This Article is From Mar 18, 2020

করোনা ভাইরাসের প্রভাব রেল চলাচলেও, এখনও পর্যন্ত বাতিল ৮৫ টি ট্রেন

Indian Railway Cancel Train List: খুব প্রয়োজন ছাড়া ট্রেন সফর নয়, এমনটাই পরামর্শ দিচ্ছে কেন্দ্রীয় সরকার, ইতিমধ্যেই কিছু ট্রেন বাতিল করেছে ভারতীয় রেল

করোনা ভাইরাসের প্রভাব রেল চলাচলেও, এখনও পর্যন্ত বাতিল ৮৫ টি ট্রেন

Coronavirus Outbreak: করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বহু ট্রেন বাতিল করা হচ্ছে (ফাইল ছবি)

হাইলাইটস

  • করোনা ভাইরাসের প্রভাবে বাতিল করা হচ্ছে বহু ট্রেনও
  • খুব প্রয়োজন ছাড়া রেল যাত্রা নয়, পরামর্শ সরকারের
  • বড় কোনও জমায়েত এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে কেন্দ্রীয় সরকার
নয়া দিল্লি:

দেশে ক্রমশই বাড়ছে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হওয়ার সংখ্যা। সরকারের তরফ থেকে বহু সতর্কতা নেওয়া সত্ত্বেও ভারতে এই মুহূর্তে COVID-19 এ সংক্রামিত ব্যক্তির সংখ্যা ১৪৭, সেনাকর্মী থেকে চিকিৎসক, মারণ ভাইরাসের আক্রমণ থেকে বাদ নেই কেউই। ইতিমধ্যেই দেশের স্কুল, কলেজ, স্মৃতিসৌধ এবং বিল্ডিং সহ সমস্ত ভিড়প্রবণ এলাকা বন্ধ করে দেওয়া হয়েছে। খুব প্রয়োজন ছাড়া ট্রেন সফর নয়, এমনটাও পরামর্শ দিচ্ছে কেন্দ্রীয় সরকার। করোনা সংক্রমণের (Coronavirus Outbreak) জেরে বেশ কিছু ট্রেনও বাতিল (Indian Railway Cancel Train List) করা হচ্ছে। বিভিন্ন রেলওয়ে জোনেই বিভিন্ন সময় ট্রেন বাতিল করার খবর প্রকাশ্যে আসছে, এই বাতিল তালিকায় যেমন রয়েছে মেল ট্রেন তেমন রয়েছে রাজধানী এক্সপ্রেসও। এখনও পর্যন্ত মোট ৮৫ টি ট্রেন বাতিল করা হয়েছে। যদিও রেল বলছে যে আসলে যাত্রী সংখ্যা কম থাকার কারণেই ওই ট্রেনগুলি বাতিল করা হয়েছে।

"রাজ্যসভার গড় বয়স ৬৪", করোনার জেরে সংসদের অধিবেশন বন্ধ রাখার অনুরোধ ডেরেক ও'ব্রায়েনের

মুম্বই এবং নয়া দিল্লির মধ্যে রেলপথে যোগযোগ রক্ষাকারী ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস (সিএসএমটি) - নিজামুদ্দিন রাজধানী এক্সপ্রেসের চলাচল আপ-ডাউন, দু'দিক থেকেই আপাতত বাতিল করা হয়েছে।  আপে ২০, ২৩, ২৭ এবং ৩০ মার্চ এবং ডাউনে ২১, ২৪, ২৬ এবং ৩১ মার্চ চলাচলের কথা ছিল ট্রেনটির, সেই পরিষেবা আপাতত বাতিল করা হয়েছে। ওদিকে লোকমান্য তিলক টার্মিনাস (এলটিটি) - নিজামাবাদ এক্সপ্রেসের দু'দিকে চলাচল আগামী ২১ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত বাতিল করার ঘোষণা করা হয়েছে।

শত্রু করোনায় কাহিল ভারতীয় সেনাও, "করোনা ভাইরাস পজিটিভ" সেনা আধিকারিকের

এখানেই শেষ নয়, আরও আছে। কলকাতা এবং মুম্বইয়ের মধ্যে যোগাযোগ রক্ষাকারী হাওড়া-মুম্বই দুরন্ত এক্সপ্রেস আগামী ২৪ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বাতিল করা হচ্ছে, আপ-ডাউন, দু'তরফেই বন্ধ থাকবে ওই ট্রেন।

এলটিটি-মানামাদ এক্সপ্রেস ১৮ থেকে ৩১ মার্চ, মুম্বই-পুণে প্রগতি এক্সপ্রেস ১৮ মার্চ থেকে ১ এপ্রিল এবং মুম্বই-পুণে ডেকান এক্সপ্রেস আপ-ডাইন দুই দিকেই ১৮  থেকে ৩১ মার্চ পর্যন্ত বাতিল করা হয়েছে। এলটিটি-আজনি এক্সপ্রেস ২০ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত আপ-ডাইন দুই তরফেই চলবে না। একইভাবে, মুম্বই-নাগপুর নন্দীগ্রাম এক্সপ্রেস ২২ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত উভয় দিকেই বাতিল করা হয়েছে।


 

.