১ লক্ষ ১৬ হাজার টাকায় ট্রেনের টিকিট! প্রতিবাদী শ্রমিককে পিটিয়ে অভিযুক্ত "বিজেপি নেতা"

এই ঘটনার খবর জানাজানি হতেই রাজেশের সঙ্গে দলের সম্পর্ক অস্বীকার করে সুরাত বিজেপি

১ লক্ষ ১৬ হাজার টাকায় ট্রেনের টিকিট! প্রতিবাদী শ্রমিককে পিটিয়ে অভিযুক্ত

রাজেশ বার্মা (ডানদিক) ঝাড়খণ্ডের এক পরিযায়ীর ওপর হামলার দায়ে অভিযুক্ত

আহমেদাবাদ:

পরিযায়ী শ্রমিকদের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত সুরাতের এক বিজেপি নেতা। বিরোধীদের অভিযোগ, "বিজেপি কর্মী রাজেশ বার্মা ঝাড়খণ্ডের একদল পরিযায়ী শ্রমিকদের থেকে ৩ গুণ বেশি ট্রেন ভাড়া দাবি করেন। সেই ভাড়া সংক্রান্ত বিবাদের জেরে এক শ্রমিককে ধরে পেটানো হয়। অন্য শ্রমিকরা এই হামলা ঠেকাতে এলে,  তাঁদের ওপরেও হামলা হয়েছে।" যদিও গুজরাতের শাসক দল বিজেপি (Surat BJP) মনোজ বার্মার সঙ্গে দলের যোগাযোগ অস্বীকার করেছে। কিন্তু অভিযুক্তের ফেসবুক অন্য কথা বলছে। নিজের ফেসবুক পেজে বিজেপি কর্মী বলে দাবি করেছেন ওই অভিযুক্ত। এমনকি, রাজ্যের কয়েকজন প্রথমসারির নেতার সঙ্গে ছবিও আছে মনোজের। এমনটাই দাবি বিরোধীদের। এদিকে, আক্রান্ত শ্রমিকদের অভিযোগ, "গুজরাত থেকে ঝাড়খণ্ড ট্রেন ভাড়া বাবদ প্রায় এক লক্ষ টাকা আমাদের থেকে নিয়েছে মনোজ বার্মা।" 

"মদের হোম ডেলিভারির ব্যবস্থা করতে পারে রাজ্য", সুপারিশ সুপ্রিম কোর্টের

তাঁদের আরও অভিযোগ, "এরপর বাসুদেব বার্মা নামে এক পরিযায়ী শ্রমিক টিকিট পরিস্থিতি কী এবং ট্রেন কবে ছাড়বে, এ বিষয়ে জানতে গেলে হামলার মুখে পড়েন। কাঠের তক্তা দিয়ে মনোজ ও তাঁর সহযোগীরা বাসুদেবকে পিটিয়েছে।" আক্রান্ত শ্রমিক বাসুদেব বার্মার একটা ভিডিও টুইটারে শেয়ার করেছে গুজরাত কংগ্রেসের এক নেতা। সেই ভিডিওতে দেখা গিয়েছে রক্তাক্ত বাসুদেবের অভিযোগ, "আমরা ১ লক্ষ ১৬ হাজার টাকা টিকিট বাবদ ওকে দিয়েছিলাম। সেই টিকিট ওর থেকে আনতে গেলে আমাকে বলে টাকা ফেরত দেব না। যা পারিস, করে নে। আমার সামনেই ওরা ২ হাজার টাকায় টিকিট বিক্রি করছিল। সেই কাজের প্রতিবাদ করতে গেলে রাজেশ বার্মা আমাকে ইট আর কাঠের তক্তা দিয়ে পেটায়। আমার সারা গায়ে ব্যাথা।" 

মালগাড়ির চাকায় পিষ্ট হয়ে চিরঘুমে ১৫ জন পরিযায়ী শ্রমিক

এই ঘটনার খবর জানাজানি হতেই রাজেশের সঙ্গে দলের সম্পর্ক অস্বীকার করে সুরাত বিজেপি। স্থানীয় এক নেতা দাবি করেন, "রাজেশ বার্মা বিজেপির কর্মী-সমর্থক নয়। সমাজকর্মী হিসেবে ওই পরিযায়ী শ্রমিকদের টিকিট জোগাড়ের দায়িত্ব নিয়েছিলেন।" যদিও অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সংবাদ মাধ্যমকে জানিয়েছেন সুরাতের পুলিশকর্তা এএম পারমার।