করোনা সংক্রমণ মুক্ত এলাকাগুলিতে দফতর তৈরি করতে হবে, মন্ত্রিসভায় বললেন প্রধানমন্ত্রী

মন্ত্রিসভায় বৈঠকে ভাষণে, লকডাউন শেষ হলে মন্ত্রীদের “জরুরি পরিস্থিতিতে” নির্দিষ্ট পরিকল্পনা তৈরি করাতে বলেন প্রধানমন্ত্রী মোদি

করোনা সংক্রমণ মুক্ত এলাকাগুলিতে দফতর তৈরি করতে হবে, মন্ত্রিসভায় বললেন প্রধানমন্ত্রী

উৎপাদনকে চাঙ্গা করতে মন্ত্রীদের থেকে কার্যকরী পরিকল্পনার প্রস্তাব চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (ফাইল)

নয়াদিল্লি:

করোনা ভাইরাসের (Coronavirus) ছড়িয়ে পড়া রুখতে ২১দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, এখনও তার ৮ দিন বাকি রয়েছে, তারমধ্যেই সোমবার মন্ত্রিসভার বৈঠকে, মন্ত্রীদের ব্যাপকভাবে করোনা (COVID-19)  সংক্রমিত নয়, এমন জায়গাগুলিতে দফতর খুলতে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) । এদিনের মন্ত্রিসভার বৈঠকে, লকডাউন শেষ হলে মন্ত্রীদের “জরুরি পরিস্থিতিতে” নির্দিষ্ট পরিকল্পনা তৈরি করাতে বলেন প্রধানমন্ত্রী মোদি। অর্থনীতিতে করোনা ভাইরাসের প্রভাব নিয়ে প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধকালীন তৎপরতায় কাজ করতে হবে সরকারকে, এবং মন্ত্রীদের তৈরি করতে হবে কাজ চালিয়ে যাওয়ার পরিকল্পনা। তাঁর প্রস্তাব, যে সমস্ত এলাকায় করোনা ভাইরাস ব্যাপকভাবে ছডিয়ে পড়েনি, সেই এলাকাগুলিতে ধীরে ধীরে দফতর খুলতে হবে, পাশাপাশি এও বলেন পরিস্থিতি চিকিৎসা ক্ষেত্রে স্বনির্ভর হওয়ার সুযোগ দিয়েছে।

১৪ এপ্রিলের পর উঠবে লকডাউন, কী জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

উৎপাদন এবং রফতানি নিয়ে, মন্ত্রীদের কার্যকরী পরিকল্পনা জানাতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পাশাপাশি নয়া ক্ষেত্র এবং দেশও রফতানি শিল্পে যোগ করা হবে বলে জানান তিনি।

একটি সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, প্রধানমন্ত্রী বলেন, “লকডাউনের পদক্ষেপ এবং সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম সবার কাছে পৌঁছাতে হবে”। মন্ত্রীদের ১০টি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত জানাতে বলা হয়েছে  এবং লকডাউন শেষ হলে প্রত্যেক মন্ত্রককে একটি করে অগ্রাধিকার দেওয়া এলাকা জানাতে বলা হয়েছে।

বৈঠকের পর, ১৪ এপ্রিল পর্যন্ত লকডাউন হয়ে যাওযার পর, তা নিয়ে কী পদক্ষেপ করা হবে তা নিয়ে কোনও মন্তব্য করেনি সরকার।

করোনা সঙ্কটের ধাক্কায় ৩০ শতাংশ বেতন কম নেওয়ার সিদ্ধান্ত রাষ্ট্রপতি, প্রধা‌নমন্ত্রী, সাংসদদের

কেন্দ্রীয়মন্ত্রী প্রকাশ জাভরেকড় বলেন, “আমরা সবসময়েই আন্তর্জাতিক ক্ষেত্রের পরিস্থতির দিকে নজর রাখছি। দেশের স্বার্থে সিদ্ধান্ত নেওয়া হবে। সঠিক সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত ঘোষণা করা হবে... পরিস্থিতি পর্যালোচনা করার জন্য আধিকারিকরা রয়েছেন”।

গত সপ্তাহে রাজ্যের মুখ্যমন্ত্রীদের থেকে লকডাউন তুলে দেওয়ার পর তৈরি হওয়া পরিস্থিতির মোকাবিলায় প্রস্তাব চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

Listen to the latest songs, only on JioSaavn.com