'বুলবুল'-এর জের, রাজ্যের উপকূলবর্তী এলাকায় মিলল নিখোঁজ ৪ মৎস্যজীবীর দেহ

Cyclone Bulbul: তাঁদের নৌকাটি শনিবার মধ্যরাতে মৌসুনি দ্বীপ থেকে ৫০ মিটার দূরে পড়ে থাকতে দেখা যায়

'বুলবুল'-এর জের, রাজ্যের উপকূলবর্তী এলাকায় মিলল নিখোঁজ ৪ মৎস্যজীবীর দেহ

Cyclone Bulbull: এখনও নিখোঁজ রয়েছেন ৫ জন মৎস্যজীবী

কলকাতা:

নিষেধ না মানার খেসারত জীবন দিয়ে দিতে হল মৎস্যজীবীদের। শনিবার রাজ্যে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আছড়ে পড়ার আগে প্রশাসনের তরফে বারবার সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। ঘূর্ণিঝড় বুলবুল (Cyclone Bulbul) যখন এ রাজ্যে (West Bengal) আছড়ে পড়ে সেই সময়েই সেই নিষেধাজ্ঞা সত্ত্বেও সমুদ্রে মাছ ধরতে দিয়েছিলেন একদল মৎস্যজীবী। তারপরই মৌসুনি দ্বীপের কাছে নৌকা ডুবে নিখোঁজ হয়ে যান ৯ মৎস্যজীবী। ওই নিখোঁজ মৎস্যজীবীদের মধ্যে সোমবার ৪ জনের দেহের সন্ধান মেলে। ভারতীয় উপকূলরক্ষীবাহিনী এবং এনডিআরএফের যৌথ অভিযানে তাঁদের (fishermen) দেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন উপকূলরক্ষীবাহিনীর এক আধিকারিক।

Cyclone Bulbul: ত্রাণ বিলির জন্য টাস্ক ফোর্স গঠন করলেন মুখ্যমন্ত্রী

জানা গেছে, বিধ্বংসী ঘূর্ণিঝড়টি যখন শনিবার মধ্যরাতে দক্ষিণ চব্বিশ পরগনা এবং বাংলাদেশের মধ্যে আছড়ে পড়ে সেই সময়েই ওই নৌকাটি দ্বীপ থেকে ৫০ মিটার দূরে ঝড়ের কবলে পড়েছিল। তারপর থেকেই নিখোঁজ ছিলেন ৯ মৎস্যজীবী। এখনও নিখোঁজ রয়েছেন আরও ৫ মৎস্যজীবী।

পশ্চিমবঙ্গের উপকূলরক্ষীবাহিনীর কমান্ডার এস আর দাস সংবাদসংস্থা পিটিআইকে বলেন, "টানা তল্লাশির পরে ওই চারটি মৃতদেহ উদ্ধার করা হয়েছে।" তিনি আরও জানান, মৃতদেহগুলি জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও বলেন যে নিখোঁজ বাকি মৎস্যজীবীদের সন্ধানে মঙ্গলবার থেকে ফের সমুদ্র উপকূলবর্তী অঞ্চলে তল্লাশি অভিযান চালানো হবে।

রাজ্যে ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্থ অঞ্চলে ফিরলো বিদ্যুৎ পরিষেবা; চালু হবে ফোনও

এনডিআরএফের ২য় ব্যাটেলিয়নের কমান্ড্যান্ট নীতীশ উপাধ্যায় পিটিআইকে বলেন, নিখোঁজ মৎস্যজীবীদের সন্ধানে বিপর্যয় মোকাবিলা বাহিনীর ডুবুরিরা সমুদ্রের গভীরেও সন্ধান চালাচ্ছেন।

শনিবার মধ্যরাতে ঘূর্ণিঝড় বুলবুল এ রাজ্যে আছড়ে পড়ার পর বেশ কিছুক্ষণ তাণ্ডবলীলা চালিয়ে উত্তর-পূর্ব দিকে সুন্দরবন ব-দ্বীপে হয়ে বাংলাদেশের দিকে চলে যায়।

More News