয়ে পশ্চিমবঙ্গের রাজ্যপাল শ্রী কেশরী নাথ ত্রিপাথীর সঙ্গে কথা বললাম। ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রয়োজনীয় সকল সহায়তা প্রদানের জন্য কেন্দ্র একেবারে প্রস্তুত। ঘূর্ণিঝড় ফণীর মোকাবিলার জন্য বাংলার জনগণের সঙ্গে রয়েছি আমরা।”

পূর্ব মেদিনীপুরের (East Midnapore) প্রায় ১৫০০০ জন মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়, অন্যদিকে পশ্চিম মেদিনীপুরের (West Midnapore) ২০০০০ জন মানুষকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে নিরাপদ স্থানে।  

দেখুন ফণী-র সমস্ত রকম লাইভআপডেট:


May 04, 2019
13:32 (IST)
কাল সাইক্লোনের জন্য বাতিল করা হয়েছিল বহু বিমান, তাই আজ এয়ার ইন্ডিয়া অতিরিক্ত বিমান দিল্লি থেকে ভুবনেশ্বর ও ভুবনেশ্বর থেকে দিল্লির জন্য অতিরিক্ত বিমান পরিষেবার ব্যবস্থা করেছে   
May 04, 2019
12:53 (IST)
NDRF-এর জিআইজি রণদীপ কুমার রানা জানিয়েছেন, ''পশ্চিমবঙ্গে ফণীর প্রভাব দুর্বল হয়ে এসেছে। এরপর বাংলাদেশে চলে যাবে ফণী।পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে। পশ্চিমবঙ্গে NDRF-এর নয়টা দল মোতায়েন করা হয়েছে।     
May 04, 2019
12:33 (IST)
মেট থেকে শেষ প্রাপ্ত খবর অনুসারে ফণী দুর্বল হয়ে পড়েছে। দুপুরের দিকে তা ঢুকে যাবে বাংলাদেশে। 
May 04, 2019
10:50 (IST)
৯:৫৭ টার সময় এয়ার ইন্ডিয়ার প্রথম বিমান উড়ে গেছে আগরতলার উদ্দেশ্যে।  
May 04, 2019
10:36 (IST)
ওড়িশার মানুষদের সাহায্যের জন্য এগিয়ে এসেছে এয়ার ইন্ডিয়া। দুস্থ ও পীড়িত ব্যক্তিদের সাহায্যের জন্য যদি কোনো ব্যক্তি ত্রাণ দেন তাহলে বিনামূল্যে এয়ার ইন্ডিয়া তা ওড়িশায় পৌঁছে দেবে।  
May 04, 2019
10:25 (IST)
AFP থেকে প্রাপ্ত খবর অনুসারে বাংলাদেশে প্রায় ৪০০০০০ জন মানুষকে সুরক্ষিত স্থানে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে।
May 04, 2019
10:21 (IST)
ওড়িশায় যাচ্ছেন প্রধানমন্ত্রী মোদী 

আগামী কাল ওড়িশা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী মোদী। তিনি টুইট করে জানিয়েছেন, ''সাইক্লোন fani ওড়িশার অবস্থা কি করছে তা নিজে চোখে দেখতে যাব।''

May 04, 2019
10:18 (IST)
সকাল ৯:৪৫ থেকে কলকাতা বিমান বন্দর পুনরায় ছন্দে ফায়ার এসেছে 
May 04, 2019
09:29 (IST)
দিঘার রাস্তায় উপরে পড়া গাছের ছবি
May 04, 2019
09:18 (IST)
 শেষ প্রাপ্ত খবর অনুসারে সকাল আট টা থেকে কলকাতা বিমান বন্দর স্বাভাবিক হওয়ার কথা ছিল। 
May 04, 2019
09:09 (IST)
কলকাতা থেকে ৪০ কিমি. দূরে হুগলির আরামবাগে দেখা গেছে ফণীর প্রভাব।বর্ধমান-হুগলির কান ঘেঁষে নদীয়া হয়ে শনিবার বিকেলের দিকে বাংলাদেশে ঢুকে পড়বে ফণী। ঝড় ও বৃষ্টির প্রভাব ধীরে ধীরে দুর্বল হচ্ছে।   
May 04, 2019
09:02 (IST)
কলকাতায় বৃষ্টির প্রভাব&
May 04, 2019
08:53 (IST)
রাত ১২:৩০ নাগাদ রাজ্যে দেখা যায় ফণীর প্রভাব, খড়্গপুরে ৭০ -৮০ কিমি. বেগে ঝড় প্রবাহিত হয়। 
May 03, 2019
18:51 (IST)

