দেশে করোনায় মৃতের সংখ্যা ২০,০০০ ছাড়ালো, আক্রান্ত ৭ লক্ষেরও বেশি

Coronavirus in India: তবে সারা দেশে মোট ৪,৩৯,৯৪৮ জন রোগী কোভিড- ১৯ এর সঙ্গে যুঝে সুস্থ হয়েছেন

দেশে করোনায় মৃতের সংখ্যা ২০,০০০ ছাড়ালো, আক্রান্ত ৭ লক্ষেরও বেশি

Coronavirus: দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে, বিশ্বের মধ্যে এখন তৃতীয় স্থানে ভারত

হাইলাইটস

  • দেশে লাগাতার বেড়ে চলেছে করোনা আক্রান্তের সংখ্যা
  • মাত্র ৪ দিনের মধ্যে দেশে ১ লক্ষেরও বেশি সংক্রমণ ঘটেছে
  • ভারতে এখনও পর্যন্ত মোট ২০,১৬০ জন করোনা রোগী মারা গেছে
নয়া দিল্লি:

ভারতে করোনা (Coronavirus) সংক্রমিতের সংখ্যা ৬ লক্ষ থেকে ৭ লক্ষে পৌঁছতে সময় লাগলো মাত্র ৪ দিন। গত ২৪ ঘণ্টার মধ্যে দেশে নতুন করে এই রোগে আক্রান্ত হয়েছে ২২,২৫২ জন এবং মৃত্যু হয়েছে ৪৬৭ জনের। মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক যে পরিসংখ্যান তুলে ধরেছে তাতে দেখা গেছে যে, সব মিলিয়ে দেশের মোট করোনা আক্রান্তের (Coronavirus in India) সংখ্যা বেড়ে পৌঁছলো ৭,১৯,৬৬৫ তে এবং মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০,১৬০ এ। সারা দেশে মোট ৪,৩৯,৯৪৮ জন রোগী কোভিড- ১৯ (Covid- 19) এর সঙ্গে যুঝে সুস্থ হয়েছেন। ফলে এই পুনরুদ্ধারের হার বেড়ে এখন ৬১.১৩ শতাংশ হয়েছে।

রাজ্যের প্রথম প্লাজমা ব্যাঙ্কের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

দেশের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্ত রয়েছে মহারাষ্ট্রে। তারপরেই সংক্রমণের বিচারে তালিকায় পরপর রয়েছে তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, উত্তরপ্রদেশ, তেলেঙ্গানা ও কর্নাটক। 

বুড়ো হাড়েও ভেল্কি! ১৯১৮ তে স্প্যানিশ ফ্লু আর এখন করোনা, যুদ্ধে অপরাজেয় ১০৬ বছরের বৃদ্ধ

মহারাষ্ট্রে নতুন করে কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে  ৫,৩৬৮ জন। সব মিলিয়ে সেরাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ২,১১,৯৮৭ তে। হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২০৪ জন করোনা রোগী মারা গেছে, ফলে মহারাষ্ট্রে মৃত্যুর সংখ্যা বেড়ে ৯,২০৬ এ পৌঁছেছে। মুম্বাইয়ে ১,২০১ জন মানুষ নতুন করে এই মারণ রোগে আক্রান্ত হয়েছে। মোট ৮৫,৩২৬ জন এই রোগে ভুগছেন সেখানে। দেশের বাণিজ্যনগরীতে কোভিড -১৯ এ মৃত্যুর সংখ্যা বেড়ে ৪,৯৩৫ এ পৌঁছেছে।

করোনা ভাইরাস মহামারীর কারণে সারা বিশ্বে মোট ৫.৩৭ মিলিয়নেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। ১.১৬ কোটিরও বেশি মানুষ অত্যন্ত সংক্রামক এই ভাইরাসে আক্রান্ত।