This Article is From Mar 23, 2020

ব্রিটেন থেকে করোনা বয়ে আনলেন ছেলে, সংক্রমণ ছড়াল বাবা-মা সহ পরিচারিকার শরীরে

Coronavirus: কলকাতায় নতুন করে যে তিনজনের শরীরে করোনা সংক্রমণের প্রমাণ মিলেছে তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানেই চলছে চিকিৎসা

ব্রিটেন থেকে করোনা বয়ে আনলেন ছেলে, সংক্রমণ ছড়াল বাবা-মা সহ পরিচারিকার শরীরে

Coronavirus Outbreak: গোটা দেশেই বাড়ছে করোনা সংক্রমণ, আতঙ্কে কাঁপছে কলকাতাও (প্রতীকী চিত্র)

হাইলাইটস

  • কলকাতায় রবিবার আরও ৩ জনের শরীরে মিলল করোনা সংক্রমণ
  • গোটা রাজ্যে এই ভাইরাসে আক্রান্ত মোট ৭ জন
  • ব্রিটেন থেকে আসা যুবক সহ তাঁর বাবা-মা ও পরিচারিকার শরীরেও করোনা পজিটিভ
কলকাতা:

কলকাতা সহ পশ্চিমবঙ্গে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণ। বর্তমানে এ রাজ্যে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা (Corona in West Bengal) বেড়ে দাঁড়াল ৭ জনে। রবিবারই কলকাতায় আরও ৩ জনের শরীরে COVID-19 সংক্রমণের প্রমাণ মিলেছে। রাজ্যের স্বাস্থ্য দফতরের আধিকারিকরা জানিয়েছেন কলকাতায় ব্রিটেন ফেরত যে যুবকের শরীরে করোনা (Corona in Kolkata) সংক্রমণ ধরা পড়ে, তাঁর থেকে ওই ভাইরাস ছড়িয়েছে তাঁর বাবা-মা ও বাড়ির পরিচারিকার শরীরেও। তাঁদের বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি করা হয়েছে, সেখানেই চলছে চিকিৎসা। ওই যুবকের পরিবারের আরও ৮ সদস্যকে রাজারহাটের চিত্তরঞ্জন হাসপাতালের পৃথক ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। বালিগঞ্জের বাসিন্দা বাইশ বছরের ওই যুবক উচ্চশিক্ষা লাভের জন্যে ব্রিটেনে গিয়েছিলেন এবং সম্প্রতি দেশে ফেরার পর তাঁর শরীরে করোনা সংক্রমণের Coronavirus Outbreak) প্রমাণ মেলে। তিনিও বর্তমানে বেলেঘাটা হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি মাসের ১৩ তারিখ লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতা আসেন এই তরুণ। দিল্লিতে দেড় ঘণ্টা ছিলেন তিনি। এরপর আসেন কলকাতায়। ১৬ তারিখ থেকে শুরু হয় সর্দি,কাশি, জ্বর, ১৭ মার্চ তাঁকে ভর্তি করা হয় হাসপাতালে। পরে পরীক্ষা করে জানা যায় তাঁর রিপোর্ট পজিটিভ।

২৭ মার্চ পর্যন্ত লকডাউন পশ্চিমবঙ্গ, সোমবার থেকেই শুনশান কলকাতা

করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি আটকাতে কলকাতা সহ দেশের ৮০ টি রাজ্যকে লকডাউন করে রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার বিকেল ৫টা থেকে কলকাতা সহ পশ্চিমবঙ্গে শুরু হচ্ছে লকডাউন, আর এই পরিস্থিতি চলবে ২৭ মার্চ পর্যন্ত। কলকাতা ও শহরতলি অঞ্চলে বন্ধ সমস্ত নিয়মিত পরিষেবা। করোনা সংক্রমণ এড়াতে রাজ্যের মোট ৭ টি জেলায় লকডাউন চলাকালীন বন্ধ থাকবে গণ পরিবহণ ব্যবস্থাও।

তবে পশ্চিমবঙ্গ সরকারের নির্দেশ অনুযায়ী খোলা থাকবে খাবার ও মুদির দোকান, চালু থাকবে খাবার বাড়িতে দিয়ে যাওয়ার ব্যবস্থাও। তবে রাজ্যের কোথাও ৭ জনের বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ, এই নির্দেশ যাঁরা অমান্য করবেন তাঁদের গ্রেফতার করা হতে পারে বলে জারি নির্দেশিকা। তবে, সমস্ত জরুরি পরিষেবা চালু থাকবে বলেই জানানো হয়েছে সরকারি সূত্রে।

এক যাত্রী করোনা আক্রান্ত, এই সন্দেহে বিমানের জানলা গলে বাইরে ঝাঁপ পাইলটের

ভারতে করোনা ভাইরাসের সংক্রমণ রুখতেই এই সব নিষেধাজ্ঞা জারি। সারা দেশে সাড়ে তিনশোরও বেশি COVID-19 আক্রান্তের সন্ধান মিলেছে। এর মধ্যে আবার ৭ জনের ইতিমধ্যেই মৃত্যু হয়েছে। ফলে ক্রমেই বাড়ছে আতঙ্ক।

গোটা বিশ্বে কমপক্ষে ১৩,০৯৯ জন মারা গেছে এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়ে এবং ৩.৭ লক্ষ মানুষ আক্রান্ত করোনা ভাইরাসে। আমাদের দেশে যাতে সংক্রমণ আরও না ছড়িয়ে পড়ে সেই জন্যেই সতর্ক সরকার, ঘোষণা করা হয়েছে লকডাউনের।

.