দেশে COVID-19 আক্রান্ত হয়ে মৃত ১,৩৭৩ জন! আক্রান্ত ৪২,৫৩৩! এক ঝলকে, কোন রাজ্যে কত মৃত্যু

Covid-19 Death: মোট ১৩৭৩ জন নিহতের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে ৫৪৮ জন করোনার শিকার, গুজরাটে সংখ্যাটা ২৯০।

দেশে COVID-19 আক্রান্ত হয়ে মৃত ১,৩৭৩ জন! আক্রান্ত ৪২,৫৩৩! এক ঝলকে, কোন রাজ্যে কত মৃত্যু

COVID-19 এর কারণে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৩৭৩-তে এবং কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুসারে সোমবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৪২,৫৩৩-এ পৌঁছেছে। সক্রিয় কোভিড-১৯-এর সংখ্যা ২৯,৪৫৩, ১১,৭০6 জন সুস্থ হয়েছেন। মোট আক্রান্তের মধ্যে মোট ১১১ জন বিদেশি নাগরিকও অন্তর্ভুক্ত রয়েছেন।

রবিবার সন্ধ্যা থেকে মোট ৬৭ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে, এর মধ্যে গুজরাট থেকে ২৮ জন, মহারাষ্ট্রের ২৭, জন, রাজস্থানের ৬ জন, পশ্চিমবঙ্গ থেকে দু'জন এবং হরিয়ানা, পঞ্জাব, তামিলনাড়ু ও তেলেঙ্গানা থেকে একজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

মোট ১৩৭৩ জন নিহতের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। সেখানে ৫৪৮ জন করোনার শিকার, গুজরাটে সংখ্যাটা ২৯০।

মধ্য প্রদেশে মৃত ১৫৬ জন, রাজস্থানে ৭১ জন, দিল্লিতে ৬৪ জন, উত্তর প্রদেশে ৪৩, পশ্চিমবঙ্গ ৩৫ এবং অন্ধ্র প্রদেশে ৩৩ জন মারা গেছেন করোনায়।

তামিলনাড়ুতে মৃতের সংখ্যা ৩০ এবং তেলেঙ্গানায় ২৯, কর্ণাটকের কোভিড-১৯ এর কারণে ২৫ জনের মৃত্যু হয়েছে।

পঞ্জাবে ২১ টি কোভিড-১৯ মৃত্যু, জম্মু ও কাশ্মীরে আট এবং হরিয়ানা পাঁচটি মৃত্যুর ঘটনা জানা গিয়েছে। কেরল ও বিহারে চারজন করে মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

ঝাড়খন্ডে তিন জন কোভিড-১৯-এর শিকার।

মন্ত্রক জানিয়েছে, মেঘালয়, হিমাচল প্রদেশ, ওড়িশা এবং অসমে একটি করে প্রাণহানির খবর মিলেছে।

সোমবার সকালে স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুসারে, দেশে সবচেয়ে বেশি করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা মহারাষ্ট্রে। সেখানে ১২,৯৭৪ জন করোনা আক্রান্ত, গুজরাটে ৫,৪২৮ জন, দিল্লিতে ৪,৫৯৯ জন, তামিলনাড়ুতে ৩,০২৩ জন, রাজস্থানে ২,৮৮৬ জন, মধ্য প্রদেশে ২,৮৮৬ জন এবং উত্তরপ্রদেশ ২,৬৪৫ জন করোনা পজিটিভ।

কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা অন্ধ্র প্রদেশে ১,৫৮৩ এবং তেলেঙ্গানায় ১,০৮২।

পঞ্জাবে ১,১০২, পশ্চিমবঙ্গে ৯৬৩, জম্মু ও কাশ্মীরে ৭০১, কর্ণাটকে ৬১৪, বিহারে ৫০৩ এবং কেরলে আক্রান্ত ৫০০ জন।

হরিয়ানায় ৪৪২ টি করোনাভাইরাস আক্রান্তের ঘটনা জানা গিয়েছে, আর ওড়িশায় ১৬২ টি ঘটনা রয়েছে। ঝাড়খণ্ডে মোট ১১৫ জন এবং চণ্ডীগড়ে ৯৪ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

উত্তরাখণ্ডে ৬০ জন করোনা আক্রান্ত, ছত্তিশগড়ে ৫৭ টি, অসমে ৪৩ টি এবং লাদাখের ৪১ টি ঘটনা জানা গিয়েছে। হিমাচল প্রদেশে এখনও পর্যন্ত ৪০ টি করোনা আক্রান্তের ঘটনা জানা গিয়েছে।

আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জে ৩০ টি কোভিডি-১৯ পজিটিভ কেস মিলেছে।

ত্রিপুরায় ১৬ জন করোনা আক্রান্ত, মেঘালয়ে ১২ জন, পুদুচেরিতে ৮ টি এবং গোয়ায় ৭ টি COVID-19 পজিটিভ কেস রয়েছে।

মণিপুরে দু'জন করোনা আক্রান্ত। মিজোরাম এবং অরুণাচলপ্রদেশে একটি করে পজিটিভ কেস মিলেছে।

“আমাদের পরিসংখ্যান আইসিএমআরের সঙ্গে মিলিয়ে দেখা হচ্ছে,” ওয়েবসাইটে জানিয়েছে মন্ত্রক। রাজ্য ভিত্তিক করোনার সংখ্যা আরও বিশদে যাচাই করা ও মিলিয়ে দেখা বাকি রয়েছে বলেই সূত্রের খবর।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)