Cyclone Fani: ঘূর্ণিঝড় ফণীর শক্তি কতটা! নৌ সেনার এই তিনটি ছবিই জানান দেবে

গতকাল রাতেই নৌ বাহিনী (Navy) তিনটি ছবি প্রকাশ করেছে। সেই ছবিগুলি থেকেই এই ঘূর্ণিঝড়ের শক্তি সম্পর্কে ধারণা পাওয়া সম্ভব।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Cyclone Fani: ঘূর্ণিঝড় ফণীর শক্তি কতটা! নৌ সেনার এই তিনটি ছবিই জানান দেবে

একটি ছবিতে দেখা যাচ্ছে সমুদ্র উত্তাল হয়ে ঊঠেছে ।


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. ঘূর্ণিঝড় ফণী আছড়ে পড়েছে ওড়িশায় আছড়ে পড়েছে
  2. গতকাল রাতেই নৌ বাহিনী তিনটি ছবি প্রকাশ করেছে
  3. নয়ের দশকের একেবারে শেষে ওড়িশায় সুপার সাইক্লোন আছড়ে পড়েছিল

ঘূর্ণিঝড় ফণী (Cyclone Fani) আছড়ে পড়েছে ওড়িশায় আছড়ে পড়েছে।    গতকাল রাতেই নৌ বাহিনী (Navy) তিনটি ছবি প্রকাশ করেছে। সেই ছবিগুলি থেকেই এই ঘূর্ণিঝড়ের শক্তি সম্পর্কে ধারণা পাওয়া সম্ভব। নয়ের দশকের একেবারে শেষে ওড়িশায় সুপার সাইক্লোন (Super Cyclone)  আছড়ে পড়েছিল। তারপর এই ঝড়ের ভয়াবহতা সবচেয়ে বেশি বলে মনে করছে আবহাওয়াবিদদের একটা বড় অংশ। এবার নৌবাহিনি বৃহস্পতিবার তিনটি ছবি প্রকাশ করেছে। এমনিতেই প্রাকৃতিক বিপর্যয়ের পর ত্রাণ এবং উদ্ধার কাজ যাতে সুষ্ঠুভাবে হওয়া সম্ভব তার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছে নৌ-বাহিনী ওড়িশার এবং অন্ধ্র উপকূলে জাহাজ মোতায়েন করা হয়েছে সেই রকমই জাহাজের ছবি প্রকাশ করেছে বাহিনী। তার মধ্যে একটি ছবিতে দেখা যাচ্ছে সমুদ্র উত্তাল হয়ে ঊঠেছে । তা ছাড়া আরও দুটি জাহাজের ছবি প্রকাশ করা হয়েছে সেখান থেকেও বোঝা যাচ্ছে ঝড়ের ভয়াবহতা। দেখা যাচ্ছে ঝড়ের দাপট।

ওড়িশায় আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ফণী, ঘণ্টায় ২০০ কিলোমিটার গতিবেগে বইছে ঝড়

ওড়িশায় আছড়ে পড়ল ঘূর্ণিঝড় ফণী ( Cyclone  Fani) । ঝড়ের গতিবেগ ঘণ্টায় (Wind Speed) প্রায় ২০০ কিলোমিটার। আবহাওয়া  দপ্তরের সূত্র বলছে  দুপুর পর্যন্ত ওড়িশায় তাণ্ডব চালাবে ফণী (Cyclone Fani)। তারপর তা  এগোতে থাকবে পশ্চিমবঙ্গের দিকে । সংবাদ সংস্থা পিটিআই  জানিয়েছে আরও ঘণ্টা  তিনেক ওড়িশাতেই থাকবে ঘূর্ণিঝড়। এমনিতেই ওড়িশার গোপালপুর, পুরী,পারাদ্বীপের মতো জায়গায় ভারী বৃষ্টি শুরু হয়েছে।  সকাল  সোয়া  ৯টা নাগাদ আবহাওয়া দপ্তরের তরফে বলা হয় ঝড়ের গতিবেগ ঘণ্টায় ১৭৫ থেকে  ১৮০ কিলোমিটার। জানা গিয়েছে  পরিস্থিতির উপর নজর রাখতে এবং খবরাখবর দিতে কন্ট্রোল রুম  খুলেছে স্বরাষ্ট্রমন্ত্রক। সেটির নম্বর ১৯৩৮।      



লোকসভা নির্বাচন 2019-এর সাম্প্রতিকতম খবর, লাইভ আপডেটস এবং নির্বাচনের সময়সূচি পান ndtv.com/bengali/elections-এর থেকে। 2019-এর ভারতের সাধারণ লোকসভা নির্বাচনের প্রতিটি আপডেট পাওয়ার জন্য আমাদের FacebookTwitter-এর দিকেও নজর রাখুন।লোকসভা নির্বাচন 2019-এর প্রতিটা (543)আসনের আপডেট জানুন

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................