কলকাতা থেকে ৩৭০ কিলোমিটার দক্ষিণপশ্চিমে অবস্থান করছে ফণী। আজ মধ্যরাতে ৯০ থেকে ১০০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে। যার ফলে ঘন্টায় ১১৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছেন এক আধিকারিক।

May 03, 2019
18:48 (IST)

সাইক্লোন ফণীর প্রভাবে কলকাতায় ব্যাপক বৃষ্টি


May 03, 2019
18:44 (IST)
May 03, 2019
18:44 (IST)

ঘুর্ণিঝড়ের (Cyclone Fani)  প্রভাবে লণ্ডভণ্ড ওড়িশা (Oroissa) রাজ্যের বিভিন্ন জায়গায় তাণ্ডব চালিয়েছে ঘূর্ণিঝড় ফণী (Fani)এরই মধ্যে ভূবনেশ্বরের এআইএমএসের (AIMS Bhubaneshwar) হস্টেলের ছাদ উড়ে যায়। সেই ছবি ক্যামেরায়  ধরা পড়েছে। এর পাশাপাশি হাসপাতালেরও (AIMS)  ক্ষতি হয়েছে।  তবে সমস্ত রোগীকে নিরাপদে অন্যত্র সরিয়ে নিয়ে  যাওয়া গিয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব। তাছাড়া এই প্রবল প্রাকৃতিক বিপর্যয়ের কথা মাথায় রেখে স্নাতকোত্তরের পরীক্ষাও বাতিল করে  দিয়েছে হাসপাতাল।আগে ঠিক ছিল পরীক্ষা রবিবার হবে।  কিন্তু এখন আর তা হচ্ছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে  তবে পরীক্ষা হবে বলে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব জানিয়েছেন।

May 03, 2019
17:10 (IST)

শুক্রবার সকালে ওড়িশা উপকূলে আছড়ে পড়েছে সুপার সাইক্লোন ফণী(Fani)। তার জেরে ইতিমধ্যেই শুরু হয়েছে ঝড়বৃষ্টি। উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে ফেলেছে প্রশাসন। পর্যটক ও মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রাখা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতর। ঝড়ে রাস্তার ওপর উপড়ে পড়া গাছ ও গাছের ডাল সরাতে রাস্তায় নেমে পড়েছেন বিপর্যয় মোকাবিলা দফতরের জওয়ানরা। এছাড়াও প্রশাসনের তরফে হেল্পলাইনও খোলা হয়েছে।ওড়িশাকে কাঁপিয়ে এদিন বিকেলেই রাজ্যে আছড়ে পড়ার কথা সুপার সাইক্লোন ফণীর(Cyclone Fani)। দুপুরেই কলকাতা সহ রাজ্যের বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়। আবহাওয়া দফতরের এক আধিকারিক জানিয়েছেন, "ঝড়ের গতি থাকবে ১০০ থেকে ১১০ কিলোমিটার ঘন্টায়"। এদিকে, দুপুরে বৃষ্টির ফলে উত্তর ও দক্ষিণ কলকাতার বেশ কিছু জায়গায় জল জমে যায়। ফলে কাজের দিনে ট্রাফিক জ্যাম হয় শহরে। তবে প্রয়োজনীয় পদক্ষেপ হিসেবে সেই সমস্ত এলাকা থেকে গাড়ি ঘুরিয়ে দেওয়া হয়েছে।

May 03, 2019
16:08 (IST)
পশ্চিমবঙ্গের উপকূলবর্তী এলাকায় কড়া সতর্কবার্তা জারি করা হয়েছে 

