This Article is From Sep 17, 2018

লোকসভা নির্বাচনে তৃণমুলের স্লোগান ঘোষণা করলেন মমতা, জেনে নিন কী সেটা?

আগামী লোকসভা নির্বাচনের জন্য স্লোগান তৈরি করে ফেললেন  তৃণমূল নেত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়।

লোকসভা নির্বাচনে তৃণমুলের স্লোগান ঘোষণা করলেন মমতা, জেনে নিন কী সেটা?

2014 সালের লোকসভা নির্বাচনে  31 শতাংশ ভোট পেয়ে  সরকারে এসেছিল বিজেপি।

কলকাতা:

আগামী লোকসভা নির্বাচনের জন্য স্লোগান তৈরি করে ফেললেন  তৃণমূল নেত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। বিজেপি হাঁটাও দেশ বাঁচাও- এই  স্লোগানকে সামনে রেখেই লড়াই হবে বলে জানালেন তিনি। জার্মানিতে কলকাতার একটি নিউজ চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মমতা বলেন, আগামী নির্বাচনে দেশে বিপ্লব হবে। মানুষের ভোটে বিজেপি পরাজিত হবে।

 2014 সালের লোকসভা নির্বাচনে  31 শতাংশ ভোট পেয়ে  সরকারে এসেছিল বিজেপি। কিন্তু মমতা মনে করেন এবার আর সেটা হবে না।  নির্বাচনে জেতার আগে একাধিক প্রতিশ্রুতি দিয়েছিল বিজেপি। তার মধ্যে কোনওটাই পালন হয়নি বলে বিজেপিকে প্রত্যাখান করবে দেশের মানুষ। বিজেপির বদলে জিতে আসবে অন্য দলগুলি। তারাই সরকার গড়বে। আর নির্বাচন মিটে যাওয়ার পর জোটের নেতা (প্রধানমন্ত্রী) বেছে নেওয়া হবে বলে মত মমতার । 

এই প্রথম নয় এর আগে একাধিকবার ফ্রন্ট গঠন করে বিজেপিকে হারানোর কথা বলেছেন মমতা। দিল্লি গিয়ে  বিরোধী দলের নেতা নেত্রীদের সঙ্গে বৈঠকও করেছেন মমতা। এইও সাক্ষাৎকারে তিনি  আরও জানান দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে বিজেপিকে পরাস্ত করা জরুরি।  তাঁর কথায়  ‘বিজেপি যদি 2019  সালের লোকসভা নির্বাচনে জিতে আসে তাহলে বড়সড় বিপদের মুখে পড়বে দেশ। সেটা আটকাতে বিজেপিকে  হারানোর ডাক দেন মুখ্যমন্ত্রী।        

.