cyclone Fani: ফণীর ছোবলে ছন্দহারা রেল পরিষেবা, কোন কোন ট্রেন বাতিল হল, জেনে নিন

cyclone Fani: ফণীর মোকাবিলায় (Fani)সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে ইমিতমধ্যেই ২২৩ টি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
cyclone Fani:  ফণীর ছোবলে ছন্দহারা রেল পরিষেবা, কোন কোন ট্রেন বাতিল হল, জেনে নিন

শুক্রবার সকাল থেকে ফণীর(cyclone Fani)প্রভাবে ওড়িশায় ঝড়, বৃষ্টি শুরু হয়েছে।


নিউ দিল্লি: 

ওড়িশা উপকূলে আছড়ে পড়েছে সুপার সাইক্লোন ফণী(cyclone Fani)। তার দাপটে পর্যটদের অতিপ্রিয় এই জায়গা যেন ভুতুড়ে শহরে পরিণত হয়েছে। রাস্তায় আছড়ে পড়েছে একাধিক গাছ, গাছের ডাল। সামুদ্রিক এলাকায় পর্যটক ও মৎস্যজীবীদের যেতে নিষেধ করে দেওয়া হয়েছে। গত কয়েকদিন ধরে প্রশাসনের তরফে লাগাতার প্রচার করা হয়েছে। উপকূলবর্তী এলাকার বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরিয়ে ফেলা হয়েছে, খোলা হয়েছে হেল্পলাইন। এদিকে, রেলের আধিকারিকরা জানিয়েছেন, ফণীর মোকাবিলায় (Fani)সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে ইমিতমধ্যেই ২২৩ টি ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। ভদ্রক-বিজয়নগরমের মধ্যে রেল পরিষেবা বাতিল করে দেওয়া হয়েছে। কলকাতা চেন্নাই শাখার উপকূলবর্তী এলাকা দিয়ে চলাচল করা এই রেল পরিষেবা ৪ মে পর্যন্ত বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন আধিকারিকরা।

ফুঁসছে, গর্জাচ্ছে ফণী, দেখুন আজ সকালে উড়িষ্যায় ঘূর্ণিঝড়ের তাণ্ডবের ভিডিও

সংবাদসংস্থা আইএএনএসকে রেলের এক আধিকারিক জানিয়েছেন, “কলকাতা-চেন্নাই শাখার ভদ্রক-বিজয়নগরমের মধ্যে  ১৪০ টি মেল, ৮৩টি প্যাসেঞ্জার ট্রেন ৪ মে বিকেল পর্যন্ত বাতিল করে দেওয়া হয়েছে”। তিনি আরও জানিয়েছেন, ৯টি ট্রেন ঘুরিয়ে দেওয়া হয়েছে, ৪টি ট্রেনের রুট ছোটো করে দেওযা হয়েছে।

শুক্রবার সকালে ওড়িশা উপকূলে আছড়ে পড়ে সুপার সাইক্লোন ফণী(Fani), যার জেরে ইতিমধ্যেই বিপর্যস্ত উৎকল সাম্রাজ্য। যোগাযোগ ব্যবস্থা ছাড়াও ভেঙে পড়েছে বেশ কিছু পরিষেবা। উদ্ধারকার্যের জন্য প্রস্তুত রাখা হয়েছে জাতীয় বিপর্যয় মোকাবিলা দফতরকে। রাজ্য সরকারের তরফে ইতিমধ্যেই হেল্পলাইন চালু  করা হয়েছে।

বিপুল বেগে ধেয়ে আসছে সাইক্লোন 'ফণী', কড়া সতর্কতা জারি রাজ্যে

শুক্রবার সকাল থেকে ফণীর(cyclone Fani)প্রভাবে ওড়িশায় ঝড়, বৃষ্টি শুরু হয়েছে। মেঘের ঘনঘটা এবং গুরুগুরু মেঘের আওয়াজে যেন প্রলয়নৃত্য করে চলেছে ফণী। আর তার প্রভাবেই টালমাটাল অন্ধ্রপ্রদেশ, ওড়িশার মতো উপকূলবর্তী এলাকাগুলি।

উৎকলকে কাঁপিয়ে এদিন সন্ধ্যায় বঙ্গে হানা দেবে ফণী(cyclone Fani)। তার জন্য এরাজ্যের তরফেওও বিশেষ ব্যবস্থা  নেওয়া হয়েছে। নবান্নে হেল্পলাইন খুলে দেওয়া হয়েছে ইতিমধ্যেই। নির্বাচনের সমস্ত প্রচার আগামী ৪৮ ঘন্টার জন্য বাতিল করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

'ফণী'র রোষের সঙ্গে লড়াই করতে প্রস্তুত বিপর্যয় মোকাবিলা বাহিনী

ফণীর (Fani)মোকাবিলায় সবরকমভাবে পাশে থাকার বার্তা দিয়ে দেশবাসীকে বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে ১৯৯৯-এ ওড়িশায় আছড়ে পড়েছিল সুপার সাইক্লোন(cyclone) তার জেরে বহু মানুষের প্রাণহানি হয়। সেবারের মতো পরিস্থিতি যাতে না হয় তার জন্য সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে প্রশাসনর তরফে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................