প্রয়াত করোনায় আক্রান্ত বাম নেতা শ্যামল চক্রবর্তী

গত ৩০ জুলাই বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন শ্যামল চক্রবর্তী। ১ অগাস্ট ভেন্টিলেশনে রাখা হয় অসুস্থ বাম নেতাকে। বৃহস্পতিবার দুপুর ১.৫০ নাগাদ মৃত্যু হয় তাঁর। 

প্রয়াত করোনায় আক্রান্ত বাম নেতা শ্যামল চক্রবর্তী
কলকাতা:

প্রয়াত বর্ষীয়ান বাম নেতা শ্যামল চক্রবর্তী। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন এই সিপিএম নেতা। গত ৩০ জুলাই বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন শ্যামল চক্রবর্তী। ১ অগাস্ট ভেন্টিলেশনে রাখা হয় অসুস্থ বাম নেতাকে। বৃহস্পতিবার দুপুর ১.৫০ নাগাদ মৃত্যু হয় তাঁর। 

শ্রমিক সংগঠন সিটুর রাজ্যসভাপতি শ্যামল চক্রবর্তী দীর্ঘকাল রাজ্যের পরিবহন দফতরের দায়িত্বও সামলেছেন। ১৯৮২ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত তিন দফায় পশ্চিমবঙ্গের পরিবহনমন্ত্রী ছিলেন শ্যামল চক্রবর্তী। শ্যামল চক্রবর্তীর কন্যা অভিনেত্রী ঊষসী চক্রবর্তী বলেন, “তিনি আজ দুপুরেই মারা গেছেন। গত কয়েকদিন তিনি ভেন্টিলেশনে ছিলেন।"

শ্যামল চক্রবর্তী এই রাজ্যের দ্বিতীয় উল্লেখযোগ্য রাজনীতিবিদ যিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে প্রয়াত হয়েছেন, এর আগে তৃণমূল কংগ্রেসের বিধায়ক তমোনাশ ঘোষ জুন মাসে করোনা সংক্রমণে ভুগে প্রয়াত হন। বুধবার বিধাননগর পৌর কর্পোরেশনের কাউন্সিলর সুভাষ বসুও কোভিডি-১৯-এ আক্রান্ত হয়ে মারা যান।