“কেন প্রধানমন্ত্রীর জায়গায় নাক গলাব”, বললেন মুখ্যমন্ত্রী

৫ এপ্রিল রাত ৯টার সময় বাড়ির অন্যান্য আলো নিভিয়ে দিয়ে মোমবাতি জ্বালাতে বলেন প্রধানমন্ত্রী

“কেন প্রধানমন্ত্রীর জায়গায় নাক গলাব”, বললেন মুখ্যমন্ত্রী

শুক্রবার বিকেলে নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা:

শুক্রবার সকালে ভারতবাসীর উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) দেওয়া ভিডিও বার্তা প্রসঙ্গে কোনও মন্তব্য করলেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সময় করোনা (Coronavirus) নিয়ে মোকাবিলা নিয়ে কোনও রাজনীতি করা হবে না জানিয়ে দিলেন তিনি, পাশাপাশি মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী চিন্তাধারার ব্যাপারে “নাক গলাবেন” না। এদিন সকাল ৯টায় দেশবাসীর উদ্দেশে ভিডিও বার্তা দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সেখানেই, তিনি ৫ এপ্রিল রাত ৯টার সময় বাড়ির অন্যান্য আলো নিভিয়ে দিয়ে মোমবাতি জ্বালাতে বলেন প্রধানমন্ত্রী। তারপরেই বিকেলে নবান্নে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

৫ এপ্রিল রাত ৯ টায় ঘরের সব আলো বন্ধ করে মোমবাতি-প্রদীপ জ্বালানোর অনুরোধ করলেন প্রধানমন্ত্রী

সে প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে  মুখ্যমন্ত্রী বলেন, “যদি প্রধানমন্ত্রী আপনাদের বাতি জ্বালাতে বলেন, তাহলে কেন জ্বালাবেন না, আমায় কেন জিজ্ঞাসা করছেন”? তিনি বলেন, “আমি আমার চিন্তাভাবনার কথা বলব, প্রধানমন্ত্রী তাঁর কথা বলবেন, প্রধানমন্ত্রীর ব্যাপারে কেন আমি নাক গলাব”?

মুখ্যমন্ত্রী বলেন, “আমি করোনা ভাইরাসের বিরুদ্ধে মোকাবিলা করব, নাকি রাজনৈতিক যুদ্ধে নামব, অথবা আপনারা রাজনৈতিক যুদ্ধ শুরু করতে চান? দয়া করে রাজনৈতিক লড়াই শুরু করবেন না”। নবান্নের সাংবাদিক সম্মেলন থেকে মুখ্যমন্ত্রী আরও বলেন, “যদি আপনি প্রধানমন্ত্রী বক্তব্য সমর্থন করেন, তাহলে তাঁর কথা শুনুন। যদি আমার মনে হয়, ঘুমাব, তাহলে আমি ঘুমাতে যাব, পুরোটাই ব্যক্তিগত ব্যাপার”।

দিল্লির জমায়েতের ঘটনায় যুক্তদের মধ্যে ৬৪৭ জন গত দু'দিনে করোনা পজিটিভ

শুক্রবার ভিডিও বার্তার মাধ্যমে দেশের সব মানুষকে, ৫ এপ্রিল রাত ৯টায় সব আলো বন্ধ করে দরজা বা বারান্দায় দাঁড়িয়ে ৯ মিনিটের জন্যে মোমবাতি, প্রদীপ, টর্চ বা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর অনুরোধ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । ২৪ মার্চ দেশ জুড়ে ২১ দিনের লকডাউন করার ঘোষণা করেন প্রধানমন্ত্রী মোদি, তার ঠিক ৯ দিন পরে এটাই দেশবাসীর প্রতি তাঁর প্রথম বার্তা। এর আগে জাতির উদ্দেশে ভাষণ দেন তিনি। তাঁর প্রথম ভাষণে, তিনি একদিনের জন্যে “জনতা কারফিউ” পালনের আহ্বান জানিয়েছিলেন এবং ২৪ শে মার্চ দ্বিতীয় ভাষণে তিনি COVID-19-এর বিস্তার রোধে গোটা দেশে লকডাউনের ঘোষণা করেন।

Listen to the latest songs, only on JioSaavn.com