This Article is From May 21, 2020

ঘূর্ণিঝড় আমফানে ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনাভাইরাসের চেয়েও ভয়ানক প্রভাব ঘূর্ণিঝড় আমফানের; বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা

ঘূর্ণিঝড় আমফানে ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা, বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

করোনাভাইরাসের চেয়েও ভয়ানক প্রভাব ঘূর্ণিঝড় আমফানের; বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ক্ষয়ক্ষতির পরিমাণ হতে পারে ১ লক্ষ কোটি টাকা। পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় আমফানের প্রভাব করোনভাইরাস মহামারীর চেয়েও মারাত্মক! বুধবার সন্ধ্যায় নবান্নে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত মারাত্মক ঘূর্ণিঝড় আমফানের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে জানান, তিন ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে এখনও পর্যন্ত, বাড়িঘর ব্যাপক ক্ষতিগ্রস্থ হয়েছে এবং হাজারে হাজারে গাছ উপড়ে গিয়েছে। তিনি আরও জানান, আমফানের কারণে ক্ষয়ক্ষতির পরিমাণ দাঁড়াতে পারে এক লক্ষ কোটি টাকা! নবান্নে মুখ্যমন্ত্রী আরও বলেন, তিনজনের মৃত্যু হয়েছে, তবে এই সংখ্যাটি সাত বা আটেও বেড়ে দাঁড়াতে। তিনি জানান, উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে এবং পশ্চিমবাংলাকে “সবকিছু পুনর্নির্মাণ করতে হবে”।

ঘূর্ণিঝড় আমফান (Amphan ) এর দাপটে দুই ২৪ পরগনা পুরো শেষ হয়ে গিয়েছে বলে নবান্নে দাবি করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, ঝড়ের দাপটে বহু মানুষের মৃত্যু হয়ছে যদিও এখন ই সংখ্যা টা জানানো সম্ভব নয়। এদিন রাতভর নবান্নের কন্ট্রোলরুমে থাকবেন বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী, সেই মত কলকাতায় দাপট একটু কমতেই সেখানেই সাংবাদিক সম্মেলন করেন তিনি।  

মুখ্যমন্ত্রী জানান শুধু দুই ২৪ পরগনা ই নয়, কলকাতা হাওড়া দুই মেদিনীপুর এও ক্ষতি হয়েছে, অন্যান্য জায়গা গুলিতে পরে এর প্রভাব পড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানান ঝড়ের প্রভাব থামলে বৃহস্পতিবার বিকেল তিনটা নাগাদ টাস্ক ফোর্সের বৈঠক হবে তারপর একটি প্রাথমিক রিপোর্ট তৈরি করা হবে।  

মুখ্যমন্ত্রী জানান ঝড়ের প্রভাব থামলে বৃহস্পতিবার বিকেল তিনটা নাগাদ টাস্ক ফোর্সের বৈঠক হবে তারপর একটি প্রাথমিক রিপোর্ট তৈরি করা হবে।

দেখুন আমফানের দাপট:

.