দেশে ৬ লাখের উপর করোনা আক্রান্ত,মৃত ১৭,৮৩৪ জন, তবে সুস্থতার হার ৫৯.৫%

Coronavirus In India: একদিনের মধ্যে ৪৩৪ জনের প্রাণ কাড়ল এই মারণ রোগ

দেশে ৬ লাখের উপর করোনা আক্রান্ত,মৃত ১৭,৮৩৪ জন, তবে সুস্থতার হার ৫৯.৫%

Coronavirus in India: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা লাগাতার বেড়ে চলেছে, তবে বাড়ছে সুস্থতার হারও

হাইলাইটস

  • দেশে করোনা আক্রান্তের মোট সংখ্যা ৬ লক্ষকেও ছাড়িয়ে গেল
  • সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও
  • তবে বহু মানুষ চিকিৎসা সহায়তায় সুস্থও হচ্ছেন
নয়া দিল্লি:

দেশে ৬ লাখের উপর মানুষ করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত,মৃত ১৭,৮৩৪ জন, তবে সুস্থতার হার ৫৯.৫%। গত ২৪ ঘণ্টার মধ্যে আরও ১৯ হাজারেরও বেশি মানুষ নতুন করে সংক্রমিত হওয়ায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ছাড়িয়ে গেল। একদিনের মধ্যে ৪৩৪ জনের প্রাণ (Coronavirus In India) কাড়ল এই মারণ রোগ। তবে চিকিৎসা সহায়তায় বহু রোগীই সুস্থ হয়েছেন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত সাড়ে ৩ লক্ষেরও বেশি রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। বৃহস্পতিবার সকালে দেশের গড় করোনা পজিটিভের হার বেড়ে দাঁড়িয়েছে ৮.৩৪ শতাংশে; আর সুস্থতার হার ৫৯.৫১ শতাংশ। দেশ জুড়ে করোনা পরীক্ষার সংখ্যাও বাড়ানো হয়েছে। জানুয়ারি মাস থেকে এখনও পর্যন্ত ৯০ লক্ষেরও বেশি নমুনা পরীক্ষা করা হয়েছে। গত জানুয়ারিতেই ভারতে প্রথম করোনা আক্রান্ত এক রোগীর সন্ধান পাওয়া যায়। দেশের মোট জনসংখ্যা এখন প্রায় ১৩০ কোটি। বুধবার সারা দেশে প্রায় ২.২৯ লক্ষ মানুষের শরীর থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করা হয়েছে।

"মানুষকে বিপদে ফেলছে আপনার আচরণ", মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি বিজেপি নেতার

মোট ৬,০৪,৬৪১ টি সংক্রমণ নিয়ে বিশ্বে করোনা সংক্রমণের তালিকায় তৃতীয় স্থানে থাকা রাশিয়ার ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ভারত। ব্রাজিল রয়েছে রাশিয়ার আগে, সেখানে ১৪ লক্ষেরও বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে এবং আমেরিকায় মোট আক্রান্ত ২৬ লক্ষেরও বেশি মানুষ।

করোনা আক্রান্ত সন্দেহে শেষকৃত্যে নারাজ, পচন রুখতে আইসক্রিম রাখার বাক্সে রাখতে হল দেহ

 গত ২৪ ঘণ্টার মধ্যে যে ভারতের যে ৫টি রাজ্যে সর্বাধিক সংখ্যক করোনা সংক্রমণ হয়েছে তার মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র (৫,৫৩৭), তামিলনাড়ু (৩,৮৮২), দিল্লি (২,৪৪২), কর্নাটক (১,২৭২) এবং তেলেঙ্গানা (১,০১৮)।

করোনা ভাইরাস নতুন করে সংক্রমণ বাড়ানোর সঙ্গে সঙ্গে বাড়াচ্ছে প্রাণহানির সংখ্যাও। একদিনের মধ্যে সবচেয়ে বেশি করোনা রোগীর মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে (১৯৮), তারপরেই রয়েছে তামিলনাড়ু (৬৩) এবং দিল্লি (৬১)। এই ৩ রাজ্যের পরেই একদিনে মৃত্যুর হিসাবে তালিকায় রয়েছে গুজরাট (২১) এবং উত্তরপ্রদেশে (২১)।

বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত মার্কিন যুক্তরাষ্ট্রে। ট্রাম্পের দেশে কিছুতেই যেন বাগে আনা যাচ্ছে না কোভিড- ১৯ কে। আমেরিকায় মহামারী আকারে দেখা দেওয়া করোনা শুধু বুধবারই নতুন করে ৫২,০০০ মানুষের শরীরে সংক্রমণ ঘটিয়েছে। এখনও পর্যন্ত মার্কিন মুলুকে মোট ২৬,৮৬,২৪৯ জন করোনা আক্রান্ত হয়েছেন।