বিকেলের মধ্যেই রাজ্যে প্রবেশ করছে ঘূর্ণিঝড় ফণী (Cyclone Fani)।  দুপুরে আবহাওয়া দপ্তর জানায় এখন ঘূর্ণিঝড়ের অবস্থান দীঘা থেকে ২২৭ কিলোমিটার এবং কলকাতা থেকে ৩৭০ কিলোমিটার দূরে। আর তাই আবহাওয়া দপ্তরের কর্তারা মনে  করছেন বিকেলের পরই রাজ্যে ঢুকে পড়বে এই ভয়াবহ ঘূর্ণিঝড়। এখন সেটির শক্তি কমেছে কিছুটা। ঘূর্ণিঝড় টি এখন সিভিয়র   সাইক্লোনে পরিণত হয়েছে। রাজ্যে প্রবেশ করার পর মেদিনীপুর হয় সেটি ধীরে ধীরে বাংলাদেশের দিকে এগোতে থাকবে বলে মনে করা হচ্ছে। বিকেলের  দিকে প্রবেশ করলেও ফণীর দাপট বেশি রাতের দিকে পড়তে চলেছে। রাতের দিকে বা কাল ভোরের দিকে তা আরও বাড়তে পারে।
May 03, 2019
16:01 (IST)
সাইক্লোন ফণীর দাপটে ওড়িশায় মৃতের সংখ্যা ৩

আজ সকালে ওড়িশা উপকূলে আছড়ে পড়ে ফণী।যার জেরে প্রাণ হারিয়েছে তিন জন। গাছ পড়ে প্রাণ হারিয়েছে এক কিশোর। পুরি জেলার সাক্ষীগোপাল এলাকার ঘটনা এটি।নায়াগর এলাকায় পাকাবাড়ি ভেঙে মারা যায় এক মহিলা। ৬৫ বছরের এক মহিলাও প্রাণ হারিয়েছে।   
May 03, 2019
14:26 (IST)
ওড়িশায় কমেছে ফণিরতান্ডব, জানালো IMD

এই রকম সাইক্লোনের দাপট পশ্চিমবঙ্গে ২০১৪ সালে দেখা গেছিল। তবে সকাল থেকে প্রলয় কান্ড ঘটানোর পরে ওড়িশায় খানিকটা শান্ত হয়েছে ফণী। জানানো হয়েছে IMD-র পক্ষ থেকে।সারা ওড়িশা জুড়ে চলছে ঝড় ও বৃষ্টির দাপট। এর কবলে পড়েছে কয়েক লক্ষ মানুষ।আবহাওয়া দপ্তরের সূত্র থেকে জানা গেছে কাল সন্ধ্যে পর্যন্ত এই ঝড় চলে যাবে বাংলাদেশে।  
May 03, 2019
14:15 (IST)
আজ বিকেল ছাড়তে নাগাদ রাজ্যে ফণী প্রবেশের সম্ভাবনা।সেই সময়তেও তার ভেতরে যথেষ্ট শক্তি থাকবে। এখন দিঘায় ৩৭০ কিমি বেগে ঝড় প্রবাহিত হচ্ছে।
May 03, 2019
13:59 (IST)
NDMA এর তরফ থেকে ফণীর হাত থেকে কিভাবে সুরক্ষিত থাকবেন, সেই বিষয়ে কিছু সতর্কতা জারি করা হল।
May 03, 2019
13:32 (IST)
ওড়িশার পুরীর বহু এলাকা জলের তলায়, মৃতের সংখ্যা ২ 
May 03, 2019
13:28 (IST)
Cyclone Fani News: ১০০০ কোটি টাকা দেওয়া হবে বিধস্ত রাজ্যগুলিকে: প্রধানমন্ত্রী মোদী 
প্রধানমন্ত্রী মোদী গতকালই জানিয়ে দিয়েছিলেন, ''ফণী কবলিত এলাকা গুলিকে সাহায্যের জন্য ১০০০ কোটির ত্রাণের ব্যবস্থা করা হয়েছে।''   
May 03, 2019
13:25 (IST)
 Cyclone Fani Updates: প্রচন্ড ভাবে বিধস্ত হয়েছে ভুবনেশ্বরের AIIM, জানিয়েছেন প্রীতি সুদান 

