করোনার বিরুদ্ধে লড়াইয়ে সহকর্মীদের মনোবল বাড়াতে নাচলেন চিকিৎসকরা! দেখুন ভাইরাল ভিডিও

কোভিড-১৯ এর বিরুদ্ধে ঝুঁকি নিয়ে লড়তে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়ানোর জন্যই এই নাচের ভিডিওটি শ্যুট করা হয়।

করোনার বিরুদ্ধে লড়াইয়ে সহকর্মীদের মনোবল বাড়াতে নাচলেন চিকিৎসকরা! দেখুন ভাইরাল ভিডিও

চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়ানোর জন্যই এই নাচের ভিডিওটি শ্যুট করা হয়।

COVID-19 মহামারীর সঙ্গে লড়তে লড়তে যাতে মনোবল একটুও না ভাঙে, বা নিজেদের মধ্যে একতা অটুট থাকে, তার জন্য অভিনব উদ্যোগ নিলেন তিরুবনন্তপুরমের এসকে হাসপাতালের চিকিৎসকরা! ২৪ জন মহিলা চিকিত্সকের একটি দল তাদের রোজের কাজের বাইরে অবসরে ঐক্যের বার্তা প্রচারের পাশাপাশি ঈশ্বরের কাছে প্রার্থনা জানিয়ে নিজেদের বাড়িতে একটি ভক্তিমূলক গানে নৃত্য পরিবেশন করেন। চিকিত্সক এবং স্বাস্থ্যকর্মীরা করোনভাইরাসের বিরুদ্ধে লড়াইতে একেবারে প্রথম সারিতে রয়েছেন। কোভিড-১৯ এর বিরুদ্ধে ঝুঁকি নিয়ে লড়তে থাকা চিকিৎসক এবং স্বাস্থ্যকর্মীদের মনোবল বাড়ানোর জন্যই এই নাচের ভিডিওটি শ্যুট করা হয়। চিকিৎসকরা ভক্তিমূলক গান “লোকম মুজুভান সুখম পকরন”-একটি সংস্করণে নৃত্য পরিবেশন করেন। ভিডিওটির কোরিওগ্রাফি করেছিলেন এসকে হাসপাতালের অ্যানেস্থেসিস্ট ডাঃ শরণ্য কৃষ্ণণ। “পুরো বিষয়টিই খুব স্বতঃস্ফূর্ত ছিল। আমার সহকর্মী ডাঃ কুক্কু গোবিন্দন আমাকে এই ভাবনাটার বিষয়ে জানান। তিনিই আমাকে জিজ্ঞাসা করেন আমি এই নাচের কোরিওগ্রাফি করতে পারবো কিনা। যেহেতু আমি পেশাগতভাবে নাচ শিখেছি, আমি বিষয়টাতে এগিয়ে এলাম।”

ডাঃ শরণ্য জানান, এই বিষয়টি যে এতখানি জনপ্রিয় হবে তা ভাবেননি তারা, আশাও করেননি। তিনি আরও বলেন, “আমরা হোয়াটসঅ্যাপ গ্রুপ এবং সোশ্যাল মিডিয়ায় এই একই ভিডিও পাওয়া শুরু করি। তখন আমরা বুঝতে পারি যে এই কাজটি ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জন করেছে।” কোনও শুভ ঘটনা বা অনুষ্ঠান শুরুর আগে ঐতিহ্য অনুযায়ী যেমন প্রদীপ জ্বালানো হয়, তেমনই তাদের মধ্যে কয়েকজন ডাক্তারকে নিজেদের বাড়িতে প্রদীপ জ্বালাতে দেখা গেছে। কেরলের স্বাস্থ্যমন্ত্রী কে কে শৈলজা আগে জানিয়েছিলেন যে রাজ্যে ১৭৩ টি সংক্রমণের ঘটনা, যেখানে এখনও অবধি সুস্থ হয়েছেন ২১১ জন। আজ, বুধবারই হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১৩ জন।

Click for more trending news