একদিনে সর্বাধিক ৩৭১ জন সংক্রমিত বাংলায়! ২৪ ঘণ্টায় মৃত ৮, মোট সংক্রমিত ৫০৫১

গত ২৪ ঘণ্টায় যে ৮ জনের মৃত্যুর খবর মিলেছে, তার মধ্যে ৭ জন কলকাতার আর একজন উত্তর ২৪ পরগনার।

একদিনে সর্বাধিক ৩৭১ জন সংক্রমিত বাংলায়! ২৪ ঘণ্টায় মৃত ৮, মোট সংক্রমিত ৫০৫১

ফাইল ছবি!

কলকাতা:

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৭১ জন সংক্রমিত (Coronavirus in Bengal)। রবিবার এই তথ্য দিয়েছে নবান্নের একটি সূত্র। জানা গিয়েছে, ৩১ মে পর্যন্ত বাংলায় মোট সংক্রমিত ৫০৫১। সক্রিয় সংক্রমণ ৩০২৭, ২৪ ঘণ্টায় মৃত ৮। এই সংখ্যা জুড়ে রাজ্যে মোট মৃত ২৪৫। এখনও পর্যন্ত কো-মর্বিডিটিতে (Co-Morbidity) মৃত ৭২ জন। এদিন সরকারি সূত্রে এই পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। জানা গিয়েছে, রাজ্যে গত ২৪ ঘণ্টায় মোট ৯৩৫৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। গোটা রাজ্যে এযাবৎকাল দুই লক্ষাধিক বেশি মানুষের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদিকে, জেলা বিচারে নবান্ন সূত্রে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে, তাতে উল্লেখ; গত ২৪ ঘণ্টায় কলকাতায় সংক্রমিত ৭২ জন। উত্তর ২৪ পরগনায় সংক্রমিত ৬০ জন, হাওড়ায় সংক্রমণ ৪৭ জনের। হুগলিতে সংক্রমিত ৪৩ জন আর কোচবিহারে সংক্রমিত ৩৬ জন। গত ২৪ ঘণ্টায় যে ৮ জনের মৃত্যুর খবর মিলেছে, তার মধ্যে ৭ জন কলকাতার আর একজন উত্তর ২৪ পরগনার।

এক্ষুণি খোলার অবস্থায় নেই, জানাল রাজ্যের ধর্মীয় প্রতিষ্ঠানগুলি

জানা গিয়েছে, এর আগে একদিনে ৩৪৪ জন সংক্রমিত হয়েছিল ২৯ মে। সেই বিচারে গত ২৪ ঘণ্টায় সর্বাধিক সংক্রমিত ৩৭১ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় সংক্রমিত হয়েছেন ৮,৩৮০ জন। যা একদিনের নিরিখে সর্বাধিক সংক্রমণের নজির। দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১.৮২ লক্ষ। রবিবার সকালে এই তথ্য জান‌িয়েছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry)। গত ২৪ ঘণ্টায় ১৯৩ জনের মৃত্যুর ঘটনার ফলে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৫,০০০ ছাড়িয়েছে বলেও জানা গিয়েছে। এই প্রথম দেশে একদিনে করোনা সংক্রমণের সংখ্যা ৮,০০০ ছাড়াল।

Unlock1: পঞ্চম দফার লকডাউনেও কী কী খুলছে না দেখে নিন তালিকা

গত তিনদিনের রেকর্ড সংক্রমণের নিরিখে ভারত এখন করোনায় সবচেয়ে বিধ্বস্ত দেশের তালিকায় ন'নম্বরে রয়েছে। এই পরিস্থিতিতে দু'মাসের লকডাউন শেষে অবশেষে লকডাউন খোলার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। ১ জুন থেকে শুরু হচ্ছে ফেজ-১।