সাইক্লোন ফণির তান্ডবের জন্য প্রচন্ড ভাবে বিধস্ত হয়েছে ভুবনেশ্বরের AIIM, জানিয়েছেন প্রীতি সুদান। বেশ কয়েকটা জলের ট্র্যাংকি ফেটে যাওয়ার জন্য সমস্যা বেশ কয়েকগুন বৃদ্ধি পেয়েছে। তবে সমস্ত রোগী, কর্মচারী ও ছাত্ররা সুরক্ষিত আছে। 
May 03, 2019
13:19 (IST)
ফণীর (Cyclone fani) জেরে প্রায় ২১ ঘণ্টা কলকাতা বিমানবন্দর (Kolkata Airport)  বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে এখন বলা হচ্ছে আজ দুপুর তিনটে   থেকে কাল সকাল ৮ টা পর্যন্ত কলকাতা বিমান বন্দর বন্ধ থাকবে। 
May 03, 2019
12:55 (IST)
আজ ঝাড়খণ্ডে জনসভা করতে যাওয়ার কথা ছিল বিজেপি সভাপতি অমিত শাহের।তবে ফণির জন্য তাকেও নিজের জনসভা বাতিল করতে হয়েছে। 
May 03, 2019
12:53 (IST)
ওড়িশা পুলিশ সূত্রে জানা গেছে, কটকের বিভিন্ন এলাকা সাইক্লোন ফণির কবলে।সেখানে প্রচুর গাছপালা ভূমিচ্যুত হয়েছে। সেখানকার প্রশাসন যত শীঘ্র সম্ভব রাস্তা পরিষ্কার করার চেষ্টায় লেগে পড়েছে।
May 03, 2019
12:40 (IST)
সংবাদ সংস্থা AINS সূত্রে জানা গেছে শনিবার পর্যন্ত ২২৩ টি ট্রেন বাতিল থাকবে। 
May 03, 2019
12:07 (IST)
রেলওয়ে থেকে জানানো হয়েছে পূর্ব উপকূলের প্রায় ১১ টা ট্রেন বাতিল করা হয়েছে আজ।  ১১ লক্ষ ৫৪ হাজার লোককে সরিয়ে দেওয়া হয়েছে। ফনির জন্য মোট ১৫৭ টি ট্রেন বাতিল করা হয়েছে।   
May 03, 2019
12:02 (IST)
ঘূর্ণিঝড়ের জেরে সমস্ত নির্বাচনী জনসভা বাতিল করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে জানা গিয়েছে তিনি খড়্গপুরে যাচ্ছেন। সেখান থেকে গোটা পরিস্থিতির উপর নজর রাখবেন।
May 03, 2019
11:57 (IST)
দেখে নিন রেলওয়ে হেল্পলাইন নম্বর গুলি
May 03, 2019
11:39 (IST)
ওড়িশায় তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় ফণী, জলের তলায় একাধিক এলাকা, অল ইন্ডিয়া রেডিও থেকে টুইট করে বলা হয়েছে মৃত ১। 
May 03, 2019
11:35 (IST)
ফণির সতর্কতা জারি করার সাথে সাথেই প্রতিটি রাজ্যের রাজ্য সরকার তৎপরতা দেখিয়েছে, আগে থেকেই গ্রামাঞ্চলে বসবাস করা লোকেদের সরিয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। ওড়িশা সরকার প্রায় ১১ লক্ষ মানুষকে নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে।  
May 03, 2019
11:02 (IST)
 এই ভিডিও টি দেখলে পুরীর বর্তমান পরিস্থিতি সম্পর্কে খানিকটা ধারণা করতে পারবেন।
May 03, 2019
10:57 (IST)
 পুরীতে ফণী আছড়ে পড়ার সাথে সাথে দিঘা, মন্দারমণি ও অন্ধ্রপ্রদেশে চলেছে ভারী বর্ষণ। আজ সকাল আট নাগাদ থেকেই সরু হয়ে যায় তান্ডব। বহু স্থানে বৈদ্যতিক যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।
May 03, 2019
10:51 (IST)
 ভুবনেশ্বরে ফণির তান্ডবে সমূলে উৎপাটিত হয়েছে এক বিশালাকৃতির গাছ।  
May 03, 2019
10:49 (IST)
সমুদ্র উপকূলে অবস্থিত মন্দিরের শহর পুরি, আজ ফণির তান্ডবে সেই এলাকার বহু স্থান জলমগ্ন। সময়ের আগেই ফণির তান্ডব সরু হল ওড়িশায়।পূর্বাভাস অনুসারে আজ বেলা ১২ টা পর্যন্ত ওড়িশায় ফণির তান্ডব চলার কথা।  
No more content

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................