This Article is From Dec 09, 2018

পিরামিডের মাথায় চড়ে নগ্ন হয়ে ছবি তুলে মিশরে তদন্তের মুখে ড্যানিশ দম্পতি

মন্ত্রী বলেন, "গতকাল সন্ধ্যায় প্রচারিত ও প্রকাশিত একটি সংক্ষিপ্ত ভিডিওতে রাতে পিরামিডের চূড়ায় আরোহণকারী দুই বিদেশীকে দেখা গিয়েছে এবং তারপরে তাঁদের একটি ছবি প্রকাশ পেয়েছে, যা নৈতিকতা লঙ্ঘন করে।"

পিরামিডের মাথায় চড়ে নগ্ন হয়ে ছবি তুলে মিশরে তদন্তের মুখে ড্যানিশ দম্পতি

মিশরের আহরাম অনলাইনের মতে, এই ভিডিওটি YouTube- এ বুধবার ড্যানিশ ফটোগ্রাফার আন্দ্রেয়া হিভিড দ্বারা আপলোড করা হয়েছে

কায়রো:

গিজার গ্রেট খুফু পিরামিডের চূড়ায় উঠে নগ্ন হয়ে ছবি ও ভিডিও তোলার অভিযোগে এক ড্যানিশ দম্পতির বিরুদ্ধে তদন্ত শুরু করছে মিশর কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ সূত্রে খবর, ওই ভিডিওটি রাতের বেলা রেকর্ড করা হয়। তিন মিনিটের রেকর্ড করা এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় আসতেই ব্যাপক ক্ষোভ ছড়িয়ে পড়ে মিশরবাসীদের মধ্যে। তাঁদের মতে, এটি মিশরের ঐতিহ্যের অসম্মান। সিএনএন জানিয়েছে, ভিডিওতে দেখে যাচ্ছে ওই দম্পতি গিজার ওই পিরামিডে উঠছেন, দৃশ্যপটে স্পষ্ট হয়ে উঠেছে কায়রো শহরও।

যখন তাঁরা পিরামিডের শীর্ষে পৌঁছন, তখন ভিডিওতে দেখা যায় যে মহিলাটি তাঁর পরণের শার্ট খুলে ফেলে নগ্ন হয়ে আলিঙ্গন করছেন। এই ছবি দিয়েই শেষ হয় ভিডিওটি।

Miss World 2018 মেক্সিকান সমাজকর্মী ভেনেসা পোন্সের মাথায় উঠল এবছরের বিশ্বসুন্দরীর খেতাব

পুরাতত্ত্ব বিভাগের মন্ত্রী খালেদ আল আনানী এই বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। মন্ত্রী বলেন, "গতকাল সন্ধ্যায় প্রচারিত ও প্রকাশিত একটি সংক্ষিপ্ত ভিডিওতে রাতে পিরামিডের চূড়ায় আরোহণকারী দুই বিদেশীকে দেখা গিয়েছে এবং তারপরে তাঁদের একটি ছবি প্রকাশ পেয়েছে, যা নৈতিকতা লঙ্ঘন করে। সত্য খুঁজে বের করতে এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য পুরাতত্ত্ব বিভাগের পক্ষ থেকে এই ঘটনার তদন্তের অ্যাটর্নি জেনারেলকে নির্দেশ দেওয়া হয়েছে।"

মিশরের আহরাম অনলাইনের মতে, এই ভিডিওটি YouTube- এ বুধবার ড্যানিশ ফটোগ্রাফার আন্দ্রেয়া হিভিড দ্বারা আপলোড করা হয়েছে। এই ফটোগ্রাফার বিশ্বজুড়ে বিভিন্ন উঁচু স্থান থেকে বিভিন্ন ছবি সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করেছেন, এই ছবি গুলিতে কখনও কখনও নগ্নতাও প্রকাশ পেয়েছে। উল্লেখ্য যে, মিশরে পিরামিড শিখরে আরোহণ শাস্তিযোগ্য অপরাধ।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)