রাত ১১ টায় আছড়ে পড়বে বুলবুল! ইতিমধ্যেই মৃত এক; আতঙ্কিত না হওয়ার অনুরোধ মমতার

Cyclone Bulbul Update: ঘূর্ণিঝড় বুলবুল পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের স্থলভাগ সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ায় শনিবার রাত ১১ টা নাগাদ আছড়ে পড়বে। ইতিমধ্যেই শহরে গাছ পড়ে মৃত্যু হয়েছে ১ জনের।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাত ১১ টায় আছড়ে পড়বে বুলবুল! ইতিমধ্যেই মৃত এক; আতঙ্কিত না হওয়ার অনুরোধ মমতার

Cyclone Bulbul Latest Update: গাছ পড়ে ইতিমধ্যেই মৃত এক


কলকাতা: 

আতঙ্কিত হবেন না, শনিবার বুলবুলের আশঙ্কা থেকে এভাবেই মানুষকে বরাভয় জুগিয়ে গিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার মমতা জানিয়েছেন যে, তিনি নিজেও পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং প্রশাসন যে কোন বিপর্যয়ের মোকাবিলায় সমস্ত ব্যবস্থা গ্রহণ করেছে। ঘূর্ণিঝড় বুলবুলের দাপটে মূলত রাজ্যের উপকূলীয় অঞ্চলে ব্যাপক প্রভাবের আশঙ্কা রয়েছে। মুখ্যমন্ত্রী রাজ্যবাসীদের শান্ত থাকতে এবং উদ্বিগ্ন না হওয়ার জন্য আবেদনও করেছেন। আবহাওয়া দফতরের খবর অনুসারে, ঘূর্ণিঝড় বুলবুল পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের স্থলভাগ সাগরদ্বীপ এবং বাংলাদেশের খেপুপাড়ায় শনিবার রাত ১১ টা নাগাদ আছড়ে পড়বে। ইতিমধ্যেই শহরে গাছ পড়ে মৃত্যু হয়েছে ১ জনের।

“ঘূর্ণিঝড় বুলবুল পশ্চিমবাংলার মধ্য দিয়ে যেতে চলেছে। আমাদের রাজ্য প্রশাসন পরিস্থিতি ২৪x৭ পর্যবেক্ষণ করছে। আমরা যে কোনও ধরনের পরিস্থিতি মোকাবিলার জন্য সবরকমের ব্যবস্থা নিচ্ছি। বিশেষ কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে এবং এনডিআরএফ-এসডিআরএফের দল মোতায়েন রয়েছে,”একটি টুইট বার্তায় জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্কুল, কলেজ ও অঙ্গনওয়াড়ি কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে এবং ইতিমধ্যেই ১.২ লক্ষ মানুষকে দুর্বল উপকূলীয় অঞ্চল থেকে উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

“দয়া করে আতঙ্কিত হবেন না। সকলে শান্ত থাকুন এবং প্রশাসনের সঙ্গে মিলে উদ্ধার ও ত্রাণের কাজে সহযোগিতা করুন। সতর্কতা অবলম্বন করুন, যত্ন নিন এবং নিরাপদে থাকুন,” টুইটে লিখেছেন মুখ্যমন্ত্রী।

Image may contain: 1 person, text

বঙ্গোপসাগর পেরিয়ে খুব ‘অতি মারাত্মক ঘূর্ণিঝড়' বুলবুল সাগরদ্বীপের কাছে প্রবেশ করতে চলেছে। পশ্চিমবঙ্গের স্থলভাগের মধ্যে প্রবেশের সম্ভাবনা রয়েছে শনিবার সন্ধ্যা পার করেই বা একটু রাতের দিকে। বুলবুলের জেরে উপকূলরেখা বরাবর প্রচণ্ড ভারী বৃষ্টি এবং ১৩৫ কিলোমিটার প্রতি ঘন্টার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, ঘূর্ণিঝড় বুলবুলের তীব্রতায় উপকূলীয় অঞ্চলে কাঁচাঘর, রাস্তাঘাট, যোগাযোগ এবং বিদ্যুতের লাইন বিচ্ছিন হয়ে যেতে পারে। পশ্চিমবঙ্গে উপকূল সংলগ্ন জেলায় রাজ্য সরকার পরিস্থিতি মোকাবিলায় সমস্ত ব্যবস্থাই গ্রহণ করেছে।

সাগরদ্বীপের দক্ষিণ-দক্ষিণপশ্চিম দিকে ১৯০ কিমি দূরে ছিল বুলবুল। বর্তমানে তা দিঘা থেকে মাত্র ৭০ কিলোমিটার দূরে। ধীরে ধীরে পশ্চিমবঙ্গের সাগরদ্বীপ আর বাংলাদেশের খেপুপাড়া অতিক্রম করে মারাত্মক এই ঘূর্ণিঝড়ের শক্তি হ্রাস হতে পারে বলে আবহাওয়া দফতর জানিয়েছে।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................